'পৃথ্বীরাজ' ছবির জন্য ৩৫ সেট

‘পৃথ্বীরাজ’ ছবিতে নাম-ভূমিকায় অভিনয় করছেন অক্ষয় কুমার। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
‘পৃথ্বীরাজ’ ছবিতে নাম-ভূমিকায় অভিনয় করছেন অক্ষয় কুমার। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

আগামী বছর অক্ষয় কুমারের অভিনয়জীবনের জন্য খুব বিশেষ হতে চলেছে। কারণ, আগামী বছর যশরাজ ফিল্মসের ব্যানারে মুক্তি পাবে ‘পৃথ্বীরাজ’ ছবিটি। আর যশরাজের প্রস্তুতি দেখে অনেকে ধরেই নিয়েছেন, হিন্দি চলচ্চিত্রের দুনিয়ায় সবচেয়ে বড় বাজেটের ছবি হতে চলেছে এটি। এমনকি জাঁকজমকের দিক থেকে অক্ষয়ের এই ছবি ‘মুঘল-ই-আজম’কে টেক্কা দিতে চলেছে।

যশরাজ ফিল্মসে এখন রীতিমতো সাজ সাজ রব পড়ে গেছে। ‘পৃথ্বীরাজ’ ছবির জন্য আলাদা ঠিকানায় ৩৫ সেট নির্মাণ করা হয়েছে। এই ছবির জন্য যত বড় সেট প্রয়োজন, তার জন্য জায়গা নেই মুম্বাইয়ে। মুম্বাইয়ের আন্ধেরিতে যশরাজ ফিল্মসের নিজস্ব স্টুডিও। কিন্তু ‘পৃথ্বীরাজ’ ছবির আড়ম্বরের কাছে এই স্টুডিও একেবারেই ছোট। মানুষি ছিল্লার আর অক্ষয় কুমার অভিনীত এই ঐতিহাসিক ছবির শুটিং হবে ৩৫টি আলাদা সেটে।

মুম্বাইয়ের বাইরে মহারাষ্ট্রজুড়ে এবং রাজস্থানের ভিন্ন ভিন্ন স্থানে সেটগুলো নির্মাণ করা হচ্ছে। এই সেটগুলো নির্মাণের জন্য যশরাজ বড় জনবল নিয়োগ করেছে। আর এই সেটগুলোকে রাজকীয় রূপ দেওয়ার জন্য সবাই দিন-রাত পরিশ্রম করছেন। ছবিতে লড়াইয়ের দৃশ্যের জন্য এখন থেকে জন্তু-জানোয়ারদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। জানা গেছে, যশরাজ ফিল্মসের কর্ণধার আদিত্য চোপড়া নিজে খুঁটিনাটি সবকিছু তদারকি করছেন।

যশরাজের এই ঐতিহাসিক ছবিতে পৃথ্বীরাজের চরিত্রে অভিনয় করছেন বলিউডের সুপারস্টার অক্ষয় কুমার। আর তাঁর নায়িকা হয়ে বলিউডে পা রাখছেন সাবেক বিশ্বসুন্দরী মানুষি ছিল্লার। তাঁকে রাজকুমারী সংযোগিতার চরিত্রে দেখা যাবে। আর রাজকুমারী হয়ে ওঠার জন্য এই বিশ্বসুন্দরী টানা ৯ মাস ধরে প্রশিক্ষণ নিয়েছেন।

‘পৃথ্বীরাজ’ ছবির পরিচালক চন্দ্র প্রকাশ দ্বিবেদী। এর আগে তাঁর পরিচালিত ‘জেড প্লাস’ এবং ‘মহল্লা আসসি’ ছবি দুটি ফ্লপ হয়। তবু আদিত্য এই পরিচালকের ওপর আস্থা রেখেছেন। কারণ, এর আগে চন্দ্র প্রকাশ পরিচালিত টেলিভিশন সিরিয়াল ‘চাণক্য’ এবং ছবি ‘পিঞ্জর’ দারুণ প্রশংসিত হয়।