'বন্ড...জেমস বন্ড'-ভক্তদের জন্য সুখবর

‘নো টাইম টু ডাই’ ছবিতে ড্যানিয়েল ক্রেগ। ছবি: সংগৃহীত
‘নো টাইম টু ডাই’ ছবিতে ড্যানিয়েল ক্রেগ। ছবি: সংগৃহীত

‘বন্ড’ সিরিজের ২৫তম ছবি ‘নো টাইম টু ডাই’-এর টিজার মুক্তি পেয়েছে গতকাল রোববার। ১৪ সেকেন্ডের এই টিজার দেখে কিছুই বোঝার উপায় নেই। তবে টিজারে শুধু এটুকু বলা হয়েছে, ৪ ডিসেম্বর মুক্তি পাবে ছবির ট্রেলার।

‘বন্ড...জেমস বন্ড’–ভক্তদের জন্য সুখবর। নানা ঘটনা, রটনা, দুর্ঘটনা পার করে অবশেষে মুক্তি পেতে যাচ্ছে ‘বন্ড’ সিরিজের ২৫তম ছবি। যুক্তরাজ্যের জন্য সেই শুভদিন আগামী বছর ৩ এপ্রিল। আর যুক্তরাষ্ট্রকে এই ছবি দেখার জন্য অপেক্ষা করতে হবে আরও পাঁচ দিন। কারণ, ৮ এপ্রিল বন্ড মুক্তি পাবে মার্কিন মুলুকে। আর এটি ড্যানিয়েল ক্রেগ অভিনীত পঞ্চম ও শেষ ‘জেমস বন্ড’ সিরিজের ছবি।

এই ছবি অনেক কারণে বিশেষ। বড় পর্দায় প্রথমবারের মতো দেখা যাবে বন্ডের যাত্রাভঙ্গ করতে ভিলেনরূপে উপস্থিত হয়েছেন ‘বোহেমিয়ান র‍্যাপসোডি’ ছবির অস্কারজয়ী অভিনেতা রামি মালেক। তিনি তো আগেই দর্শকদের নিশ্চিত করেছেন, এত সহজে উতরে যেতে দেবেন না বন্ডকে!

‘নো টাইম টু ডাই’ পরিচালনা করছেন এমিজয়ী মার্কিন নির্মাতা ক্যারি জোজি ফুকুনাগা। যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন নিল পারভিস, রবার্ট ওয়েড, স্কট জেড বার্নস ও ওয়ালার ব্রিজ। টিজারে কিছু প্রকাশিত না হলেও এই টিজার যে ‘বন্ড’-ভক্তদের ‘টিজ’ করতে সক্ষম হয়েছে, তার প্রমাণ মিলেছে। অসংখ্য ভক্ত মন্তব্যের ঘরে জানিয়েছেন, ছবিটির জন্য তাঁদের অপেক্ষার যেন তর সইছে না।

এর আগের ‘বন্ড’ সিরিজের সিনেমার মতো র‌্যালফ ফাইনেস, নাওমি হ্যারিস, বেন হুইশ, ররি কিনিয়ার, জেফরি রাইট আছেন। নতুন করে যাঁরা যোগ দিয়েছেন, তাঁদের মধ্যে রামি মালেক আর লাশানা লিঞ্চ অন্যতম। এই ছবিতেই জেমস বন্ড হয়ে বড় পর্দায় মানুষকে হত্যার লাইসেন্স আর ‘০০৭’ কোড পাবেন ৩১ বছর বয়সী ব্রিটিশ অভিনেত্রী লাশানা লিঞ্চ। পরের ছবিতে তাই কৃষবর্ণের এই নারীকে দেখা যাবে জেমস বন্ডের ভূমিকায়।

এই ছবির কাহিনি শুরু হয়, যখন জেমস বন্ডের সিআইএর পুরোনো বন্ধু ফেলিক্স লেইটার একটা নতুন মিশনের জন্য তাঁর সাহায্য চান। উদ্দেশ্য, অপহৃত এক বিজ্ঞানীকে উদ্ধার করতে হবে। সেই অভিযানের পথে পথে বন্ডের দেখা হবে রহস্যময় সব ভিলেনের সঙ্গে। ছবিতে দেখানো হবে অত্যাধুনিক সব প্রযুক্তির ব্যবহার। এভাবে অনেক চড়াই-উতরাই পেরিয়ে এগিয়ে যাবে গল্প। তবে বন্ড শেষমেশ পারবেন, নাকি হারবেন, তা জানার জন্য অপেক্ষা ছাড়া যে আর গতি নেই।