নতুন বছরে ব্যস্ততা শুরু তারকাদের

মোশাররফ করিম, মাহিয়া মাহি, কর্ণিয়া, তাহসান, পূজা চেরি, প্রভা
মোশাররফ করিম, মাহিয়া মাহি, কর্ণিয়া, তাহসান, পূজা চেরি, প্রভা

২০২০ সাল শুরু হয়েছে। বসে নেই চলচ্চিত্র, সংগীত ও ছোট পর্দার তারকারা। নতুন বছরে, নতুন উদ্যমে কাজ শুরু করেছেন তাঁরা। বছরের প্রথম দিন থেকেই নতুন কাজ শুরু করেছেন টেলিভিশন নাটকের অভিনয়শিল্পী ও পরিচালকেরা। ১ জানুয়ারি নতুন কাজ শুরু করেছেন ছোট পর্দার তারকা নুসরাত ইমরোজ তিশা। আই অ্যাম আন্ডার অ্যারেস্ট নামে মোশাররফ করিমের বিপরীতে এক ঘণ্টার একটি নাটকের কাজ করলেন তিনি। তিশা জানালেন, একটি কাজ শেষ হয়েছে। মোশাররফ করিমের সঙ্গে ৬ জানুয়ারি আরেকটি এক ঘণ্টার কাজ করবেন। একই দিন থেকে নতুন কাজ করেছেন সাদিয়া জাহান প্রভা। পরের মেয়ে নামে একটি ধারাবাহিকে শুটিং করছেন তিনি। প্রভা জানান, এ সপ্তাহ পর্যন্ত ধারাবাহিকটির শুটিং চলবে। ৯ জানুয়ারি এক ঘণ্টার একটি কাজের শিডিউল দেওয়া আছে। ২ জানুয়ারি থেকে একই নাটক দিয়ে নতুন কাজ শুরু করেছেন অপূর্ব, মম ও মৌসুমী হামিদ। আসাদুজ্জামানের পরিচালনায় নাটকটির নাম বৃষ্টি ধারা।

অপূর্ব বলেন, ‘নতুন বছরে শুভ সূচনা হয়েছে। আশা করছি ২০১৮ ও ২০১৯ সালের মতো এই বছরটাও ভালো কাজের সঙ্গে একই গতিতে থাকতে পারব।’ তিনি জানান, ৪ জানুয়ারি অবাক প্রেম নামে আরেকটি নতুন নাটকের কাজ শুরু হয়েছে। বি ইউ শুভর পরিচালনায়। বিপরীতে আছেন মেহ্জাবীন।
মম জানান, ৫ জানুয়ারি স্বাদে আহ্লাদে নামে নতুন আরেকটি নাটকের কাজ হবে।

নতুন বছরের দ্বিতীয় দিন নিজের গল্পে নতুন কাজ করলেন ছোট পর্দার আরেক জনপ্রিয় তারকা আফরান নিশো। নাটকের নাম এপিলেপসি। পরিচালনা করেছেন মহিদুল মহিন। বিপরীতে আছেন তানজিন তিশা। ৫ জানুয়ারি শুটিং শুরু হচ্ছে মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় গজদন্তিনী নামে আরেকটি নাটকের। এতে নিশোর বিপরীতে থাকছেন মেহ্জাবীন চৌধুরী।

নিশো বলেন, ‘২০১৮–২০১৯ সালটা আমার জন্য দারুণ ছিল। ভিন্ন গল্পে, ভিন্ন চরিত্রে চ্যালেঞ্জ নিয়ে কাজ করেছি। নতুন বছরের সূচনাটা নিজের গল্পের নাটক দিয়েই শুরু করেছি। নতুন বছরও চ্যালেঞ্জ থাকবে আশা করছি। এ ছাড়া সজল, তৌসিফ, জোভান, সাফা কবিরসহ অনেকই নতুন বছরে কাজ নতুন কাজ শুরু করেছেন।

ছোট পর্দার তারকাদের মতো নতুন বছরে চলচ্চিত্র ও সংগীতশিল্পীরা ব্যস্ত তাঁদের নতুন–পুরোনো কাজ নিয়ে। বছরের প্রথম দিন ক্যাসিনো সিনেমার শুটিং করেন বুবলী ও নিরব। পরদিন বীর ছবির শুটিংয়ে শাকিবের সঙ্গেও ছিলেন বুবলী। টেলিভিশন অনুষ্ঠান দিয়ে বছরের প্রথম দিন কাজ শুরু করেছেন মাহিয়া মাহি। এ ছাড়া ৪ জানুয়ারি থেকে নরসিংদীর লোকেশনে আনন্দ অশ্রু ছবির গানের শুটিংয়ে অংশ নিয়েছেন এই অভিনেত্রী। গত বছরে শুটিং শুরু হয় ছবিটির।

৩ জানুয়ারি রাজশাহীতে একটি স্টেজ শোতে অংশ নেন ফেরদৌস, অপু বিশ্বাস, পপি, পূজাসহ অনেকে। ৫ জানুয়ারি ময়মনসিংহের ভালুকায় ফেরদৌস, মৌসুমী, অপু বিশ্বাস, নিরব, তমাসহ অনেকেই স্টেজ শোতে অংশ নেবেন।

নতুন বছরের নতুন ছবির কাজ শুরু না হলেও স্টেজ শো নিয়ে ফেরদৌস বলেন, ‘নতুন সিনেমার কাজ এখনো শুরু হয়নি। তবে স্টেজ শো করছি। এটি তো সিনেমারই একটা অংশ। কারণ, ‘আমরা স্টেজ শোতে জনপ্রিয় সিনেমার গানেরই কোরিওগ্রাফি করি।’

চলচ্চিত্রের মতো সংগীতশিল্পীদেরও একই অবস্থা। গানের রেকর্ডিং যেমন তাঁরা করছেন, আছে স্টেজ শো নিয়েও ব্যস্ততা। বছরের শুরুর দিন থেকেই কাজ করছেন ফাহমিদা নবী। তিনি বলেন, ‘বছরের প্রথম দিন থেকেই কাজ করছি। তিনটি টেলিভিশনে গানের অনুষ্ঠানে অংশ নিয়েছি।’ বছরের শুরুতে ২ জানুয়ারি নতুন গানের ভিডিওর শুটিংয়ে অংশ নিলেন আসিফ আকবর। ২ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে গান গাইলেন তাহসান ও কনা। একই দিনে একটি গানের ভিডিওর বাকি অংশের শুটিং করেন ইমরান মাহমুদুল।

বছরের নতুন কাজ হিসেবে একটি গানের সংগীতায়োজনের কাজ শুরু করেছেন হৃদয় খান। তিনি বলেন, ‘আগামী ১১ জানুয়ারি নতুন একটি কাজ প্রকাশ করব। তাঁর জন্য সংগীতায়োজনের কাজ শুরু করেছি। এ ছাড়া কিছু স্টেজ শো করছি।’

৩ জানুয়ারি একটি সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন কনা; পাশাপাশি বছরের শুরু থেকেই স্টেজ শো করছেন। কনা বলেন, ‘একটি ছবির গান করলাম। পাশাপাশি স্টেজ শো করছি। বছরের প্রথম সপ্তাহে ঢাকা ও ময়মনসিংহের ভালুকায় শো করছি।’ একই দিনে সংগীতশিল্পী কোনালও নতুন একটি ছবির গানের রেকর্ডিং করেছেন। আজ রোববার আরও দুটি গানের রেকর্ডিং করার কথা রয়েছে তাঁর। স্টেজ নিয়ে ব্যস্ততা তো রয়েছেই।’

এদিকে নতুন গানের রেকর্ডিং না করলেও আঁখি আলমগীর, আরফিন রুমী, রাজীব, সাব্বির, কর্ণিয়া আর লিজা স্টেজ নিয়ে ব্যস্ত আছেন বলে জানান।