মানিকগঞ্জে শুরু, কিশোরগঞ্জে শেষ

কিশোরগঞ্জের নিকলী উপজেলায় ‘আনন্দ অশ্রু’ ছবির শুটিংয়ে চিত্রনায়ক সায়মন সাদিক ও নায়িকা মাহিয়া মাহি। ছবি: ফেসবুক থেকে
কিশোরগঞ্জের নিকলী উপজেলায় ‘আনন্দ অশ্রু’ ছবির শুটিংয়ে চিত্রনায়ক সায়মন সাদিক ও নায়িকা মাহিয়া মাহি। ছবি: ফেসবুক থেকে

পৌষের ২২তম দিন। গা শিরশির করা হিমেল হাওয়া বইছে। এর মধ্যে চিত্রনায়ক সায়মন সাদিক ও নায়িকা মাহিয়া মাহি ধানখেতে। রোপণ করছেন ধানের চারা। এ দৃশ্য ‘আনন্দ অশ্রু’ সিনেমার। আজ সোমবার শেষ হয় এই ছবিটির চিত্রধারণ।

নব্বইয়ের দশকে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত ছবির একটি শিবলী সাদিকের ‘আনন্দ অশ্রু’। শাবনূর ও সালমান শাহ অভিনীত ছবিটি ১৯৯৭ সালে মুক্তির পর ব্যাপক সাড়া ফেলে। একই নামে তরুণ পরিচালক মোস্তাফিজুর রহমান আরেকটি ছবি তৈরি কাজ শুরু করেন ২০১৮ সালে। মাহিয়া মাহি ও নায়ক সায়মন সাদিককে নিয়ে মানিকগঞ্জে প্রথমবার শুটিং শুরু হয় ছবিটির। আজ কিশোরগঞ্জের নিকলী উপজেলায় ছবিটির চিত্রধারণ শেষ হয়।

রীতিমতো উৎসবমুখর পরিবেশে হয়েছে ‘আনন্দ অশ্রু’র শেষ দিনের চিত্রধারণ। লুঙ্গিতে কাছা মেরে, মাথায় লাল গামছা বেঁধে চরিত্রে ঢুকেছেন সায়মন। তাঁর সঙ্গে মাহিয়া মাহিকে দেখা যাচ্ছে হলুদ পাড়ের লাল শাড়িতে। বেণি করা চুলে লাল ফিতা বেঁধে, হাতে লাল রেশমি চুড়ি আর লাল পাড়ের হলুদ শাড়িতে বেশ মানিয়ে গেছে মাহিয়া মাহিকেও।

‘আনন্দ অশ্রু’ ছবির একটি দৃশ্যে চিত্রনায়ক সায়মন সাদিক ও নায়িকা মাহিয়া মাহি। ছবি: ফেসবুক থেকে
‘আনন্দ অশ্রু’ ছবির একটি দৃশ্যে চিত্রনায়ক সায়মন সাদিক ও নায়িকা মাহিয়া মাহি। ছবি: ফেসবুক থেকে

আজ ছবিটির গানের চিত্রধারণ করা হয়েছে। ছবির নায়ক সায়মন সাদিক প্রথম আলোকে বলেন, ‘আনন্দ অশ্রু’ সিনেমার শেষ পর্বের শুটিং আরও আগে হওয়ার কথা ছিল। কিন্তু সবার শিডিউল একসঙ্গে না মেলায় একটু দেরি হয়েছে। আজ গানের চিত্র ধারণ করা হয়েছে। এর আগে গত বছরের জুলাই মাসে সাভারের বিরুলিয়া ইউনিয়নে কিছু দৃশ্যের শুটিং হয়। কিছু ক্লাইম্যাক্স ও অ্যাকশন দৃশ্যের কাজ হয়েছে। আজ ‘মনের দুয়ার খুলে’ গানটির দৃশ্যের চিত্রধারণ করা হলো। শিগগিরই ছবিটির সম্পাদনা ও ডাবিংয়ের কাজ শুরু হবে। সবকিছু ঠিক থাকলে আগামী এপ্রিলে পয়লা বৈশাখ ‘আনন্দ অশ্রু’ মুক্তি পাবে।

আজ বিকেলে সায়মন ফেসবুকে শুটিংয়ের ছবি পোস্ট করে লিখেছেন, ‘আমাদের “আনন্দ অশ্রু”র শেষ দিনের শুটিং।’ তিনি বলেন, ‘প্রথমবার নিজের জন্মস্থানে শুটিং করেছি। গ্রামের হাজার হাজার মানুষ শুটিং দেখতে ভিড় জমিয়েছে। এ এক অন্য রকম অনুভূতি।’

‘আনন্দ অশ্রু’র শুটিং দেখতে আসা দর্শকদের ভিড়ে  সায়মন সাদিক ও মাহিয়া মাহি। ছবি: ফেসবুক থেকে
‘আনন্দ অশ্রু’র শুটিং দেখতে আসা দর্শকদের ভিড়ে সায়মন সাদিক ও মাহিয়া মাহি। ছবি: ফেসবুক থেকে

২০১৮ সালের ৩ ফেব্রুয়ারিতে মানিকগঞ্জে ‘আনন্দ অশ্রু’ সিনেমার শুটিং শুরু হয়েছিল। ছবিটিতে সায়মন, মাহি ছাড়া আরও অভিনয় করেছেন আলীরাজ, জয় চৌধুরী, সুজাতা, মারুফ আকিব, চিকন আলী প্রমুখ। সুদীপ্ত সাইদ খানের গল্পে সিনেমাটির সংলাপ ও চিত্রনাট্য যৌথভাবে লিখেছেন আসাদ জামান ও মোস্তাফিজুর রহমান।