অবমুক্ত হচ্ছে 'লেজেন্ডস ফরএভার'

আশা ভোসলে, হরিহরণ, আদনান সামী, রুনা লায়লা,রাহাত ফতেহ আলী খান
আশা ভোসলে, হরিহরণ, আদনান সামী, রুনা লায়লা,রাহাত ফতেহ আলী খান

অবশেষে অবমুক্ত হতে যাচ্ছে রুনা লায়লার সুরে আন্তর্জাতিক শিল্পীদের কণ্ঠে গাওয়া বাংলা গান। ১৩ ডিসেম্বর সিটি ব্যাংক এবং প্রথম আলোর ফেসবুক ও ইউটিউব চ্যানেলে প্রথম অবমুক্ত হবে কিংবদন্তি শিল্পী আশা ভোসলের গাওয়া ‘চলে যাওয়া ঢেউগুলো আর ফিরে আসেনি’ গানটি। সিটি ব্যাংকের প্রযোজনায় রুনা লায়লা ফিচারিং লেজেন্ডস ফরএভার অ্যালবামে আরও গেয়েছেন হরিহরণ, আদনান সামী ও রাহাত ফতেহ আলী খান। আর রুনা লায়লা একটি একক এবং আদনান সামীর সঙ্গে একটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন।

আশা ভোসলে এর আগে অসংখ্য বাংলা গান গাইলেও হরিহরণ, আদনান সামী ও রাহাত ফতেহ আলী খানের এটাই প্রথম গাওয়া বাংলা গান।

১৩ ডিসেম্বর রাত ৮টায় প্রথম অবমুক্ত হবে আশা ভোসলের গানটি। এই ধারাবাহিকতায় ১৫ ডিসেম্বর একই সময়ে রুনা লায়লার গাওয়া ‘আজ এত দিন পর’, ১৭ ডিসেম্বর হরিহরণের গাওয়া ‘কে বলে নেই ভালোবাসা’, ১৮ ডিসেম্বর রুনা লায়লা ও আদনান সামীর গাওয়া ‘থাকো যখনই তুমি চোখেরই আড়ালে’ এবং ১৯ ডিসেম্বর রাহাত ফতেহ আলী খানের গাওয়া ‘ভালোবাসা পর হয়েছে’ গানগুলোর মিউজিক ভিডিও অবমুক্ত হবে।

২০০৯ সালে সিটি ব্যাংকের হাত ধরে বাংলাদেশে আমেরিকান এক্সপ্রেস ব্যাংক ব্যবসা শুরু করে। বাংলাদেশে আমেরিকান এক্সপ্রেস কার্ডের দশম বর্ষপূর্তি অনুষ্ঠানেই লেজেন্ডস ফরএভার অবমুক্ত হবে।

বিজয়ের মাসে এই গানগুলো অবমুক্ত করার প্রসঙ্গে জানতে চাইলে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মাশরুর আরেফিন বলেন, ‘বিজয় দিবসের ঠিক তিন দিন আগে ১৩ ডিসেম্বর রুনা লায়লার সুরে আন্তর্জাতিক শিল্পীদের কণ্ঠে বাংলা গান পেতে যাচ্ছি। শিল্পসংস্কৃতির পৃষ্ঠপোষকতায় এর চেয়ে বড় উপলক্ষ আর কী হতে পারে। আমি সেই সোনালি মুহূর্তের অপেক্ষায় আছি, মিলনায়তন ভরা ৭০০ দর্শকের সামনে যখন অবমুক্ত হবে আন্তর্জাতিক শিল্পীদের কণ্ঠে গাওয়া বাংলা গান। আমাদের জন্য নিঃসন্দেহে এটি একটি আনন্দের এবং গৌরবের বিষয়।’

লেজেন্ডস ফরএভার প্রসঙ্গে রুনা লায়লা বলেন, ‘শিল্পী হিসেবে আমি মানুষের ভালোবাসা পেয়ে আসছি। কিন্তু কখনো সুর করব বা আমার সুরে বড় বড় শিল্পী গাইবেন, এমনটা ভাবনায় ছিল না। সুর করতে গিয়ে যাঁদের কথা ভেবে গানগুলো তৈরি করেছি, তাঁদের আন্তরিক সহযোগিতা আমাকে অনেক অনুপ্রাণিত করেছে। মনে মনে একটা স্বপ্ন বুনেছি। যেদিন এই গানগুলো অবমুক্ত হবে, সেদিন আমার এই স্বপ্ন পূরণ হবে।

লেজেন্ডস ফরএভার অ্যালবামে পাঁচটি গানের দুটি লিখেছেন মনিরুজ্জামান মনির, তিনটি গান লিখেছেন কবির বকুল। গানগুলোর সংগীতায়োজন করেছেন রাজা কাশেফ। আর সব কটি গানের মিউজিক ভিডিও নির্মাণ করেছেন শাহরিয়ার পলক। ডিওপি (ডিরেক্টর অব ফটোগ্রাফি) নাজমুল হাসান। গানগুলোতে মডেল হয়েছেন অর্ষা, শ্যামল মাওলা, জুঁই, নওশাবা, তানভীর, ইতমাম, ইচ্ছা ও দোয়েল ম্যাশ।