জাহ্নবীর পর এবার কঙ্গনা

একের পর এক ছবি করে যাচ্ছেন কঙ্গনা রনৌত। ছবি: ইনস্টাগ্রাম
একের পর এক ছবি করে যাচ্ছেন কঙ্গনা রনৌত। ছবি: ইনস্টাগ্রাম

যে যা-ই বলুক না কেন, নিজের ছন্দে চলতে ভালোবাসেন বলিউডের ‘কুইন’ কঙ্গনা রনৌত। সোজা কথা সোজাভাবেই বলতে ভালোবাসেন এই ঠোঁটকাটা নায়িকা। তবে এবার জাহ্নবী কাপুরের দেখানো পথে হাঁটলেন তিনি। জাহ্নবীর পর কঙ্গনাকেও দেখা যাবে এয়ারফোর্সের বিমানচালক হিসেবে।

জুলাই থেকে শুরু হবে ‘তেজস’–এর শুটিং।
জুলাই থেকে শুরু হবে ‘তেজস’–এর শুটিং।

জাহ্নবী কাপুর যে এয়ারফোর্সের বিমানচালক গুঞ্জন স্যাক্সেনার বায়োপিকে কাজ করছেন, তা ইতিমধ্যে সবাই জেনে গেছেন। এবার ‘তেজস’ ছবিতে বিমানচালকের আসনে দেখা যাবে কঙ্গনাকে। একের পর এক নারীকেন্দ্রিক ছবিতে অভিনয় করে তাক লাগিয়ে দিচ্ছেন কঙ্গনা রনৌত। রণি স্ক্রুওয়ালা প্রযোজিত ছবিটি পরিচালনা করবেন সর্বেশ মেওয়ারা। নিজের এই নতুন প্রজেক্টটি ঘিরে রীতিমতো উচ্ছ্বসিত তিনি।

‘পাঙ্গা’ ছবিতে পারফর্ম করে সমালোচকদের দারুণ প্রশংসা কুড়াচ্ছেন কঙ্গনা রনৌত। ছবি: ইনস্টাগ্রাম
‘পাঙ্গা’ ছবিতে পারফর্ম করে সমালোচকদের দারুণ প্রশংসা কুড়াচ্ছেন কঙ্গনা রনৌত। ছবি: ইনস্টাগ্রাম

এ প্রসঙ্গে কঙ্গনা জানিয়েছেন, ‘রুপালি পর্দায় আমি সব সময় একজন সামরিক সদস্য হয়ে উঠতে চেয়েছি। ছোটবেলা থেকেই সেনা ও বিমানবাহিনীর সদস্যদের নিয়ে আমার প্রচুর উৎসাহ ছিল। সব সময় দেশের সেনাদের প্রতি আমার পূর্ণ শ্রদ্ধা অর্পণ করে এসেছি। আমি ওনাদের সাহসিকতাকে সব সময় সম্মান করে এসেছি। সেনারাই আমাদের দেশ এবং নাগরিকদের সব রকম সুরক্ষা দেন।’

‘তেজস’ ছবির শুটিং শুরু হবে এ বছরের জুলাই থেকে। আর সে জন্য জোরদার প্রস্তুতি নিতে চলেছেন কঙ্গনা। কঙ্গনা বলেন, ‘এই ছবির জন্য আমাকে অনেক কঠিন প্রশিক্ষণ নিতে হবে। ছবির পরিচালকের নির্দেশনা অনুযায়ী আমাকে পেশাদার বিমানচালকের কাছ থেকে বিমান চালনার প্রশিক্ষণ নিতে হবে। পরিচালকের কাছে আমি খুবই কৃতজ্ঞ যে উনি এত গুরুত্বপূর্ণ একটি ছবির জন্য আমার ওপর ভরসা করেছেন। আমি প্রথমবারের মতো যখন সামরিক সদস্যের পোশাক গায়ে চাপাব, সেটা আমার জীবনের একটা স্মরণীয় মুহূর্ত হয়ে থাকবে।’

শুক্রবার মুক্তি পেয়েছে কঙ্গনা রনৌতের ‘পাঙ্গা’ ছবিটি। এখানে তিনি একজন মা, একজন স্ত্রী ও জাতীয় কাবাডি খেলোয়াড়। ইতিমধ্যে চিত্রসমালোচকদের ভূয়সী প্রশংসা কুড়িয়েছেন কঙ্গনা। বলা হচ্ছে, কঙ্গনা আবারও প্রমাণ করলেন তিনি বলিউডের কুইন। এখন তিনি ব্যস্ত তামিলনাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতার জীবনের ওপর নির্মিত ‘থালাইভি’ ছবির শুটিংয়ে। খবর অনুযায়ী, এই ছবির শুটিং সম্পন্ন হলে কঙ্গনা 'তেজস' ছবির শুটিং শুরু করবেন।