শাহরুখের প্রযোজনায় অভিষেক হবেন 'বব বিশ্বাস'

অভিষেক বচ্চন ও শাহরুখ খান। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
অভিষেক বচ্চন ও শাহরুখ খান। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

২০১২ সালের আলোচিত এবং অনেক পুরস্কার জেতা ছবি ‘কাহানি’। সে বছর ৯ মার্চ মুক্তি পেয়েছিল সুজয় ঘোষ পরিচালিত এবং বিদ্যা বালান অভিনীত থ্রিলার ছবিটি। বিদ্যার অসাধারণ অভিনয়, সুজয়ের পরিচালনা এবং নওয়াজউদ্দিন সিদ্দিকী ও পরমব্রতর মনে রাখার মতো অভিনয়ে সেই ছবি বক্স অফিসে আলোড়ন তুলেছিল।

এত চরিত্রের ভিড়েও যে চরিত্রটি সবচেয়ে আলোড়ন ফেলেছিল, তা হলো ‘ভদ্রবেশী খুনি’ বব বিশ্বাস। কলকাতার অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়ের শীতল চোখের চাহনিতে গোবেচারা টাইপ মুখে ঠান্ডা মাথায় একের পর এক খুন ছিল বব বিশ্বাসের কাজ। আর সঙ্গে ছিল সেই বিখ্যাত সংলাপ, ‘নমস্কার, এক মিনিট’।

শোনা যাচ্ছে, এবার বব বিশ্বাসকে কেন্দ্র করে ছবি বানানো হচ্ছে। ছবির নামই ‘বব বিশ্বাস’। তবে বড় পরিবর্তন হচ্ছে ছবির নাম ভূমিকায়। কাহানির শাশ্বতকে নয়, বব বিশ্বাস চরিত্রে দেখা যাবে বচ্চনপুত্রকে। খবরটি শাহরুখ খান নিজেই দিলেন সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রামে। অভিষেক বচ্চনের সঙ্গে নিজের একটি ছবিও শেয়ার করেছেন তিনি। এবার অবশ্য সুজয় ঘোষের কন্যা দিয়া অন্নপূর্ণা ঘোষ পরিচালনা করবেন এই ছবি। তবে এবার বিদ্যা বালান থাকবেন কি না, তা এখনো জানা যায়নি।

প্রথমে শাহরুখের প্রযোজনা সংস্থা ‘রেড চিলিজ’-এর টুইটার এবং ফেসবুক অ্যাকাউন্ট থেকে ঘোষণা করা হয়েছিল ববের ফিরে আসার খবর। সেই থেকে আবার আলোচনায় আসে বব বিশ্বাস চরিত্রটি। এখন জোর আলোচনা চলছে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে।

ববের চরিত্রে অভিষেককে দেখে হতাশ দর্শকদের একাংশ। কেননা, পরিপাটি বা বোকাসোকা দেখতে সিরিয়াল কিলারের চরিত্রে শাশ্বতকে বেশ মানিয়ে গিয়েছিল। তিনি যে চরিত্রটির জন্য একেবারেই যথার্থ, সে কথাই বলছে দর্শকের একাংশ। ‘কাহানি’ হিট হওয়ার পিছনে বব বিশ্বাসের ভূমিকা যে বেশ খানিকটা ছিল, সে কথা একবাক্যে স্বীকার করেন দর্শকেরা। ফেসবুকে ববের বেশে শাশ্বতর ছবি শেয়ার করে একজন লিখেছেন, ‘সাহস কী করে হয় ওই রকম একটা চরিত্রকে আবার এভাবে বানানোর? বিরক্ত!’ কেউ আবার বলছেন, ‘আমি খুশি যে বব বিশ্বাসকে নিয়ে একটা আস্ত ছবি তৈরি করা হচ্ছে। কিন্তু শাশ্বতর জায়গায় অন্য কাউকে সেই চরিত্রে বসানোটা খুবই কঠিন।’ কেউ কেউ আবার বলছেন, ‘অভিষেককে সুযোগ দেওয়া হোক। তিনি পরীক্ষিত ভালো অভিনেতা।’