অবসর নয়, ইউরোপে যাচ্ছেন অমিতাভ

অমিতাভ বচ্চন। ছবি: এএফপি
অমিতাভ বচ্চন। ছবি: এএফপি

ভারতীয় গণমাধ্যমে কয়েক দিন ধরেই ফলাও করে প্রচার করা হচ্ছে, বলিউডের বরেণ্য অভিনেতা অমিতাভ বচ্চন ক্লান্ত, তিনি এবার অবসরে যেতে চান। কিন্তু সেসব গুজব উড়িয়ে নতুন খবর হলো, অমিতাভ বচ্চন এখন রণবীর কাপুর আর আলিয়া ভাটের সঙ্গে ‘ব্রহ্মাস্ত্র’ ছবির শুটিংয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। আর ‘চেহ্‌রা’ ছবির জন্য তিনি যাবেন পোল্যান্ড, যাবেন স্লোভাকিয়ায়। তাই আপাতত অবসরের কথা ভুলে যেতে হচ্ছে তাঁকে। ছবির প্রযোজকের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া বিষয়টি নিশ্চিত করেছে।

এই অভিনেতার কাছের এক বন্ধু অমিতাভ বচ্চনের ব্লগে ‘অবসর চাই’ লেখাকে ব্যাখ্যা করেছেন এভাবে, ‘যখন তিনি বলেছেন, অবসর চাই, তার মানে তিনি দীর্ঘ যাত্রায় ক্লান্ত। তিনি ঘুমাতে চান। এটাকে এভাবে অন্য মানে দিয়ে ফলাও করে প্রচার করা অর্থহীন। মিস্টার বচ্চন অবসর থেকে অনেক দূরে। তিনি আরও ২০ বছর ভালোভাবে কাজ করে যেতে চান।’

‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে অমিতাভ বচ্চনকে দেখা যাবে ৩৭ বছর বয়সী রণবীর কাপুরের ‘গুরু’র ভূমিকায়। তাঁকে সর্বশেষ দেখা গেছে মানালিতে, এই ছবির ক্লাইমেক্স দৃশ্যের শুটিংয়ে। চলতি সপ্তাহেই শেষ হবে এই ছবির শুটিং। আর আগামী সপ্তাহে তিনি উড়াল দেবেন ইউরোপে। সেখানে পোল্যান্ড আর স্লোভাকিয়ায় হবে ‘চেহ্‌রা’ ছবির শুটিং। রুমি জাফরি পরিচালিত এই ছবিতে প্রথমবারের মতো ইমরান হাশমি পর্দা ভাগ করবেন অমিতাভ বচ্চনের সঙ্গে। ইমরান হাশমি এখন দিল্লিতে এই ছবির শুটিং করছেন। ৭ ডিসেম্বর পর্যন্ত চলবে দিল্লির শুটিং।

‘চেহ্‌রা’ ছবিতে ৭৭ বছর বয়সী অমিতাভ বচ্চনকে দেখা যাবে আইনজীবীর ভূমিকায়। ছবিতে দেখা যাবে, অনেক দিন পর কয়েকজন অবসরপ্রাপ্ত আইনজীবী সিমলায় মিলিত হয়েছেন একটা মনস্তাত্ত্বিক খেলা খেলবেন বলে। আর ইমরান হাশমি বিজনেস টাইকুন। প্রযোজক আনন্দ পণ্ডিত ইউরোপে শুটিংয়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘স্লোভাকিয়ার জাতীয় উদ্যানে আমরা ছবির গুরুত্বপূর্ণ দৃশ্যের শুটিং করব। ১০ ডিসেম্বর থেকে দক্ষিণ পোল্যান্ডে শুটিং হবে। এই দুই দেশের শুটিংয়ের দৃশ্যগুলো সাজানোর জন্য আমরা দুজন ইউরোপীয় অ্যাকশন পরিচালককে নিয়েছি।’

ইদানীং অমিতাভ বচ্চন প্রায়ই অসুস্থ হচ্ছেন। তাঁকে হাসপাতালে থাকতে হচ্ছে। চিকিৎসক বিশ্রাম নেওয়ার পরামর্শ দিচ্ছেন। কিন্তু তাতে কান দেননি তিনি।