ঠান্ডা বাতাসে উড়ে যাওয়ার অবস্থা

মন দরজা নাটকের শুটিংয়ের ফাঁকে হারবার ব্রিজের পাশে নাদিয়া আহমেদ
মন দরজা নাটকের শুটিংয়ের ফাঁকে হারবার ব্রিজের পাশে নাদিয়া আহমেদ

ওরে ঠান্ডা রে...ফ্রিজিং—ফেসবুকে এমন ক্যাপশনে কয়েকটি ছবি পোস্ট করেছেন অভিনয়শিল্পী নাদিয়া আহমেদ। অস্ট্রেলিয়ায় ধারাবাহিক নাটকের শুটিং করতে গিয়ে এমন ঠান্ডার কবলে পড়েছেন তিনি।

সিডনি থেকে প্রথম আলোকে নাদিয়া বলেন, ‘এখানে ১ ডিসেম্বর থেকে অফিশিয়ালি গ্রীষ্মকাল শুরু। অথচ প্রথম দিনে যে ঠান্ডা বাতাস উড়ে যাওয়ার মতো অবস্থা। বরফ পড়লে যে ধরনের ঠান্ডার অনুভূতি হয়, ঠিক তেমন ঠান্ডায় জড়োসড়ো হয়ে আছি। ঠান্ডার তীব্রতা এত বেশি যে টনসিলের ব্যথা শুরু হয়ে গেছে।’

নৃত্যশিল্পী হয়ে নাদিয়া এক যুগ আগে শেষবারের মতো অস্ট্রেলিয়ায় যান। তার আগে আরও দুবার সেখানে সরকারি আমন্ত্রণে নাচের অনুষ্ঠানে অংশ নেন। এবারই প্রথম অস্ট্রেলিয়ায় নাটকের শুটিংয়ের জন্য গেলেন এই অভিনয়শিল্পী।

নাদিয়া জানান, শনিবার থেকে মন দরজা নামের এই নাটকের শুটিং শুরু করেছেন। আকিদুল ইসলামের রচনায় ৫২ পর্বের এই নাটক পরিচালনা করছেন লিটু করিম। তবে নাটকটি কোন চ্যানেলে দেখানো হবে, তা এখনো নিশ্চিত হয়নি।

মন দরজা নাটকটিতে নাদিয়া ছাড়াও অভিনয় করেছেন নিলয়, ঈশানা, মাজনুন মিজান, শিরিন আলম আর অস্ট্রেলিয়ার স্থানীয় কয়েকজন অভিনয়শিল্পী। শুটিং শেষে ১২ ডিসেম্বর ঢাকায় ফেরার কথা রয়েছে।

নাদিয়া বলেন, ‘এত বছর পর অস্ট্রেলিয়ায় এসেছি, দর্শনীয় সব জায়গা ঘুরেও দেখেছি। সবচেয়ে বেশি ভালো লেগেছে হারবার ব্রিজ ও অপেরা হাউসের সামনে শুটিং করতে।’