মিথিলার বাড়িতে সৃজিতের 'জামাইভোজ'

এই সেই জামাইভোজের ছবি। ছবি: টুইটার
এই সেই জামাইভোজের ছবি। ছবি: টুইটার

বিয়ের আগে তো কত লুকোচুরি লুকোচুরি গল্প। ‘কেবলই ভালো বন্ধু’ আর ‘নো কমেন্টে’র মরীচিকা। ৬ ডিসেম্বর বিয়েটা হয়ে গেল। ব্যস, এরপর বিয়ের ছবি থেকে শুরু করে কোথায় যাচ্ছেন, কী করছেন সৃজিত-মিথিলা জুটি সামাজিক যোগাযোগমাধ্যমে সবই শেয়ার করছেন বিশ্বের সঙ্গে।

মধুচন্দ্রিমার পর শ্বশুরবাড়িতে যাবেন, বিয়ের সময়েই ইঙ্গিত দিয়েছিলেন পরিচালক সৃজিত মুখার্জি। সেই ইঙ্গিত সত্যি করে আপাতত নতুন শ্বশুরবাড়িতে মনের সুখে জামাই আদর উপভোগ করছেন এই ‘বাংলাদেশের জামাই’।

নতুন বউ মিথিলা। ছবি: ইনস্টাগ্রাম
নতুন বউ মিথিলা। ছবি: ইনস্টাগ্রাম

সুইজারল্যান্ড আর গ্রিসে মধুচন্দ্রিমা শেষে এবার নতুন বউকে সঙ্গে নিয়ে প্রথমবারের মতো শ্বশুরবাড়িতে পা দিয়েছেন সৃজিত মুখার্জি। রাজকীয় মেজাজে চলছে জামাইভোজ। আর জামাই আদর তো বাঙালি সংস্কৃতির সর্বজনস্বীকৃত অপরিহার্য অংশ। সৃজিত মুখার্জির ভাষায়, ‘অফিশিয়াল ভূরিভোজ’।

টুইটারে সৃজিত মুখার্জি খাবারের ছবিটি পোস্ট করে লিখেছেন, ‘শ্বশুরবাড়ির প্রথম অফিশিয়াল ভূরিভোজ। ঝিরিঝিরি আলুভাজা, লইট্যা শুঁটকি, ডাল, কড়াইশুঁটি দিয়ে পাবদা মাছ, মুরগির ঝোল আর বাঁধাকপি দিয়ে গোরুর গোশত।’

‘মোরা দুজন রাজার জামাই’। ছবি: ইনস্টাগ্রাম
‘মোরা দুজন রাজার জামাই’। ছবি: ইনস্টাগ্রাম

বোঝাই যাচ্ছে, আপ্যায়নের কোনো ত্রুটি রাখেনি মিথিলার পরিবার। অবশ্য সৃজিত মুখার্জি একা একা সব খাননি। দলে টেনে নিয়েছেন ভায়রা ভাই ইরেশ যাকেরকেও। সৃজিত মুখার্জি আর ছোট বোন জাকিয়া রশিদ মিমের জীবনসঙ্গী ইরেশ জাকেরের ছবিটি পোস্ট করে মিথিলা ক্যাপশন লিখেছেন, সত্যজিতের ‘হীরক রাজার দেশে’ সিনেমা থেকে, ‘মোরা দুজন রাজার জামাই’ আর হ্যাশট্যাগ, ‘ভায়রা ভাই’।

মধুচন্দ্রিমার কিছু ছবি। ছবি: ইনস্টাগ্রাম
মধুচন্দ্রিমার কিছু ছবি। ছবি: ইনস্টাগ্রাম

সৃজিত যদি জামাইরাজা হন, মিথিলা অবশ্যই রাজকন্যা। লাল সিল্কের শাড়ি, সোনার গয়না—সব মিলিয়ে যেন সেদিকেই ইঙ্গিত করছে। সঙ্গে রবীন্দ্রনাথ ঠাকুরের চরণ দিয়ে ভালোবাসার উদ্‌যাপন।
‘জানি আমি তোমায় পাব নিরন্তর লোকলোকান্তরে যুগযুগান্তর—
তুমি আর আমি মাঝে কেহ নাই, কোনো বাধা নাই ভুবনে।।
নয়ন তোমারে পায় না দেখিতে, রয়েছ নয়নে নয়নে।’