নজর স্বাস্থ্য, সময়ানুবর্তিতা ও কাজের মানে

>

নতুন বছরে কী করবেন? কীভাবে এগিয়ে রাখবেন নিজেকে? বিনোদন অঙ্গনের বেশ কয়েকজন তারকার কাছে এ রকম প্রশ্ন রেখেছিলাম আমরা। তাঁদের বেশির ভাগই জানিয়েছেন, নিজ নিজ কাজে আরও উদ্যোগী হয়ে ভালো কিছু করার কথা।

জয়া আহসান
আমি খেতে খুব ভালোবাসি। সাত-আটটা তিলের নাড়ু, মিষ্টি, খেজুর, ভাত ও ইলিশ মাছ, হাঁসের মাংস খাচ্ছি। সকাল–বিকেলসহ তিন বেলা বিরিয়ানি খাচ্ছি, তেহারি খাচ্ছি। সারা কলকাতায় বন্ধুরা আমার খাওয়া দেখে বিস্মিত। রবিবার ছবির প্রচারণায় গিয়ে চারটা রাজভোগ খেয়েছি, সিঙ্গারা খেয়েছি। আমার খাওয়া দেখে সবাই হা করে থাকে। এ বছর খাওয়া-দাওয়া কমিয়ে দেব।
আমাদের ফিল্মের অবস্থা খারাপ। নতুন বছরে সবাই মিলে যদি একটু কাজ করি, তাহলে ভালো কিছু কাজ হবে। ইচ্ছে আছে প্রযোজনা করার। বাংলাদেশে প্রযোজনায় হাত দেওয়া মানে একা হাতে হিমালয় ঠেলা।

শারমীন সুলতানা সুমী
২০২০ চিরকুটের জন্য গুরুত্বপূর্ণ বছর। আমরা আঠারো, যৌবনে পা রাখছি। অনেক সারপ্রাইজ থাকবে। বেশ কয়েকটি বিদেশ ট্যুর আছে। নতুন নতুন গান হবে। সিনেমার গান আছে। আমরা মনে করছি, বছরটা আমাদেরই হবে। বড় আয়োজনের মধ্য দিয়ে বছরটা উদ্যাপনের কথা ভাবছি। আমরা সব সময় চেষ্টা করি ভিন্ন রকম কিছু দেওয়ার। সর্বশেষ ‘গোলাপের কাঁটা’ নামের যে গানটি প্রকাশিত হয়েছে তা আমাদের ঘরানার বাইরের। প্রচুর গান শুনছি, দেশ–বিদেশের সংগীতের খবরাখবর নিচ্ছি। ট্রেন্ডটা কোন দিকে তা বোঝার চেষ্টা করছি। সেভাবেই শ্রোতার সামনে নিজেদের উপস্থাপন করব।

সিয়াম
নিজেকে একটু নতুনভাবে উপস্থাপনের চেষ্টা করব। দর্শকের যাতে একঘেয়ে না লাগে। নতুন ধরনের গল্পে কাজ করব। কারও কাছে অভিযোগ না করে, নিজের কাজের ক্ষেত্রে যেন উন্নতি করতে পারি, সেটা অভিনয়, নাচ, ভয়েসের ক্ষেত্রেও হতে পারে। সিনেমা থেকে কিছুটা ছুটি বের করতে পেরেছি, হয়তো দেশের বাইরে যেতে পারি। অভিনয়ের ওপর প্রশিক্ষণ নেওয়ার ইচ্ছে আছে।

আফরান নিশো
এ বছর থেকে শুক্রবারে কাজ করব না ঠিক করেছি। সকাল দশটা থেকে রাত দশটা কাজ, এরপর আর কাজ করব না। পরিবারকে সময় দেব, নিজেকে সময় দেব। আমাদের কোনো ছুটির দিন নাই। সপ্তাহে একটা দিন বিশ্রামে থাকব। কাজের ক্ষেত্রে আরও সচেতন হব। কাজ যেন ধর–মার–কাট না হয়। সিনেমায় অভিনয়ের অফার আছে। সেভাবেই নিজেকে প্রস্তুত করছি।

মেহ্জাবীন
আমার বরাবরই চেষ্টা থাকে বিগত বছর থেকে আরেকটু ভালো করার। এবারও থাকবে। দেশের বাইরে ঘুরতে যাওয়ার পরিকল্পনা আছে। দেশের বাইরে গিয়ে কিছু শিখে আসার ইচ্ছে আছে। সময় মেনে কাজ করতে চাই। এটা করতে পারলে কাজের মানের ক্ষেত্রেও একটা গুণগত পরিবর্তন আসবে। আমার নিজের জিম আছে, কিন্তু সেখানে জিম করার সময় পাই না। নতুন বছরে জিমে সময় দেব। দুই ঘণ্টা নিয়ম করে সময় দিলেই হয়ে যায়।

মিনার রহমান
কিছু গান তৈরি করেছি, সেগুলো ছাড়ব। সব সময় মিউজিক্যালি আপ টু ডেট থাকার চেষ্টা করি। নতুন আয়োজনের কথা ভাবছি। গানের কথার মধ্যে একটা বদলও আনতে পারি। কিছু নস্টালজিক গান করতে চাই। ‘ঠাকুরমার ঝুলি’ নামে একটা করেছি। নতুন ধরনের সাউন্ডের সঙ্গে শ্রোতাদের পরিচয় করাতে চাই। এই বছরে একটা বই প্রকাশ করতে চাই। হতে পারে উপন্যাস বা গীতিকবিতা, ছোটগল্পও হতে পারে। পিয়ানো বাজাই, সেটা আরও ভালোভাবে শিখতে চাই।