ভালোবাসা দিবসে তিন সিনেমা

পরান ছবির শুটিংয়ের ফাঁকে শরিফুল রাজ ও বিদ্যা সিনহা মিম।  ছবি: সংগৃহীত
পরান ছবির শুটিংয়ের ফাঁকে শরিফুল রাজ ও বিদ্যা সিনহা মিম। ছবি: সংগৃহীত

ভালোবাসা দিবসের জন্য তিনটি সিনেমার প্রস্তুতি চলছে। এ বছর ১৪ ফেব্রুয়ারি শুক্রবার। ফলে ভালোবাসা দিবসে ভালোবাসার সিনেমা নিয়ে প্রযোজক–পরিচালকদের উৎসাহের সীমা নেই। এ ছাড়া ওই একই মাসে মুক্তির সম্ভাবনা রয়েছে আরও দুটি সিনেমার।

ফেব্রুয়ারির ১৪ তারিখ যে ছবিগুলো মুক্তির কথা রয়েছে, সেগুলোর মধ্যে রয়েছে পরাণ, জ্বীন ও মন দেব মন নেব। এগুলোর মধ্যে পরাণ ছবিতে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, শরিফুল রাজ ও ইয়াশ রোহান। রোশান, পূজা চেরি, সজল ও মুনকে দেখা যাবে জ্বীন ছবিতে এবং মন দেব মন নেব ছবিতে দেখা যাবে মাহিয়া মাহি ও শিবলীকে। মাসের শেষের দিকে মুক্তির সম্ভাবনা রয়েছে বীর ও পাপ–পুণ্য সিনেমা দুটির। ছবিগুলোর কাজ প্রায় শেষ পর্যায়ে। তবে এখনো সেন্সর হয়নি বলে নিশ্চিত করে মুক্তির খবর দিতে পারছেন না সংশ্লিষ্ট ব্যক্তিরা।
এরই মধ্যে প্রকাশিত হয়েছে জ্বীন ছবির দুটি পোস্টার। ছবির পরিচালক নাদের চৌধুরী জানান, ১৪ ফেব্রুয়ারি জ্বীন ছবির পোস্ট–প্রোডাকশনের কাজ চলছে। তিনি বলেন, জ্বীন–এর বিভিন্ন রূপ তৈরির জন্য বলিউডের রেড চিলিতে ভিএফএক্সের কাজ চলছে। এর আগে ছবির কিছু অংশের কাজ হলিউড থেকে করিয়ে আনা হয়েছে।
পরাণ ছবিরও পোস্টার লুক বেরিয়েছে। পরিচালক রায়হান রাফি বলেন, ছবির কাজ শেষ হয়েছে। কিছুদিনের মধ্যেই সেন্সরে জমা দেওয়া হবে। মফস্বল শহরের ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে এই ছবি। ভালোবাসা দিবসের জন্য বেশ ভালো একটি উপহার।

জ্বীন ছবির দৃশ্যে পূজা চেরি ও সজল
জ্বীন ছবির দৃশ্যে পূজা চেরি ও সজল

শুটিং শেষ হওয়ার প্রায় এক বছর পর মুক্তি পাবে মন দেব মন নেব ছবিটি। পরিচালক রবিন খান বলেন, ‘আমার ছবির নামটাই ভালোবাসার, প্রেমের। ভালোবাসা দিবসের উপযুক্ত ছবি। ভালোবাসা দিবসের জন্যই অপেক্ষা করছিলাম। প্রযোজকও চাইছেন ভালোবাসা দিবসে ছবিটি মুক্তি পাক।’
পরাণ ছবির নায়িকা মিম বলেন, ‘একটা মফস্বল শহরের মিষ্টি প্রেমের গল্পের ছবি এটি। যদিও শেষ পর্যন্ত প্রেমের মধ্যে বিষাদ আসে। আশা করছি, ভালোবাসা দিবসে দর্শকদের ভালোবাসা ছড়াবে ছবিটি।’

জ্বীন ছবির নায়িকা পূজা জানান, ছবির নাম জ্বীন হলেও হরর বা ভয়ের ছবি নয় এটা। এটা প্রেম–ভালোবাসার ছবি। ভালোবাসাটা একটু ভিন্ন আঙ্গিকে দেখা যাবে এখানে। ভালোবাসা দিবসে গতানুগতিক ছবির বাইরে এই ছবিটি ভিন্ন রকম আনন্দ দেবে দর্শকদের।
শুটিং শেষ, পোস্ট–প্রোডাকশনের কাজ চলছে পাপ–পুণ্য ছবির। পরিচালক গিয়াস উদ্দিন সেলিম বলেন, ‘এখনো তারিখ নির্ধারণ করিনি। তবে ফেব্রুয়ারিতে মুক্তির সম্ভাবনা আছে।’ একই কথা জানালেন বীর ছবির প্রযোজক ও নায়ক শাকিব খান। তিনি বলেন, ‘শুটিং প্রায় শেষের পথে। আশা করছি ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহে ছবিটি মুক্তি দিতে পারব।’