শুটিং দেখভাল করতে তিশার উড়াল

নুসরাত ইমরোজ তিশা। ছবি: প্রথম আলো
নুসরাত ইমরোজ তিশা। ছবি: প্রথম আলো

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের অংশের শুটিং শেষ করে এখন অস্ট্রেলিয়ায় শুটিংয়ে ব্যস্ত পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। বাংলাদেশের তাহসান খান, ভারতের নওয়াজউদ্দিন সিদ্দিকীসহ কয়েকজন শিল্পীকে নিয়ে নতুন ছবি ‘নো ল্যান্ডস ম্যান’-এর কাজ শুরু করেন তিনি। ছবির অন্যতম প্রযোজক তিশারও সেখানে থাকার কথা ছিল। কিন্তু জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য পরিচালক স্বামীর সঙ্গে সেখানে যাওয়া সম্ভব হয়নি তাঁর। জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে যোগ দেওয়া শেষে নিজেদের ছবির দেখভাল করতে এবার অস্ট্রেলিয়া পৌঁছেছেন তিনি।

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত বেশির ভাগ সিনেমায় অভিনয় করেছেন তিশা। সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘ডুব’ সিনেমায় তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। সবাই ভেবেছিলেন, ‘নো ল্যান্ডস ম্যান’ ছবিতেও তিনি অভিনয় করবেন। কিন্তু সেই সম্ভাবনা নাকচ করে জানালেন, বরং ছবিটির জন্য প্রযোজক হিসেবেই কাজ করবেন তিনি। তিশা প্রথম আলোকে বলেন, ‘প্রযোজক হিসেবে আমার প্রথম অভিজ্ঞতা হচ্ছে। আমি অনেক বেশি এক্সাইটেড। ছবির কাজের কতটা যত্ন নেওয়া যায়, সেই চেষ্টা করছি। আমি প্রযোজক হওয়ায় পরিচালকের সুবিধা হয়েছে। প্রযোজক ও পরিচালকের কেমিস্ট্রি যেহেতু বাস্তবে ভালো, প্রোডাকশনও ভালো হবে।’

‘নো ল্যান্ডস ম্যান’ নির্মিত হচ্ছে ইংরেজি ভাষায়। কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসেবে যুক্ত রয়েছেন নওয়াজউদ্দিন সিদ্দিকীও। অন্য প্রযোজকেরা হলেন অঞ্জন চৌধুরী, মোস্তফা সরয়ার ফারুকী, শ্রীহরি শাথে ও সহ-প্রযোজক বঙ্গ-বিডি।

‘নো ল্যান্ডস ম্যান’ ছবিতে অভিনয় করছেন অস্ট্রেলিয়ার অভিনয়শিল্পী মিশেল মেগান।