গাইবেন ব্রাভো, নাচবে বলিউড

মঞ্চে ব্রাভোকে সঙ্গ দেবেন ত্রিনিদাদ ও টোবাগোর ডিজে অ্যানা ও এরিয়েল অয়ালেক্সা। ছবি: ইনস্টাগ্রাম
মঞ্চে ব্রাভোকে সঙ্গ দেবেন ত্রিনিদাদ ও টোবাগোর ডিজে অ্যানা ও এরিয়েল অয়ালেক্সা। ছবি: ইনস্টাগ্রাম

‘ডিজে ব্রাভো। চ্যাম্পিয়ন, চ্যাম্পিয়ন। এভরিবডি নো সে ব্রাভো আ চ্যাম্পিয়ন’। ক্যারিবীয় অলরাউন্ডার ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ককে বিনোদনে পরিচয় করিয়ে দিতে আইকনিক ‘ডি জে ব্রাভো’ ছাড়া গতি নেই। তিনি ডোয়াইন ব্রাভো। কিন্তু 'ডিজে ব্রাভো' গানের আকাশচুম্বী জনপ্রিয়তার পর ডোয়াইন ব্রাভোর নাম দাঁড়িয়েছেন ডোয়াইন ডিজে ব্রাভো। এবার এই ক্রিকেট তারকাকে দেখা যাবে ফিল্মফেয়ার গ্ল্যামার অ্যান্ড স্টাইল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে।

ইতিমধ্যে দল নিয়ে ভারতে উপস্থিত হয়েছেন তিনি। পৌঁছে গেছেন ফিল্মফেয়ারের মঞ্চে। বলিউড তারকা সানি লিওনের সঙ্গে ‘ডেমো’ নেচেও দেখেছেন। সেই টিকটক ভিডিও দারুণ পছন্দ করেছেন ভক্তরা। নিজের ইনস্টাগ্রামে শেয়ার করে ব্রাভো লিখেছেন, ‘এ রকম দুর্দান্ত একটি অনুষ্ঠানের অংশ হতে পেরে আমি দারুণ খুশি। সানি লিওন আমার গানে, আমার সঙ্গে নাচের স্টেপ মেলাল। তাতে আমি দারুণ অনুপ্রাণিত।'

আজ রাতে স্টাইলিশ বলিউড ‘লাইভ’ শুনবে ডোয়াইন ব্রাভোর গলায় ‘চ্যাম্পিয়ন’ গান। দেখবে চ্যাম্পিয়ন গানে ব্রাভো আর তাঁর দলের পারফরম্যান্স। 'ডিজে' ব্রাভো কথা দিয়েছেন, বলিউডকে স্টেপ শিখিয়ে তাঁর গানে নাচাবেন তিনি।

মাত্র ছয় বছরে ফিল্মফেয়ার গ্ল্যামার অ্যান্ড স্টাইল অ্যাওয়ার্ড ফ্যাশনের ক্ষেত্রে ভারতের সবচেয়ে বড় স্বীকৃতির একটি হয়ে দাঁড়িয়েছে। ভারতীয়দের মধ্যে যা কিছু নিয়ে ‘ক্রেইজ’ তার মধ্যে প্রথম দুটো নাম বলিউড আর ক্রিকেট। তাই বলিউডের মঞ্চে দেখা গেছে ক্রিকেট তারকা। মঞ্চ থেকে বড় পর্দায়ও উঠে এসেছেন ক্রিকেটীয় ব্যক্তিত্বরা। উদাহরণ, আজহার (২০১৬), এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি (২০১৬), 'শচীন: আ বিলিয়ন'স ড্রিম' (২০১৭)। নির্মিত হচ্ছে কপিল দেবের নেতৃত্বে প্রথমবার ভারতের বিশ্বজয়ের গল্প নিয়ে 'এইটি থ্রি' (২০২০)।

ব্রাভোর সঙ্গে নাচের অনুশীলন করেছেন সানি লিওন। ছবি: ইনস্টাগ্রাম
ব্রাভোর সঙ্গে নাচের অনুশীলন করেছেন সানি লিওন। ছবি: ইনস্টাগ্রাম

তা ছাড়া লাগান (২০০১), ইকবাল (২০০৫), পাটিয়ালা হাউজ (২০১১), কাই পো চে (২০১৩), দ্য জোয়া ফ্যাক্টর (২০১৯)- বলিউডে ক্রিকেট নিয়ে নির্মিত সিনেমার তালিকা একেবারে ছোট নয়। আবার বলিউড তারকাদের ছাড়া ক্রিকেটের মঞ্চও যেন ঠিক আলো ছড়ায় না। বলিউড তারকারা জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন সেই ২২ গজের তারকাকেই, এমন উদারহণও একেবারে কম নেই। সেই তালিকার সর্বশেষ সংযোজন আনুশকা শর্মা ও বিরাট কোহলি।

এবার বলিউড আর ক্রিকেটের সম্পর্ক এক ভিন্ন মাত্রা পাচ্ছে, যখন ক্রিকেট তারকা আলো ছড়াতে আসছেন বলিউডের গ্ল্যামার অ্যান্ড স্টাইল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে। তা–ও আবার সুদূর ক্যারিবীয় থেকে। ভারতীয় ফ্যাশনের এই নিমন্ত্রণ সাদরে গ্রহণ করেছেন বিশ্ব ক্রিকেট পরিবারের গুরুত্বপূর্ণ সদস্য, ৩৬ বছর বয়সী ডোয়াইন ব্রাভো। ভারতীয় ক্রিকেট তারকাদের কাছে তিনি ইতিমধ্যে আইপিএলের পারফরম্যান্সের জন্য ব্যাপক জনপ্রিয়। আর ২০১৬ সালে টি ২০ বিশ্বকাপ জয়ের পর তাঁদের সেই উদযাপন কে ভুলতে পারে!

প্রস্তুত ব্রাভো, প্রস্তুত বলিউড। তবে আর দেরি কেন।