ফিরছেন সেই পুনম

‘জয় মাম্মি দি’-তে অভিনয় দিয়ে ফিরছেন  পুনম ধিলন। ছবি: ফেসবুক থেকে
‘জয় মাম্মি দি’-তে অভিনয় দিয়ে ফিরছেন পুনম ধিলন। ছবি: ফেসবুক থেকে

পুনম ধিলন নাম শুনে হয়তো চট করে চিনতে পারবেন না। বাংলাদেশের বিনোদনজগতে তাঁকে নিয়ে খুব বেশি চর্চা হয় না। দুটি গান মনে করিয়ে দিই, ‘আজারে আজারে ও মেরে দিলবার আজা...’, ‘চোরি চোরি কোয়ি অ্যায়ে...।’

এবার হয়তো অনেকের চোখে ভাসছে ‘নুরি’খ্যাত বলিউড নায়িকা পুনম ধিলনের সেই চেনা মুখ। আশি দশকের জনপ্রিয় মুখ। ‘মিস ইন্ডিয়া’ খেতাব পেয়েছিলেন। রাজেশ খান্নার সঙ্গে তাঁর বেশ কিছু ছবি সুপারহিট হয়েছে।

নতুন খবর হলো বলিউডে ফিরে আসার তালিকায় এবার যোগ হচ্ছে নায়িকা পুনম ধিলনের নাম। সাত বছর আগে এক ঝলক দেখা গেলেও পুনমের অভিনয়ে ফিরে আসা দীর্ঘ মেয়াদে। নভজোত গুলাটি পরিচালিত পারিবারিক কমেডি ছবি ‘জয় মাম্মি দি’-তে অভিনয় করছেন। ছবিতে সুপ্রিয়া পাঠকের মতো প্রবীণ অভিনেত্রীর পাশাপাশি পুনম কাজ করছেন নতুন প্রজন্মের অভিনেতা-অভিনেত্রী সানি সিং, সোনালি সায়গলের সঙ্গে। ছবির গল্পে তাঁকে দেখা যাবে মায়ের চরিত্রে, নিজের সন্তানদের বেড়ে ওঠার সঙ্গেই যার জীবনে আসে নানা সমস্যা। পুনমের কথায়, ‘এই নতুন পরিচালকদের সঙ্গে কাজ করতে সত্যিই আমি ভালোবাসি। কারণ তাঁরা অভিনেতাদের অভিনয়ের জায়গা দেন। যেটা খুবই প্রয়োজন।’

পুনম ফিরে আসার খবরটি জানিয়েছেন টুইটারে। ফেরা উপলক্ষে পুনম ছবির কলাকুশলীদের নিয়ে ইতিমধ্যে একটি প্রীতি অনুষ্ঠানও সেরে ফেলেছেন। ইন্ডিয়া টুডে অনলাইনে সে আয়োজনের বেশ কিছু সংবাদ প্রকাশ করা হয়েছেন, যেখানে পুনম ধিলনকে দেখা গেছে অন্যদের নিয়ে নাচে-গানে মেতে উঠতে।

পুনম। ফেসবুক থেকে
পুনম। ফেসবুক থেকে

পুনম ধিলন ১৯৭৭ সালে ‘মিস ইন্ডিয়া’ খেতাব পেয়েছিলেন। তিনি ৮০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। ১৯৭৯ সালে চলচ্চিত্র ‘নুরি’র জন্য তিনি স্মরণীয় হয়ে আছেন। বলিউডের কালজয়ী অভিনেতা রাজেশ খান্নার সঙ্গে করা ছয়টি চলচ্চিত্র ‘রেড রোজ’, ‘দার্দ’, ‘নিশান’, ‘জামানা’, ‘আওয়াম’, ‘শিব শংকর’ উল্লেখযোগ্য। এ ছাড়া আছে অন্য অভিনেতাদের সঙ্গে করা ‘ইয়ে ওয়াদা রাহা’, ‘রোমান্স’, ‘সোনি মাহিওয়াল’, ‘তেরি ম্যাহেরবানিয়া’, ‘ছামুন্দার’, ‘ছাভেরেওয়ালি গাড়ি’, ‘কার্মা’, ‘নাম’, ‘মালামাল’ ইত্যাদি।

২০০৯ সালে টেলিভিশন রিয়্যালিটি শো ‘বিগ বস’-এ পুনম অংশ নিয়েছিলেন। হিন্দি চ্যানেল সনি টিভিতে প্রচারিত নাটক ‘এক নায়ি প্যাহচানতে পুনম শারদা মোদি’-তে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন বেশ কয়েক বছর আগে।

সেকালের পুনম, একালের পুনম। ছবি: ফেসবুক থেকে
সেকালের পুনম, একালের পুনম। ছবি: ফেসবুক থেকে

সর্বশেষ ২০১৩ সালে হিন্দি ছবি করেছিলেন, প্রভু দেবা পরিচালিত ‘রামাইয়া বস্তাবাইয়া’। পুনমের আগে বলিউডের পর্দায় কাজল ফিরে এসেছিলেন শাহরুখের সঙ্গে, ‘দিলওয়ালে’ ছবির সূত্রে। ‘সুপার নানি’ করে ফিরে এসেছেন আরও পুরোনো দিনের রেখা। শোনা যাচ্ছে বলিউডে ফিরতে বেশ কয়েকটি চিত্রনাট্য নিয়ে নাড়াচাড়া করছেন প্রীতি জিনতা। মেয়ে হওয়ার পর, ঐশ্বরিয়া রাই বচ্চন ফিরেছেন ‘জাঁবাজ’ ছবি দিয়ে।