এক দৃশ্য ধারণে টম হ্যাঙ্কসের বাইশবার চেষ্টা

আ বিউটিফুল ডে ইন দ্য নেইবারহুড ছবির দৃশ্যে টম হ্যাঙ্কস।  ছবি: সংগৃহীত
আ বিউটিফুল ডে ইন দ্য নেইবারহুড ছবির দৃশ্যে টম হ্যাঙ্কস। ছবি: সংগৃহীত

‘আ বিউটিফুল ডে ইন দ্য নেইবারহুড’ সিনেমায় অভিনয় করে অনেক পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস। মনোনয়নের তালিকায় আছে ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড, স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ড, বাফটা অ্যাওয়ার্ড এবং অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার। ব্র্যাড পিট, আল পাচিনো আর অ্যান্থনি হপকিন্সদের হারিয়ে তিনি পেয়ে যেতে পারেন এবারের অস্কারে সেরা সহশিল্পীর পুরস্কারও। যদিও আমেরিকান টেলিভিশন ব্যক্তিত্ব ফ্রেড রজার্সের ভূমিকায় অভিনয় করতে গিয়ে বেশ বেগ পেতে হয়েছে টম হ্যাঙ্কসকে।

ওই ছবির শুটিং সেটে জোর করে গান গাওয়ানো হয়েছিল টম হ্যাঙ্কসকে। সম্প্রতি এই তথ্য দিলেন ‘আ বিউটিফুল ডে ইন দ্য নেইবারহুড’ সিনেমার পরিচালক ম্যারিয়েল হেলার। ওই সিনেমাতেই ফ্রেড রজার্সের চরিত্রে দেখা যাবে তাঁকে। পরিচালক জানান, টম হ্যাঙ্কসের চরিত্রটি ছিল একজন টিভি উপস্থাপকের। তিনি শিশুদের কাছে বেশ জনপ্রিয় ছিলেন। এই চরিত্রে অভিনয় করা টম হ্যাঙ্কসের মতো তারকার জন্য খুব একটা সহজ ছিল না।

ফ্রেড রজার্সের জনপ্রিয় টিভি অনুষ্ঠানের নাম ছিল ‘মিস্টার রজার্স নেইবারহুড’। এই অনুষ্ঠানের থিম সং গেয়েছেন হ্যাঙ্কস। পরিচালক জানিয়েছেন, ছবিতে হ্যাঙ্কসকে দিয়ে ওই অনুষ্ঠানের থিম সং গাওয়ানোর চেষ্টা করা হয়, যার কারণে একটি দৃশ্যের জন্যই অনেকবার টেক নিতে হয়েছিল।
ম্যারিয়েল বলেন, ‘কোনো তারকাকে দিয়ে এভাবে গান গাওয়ানো যাবে না। যেহেতু আমার চরিত্র ফ্রেড অনুষ্ঠানেই গাইত, তাই আমার অভিনেতাকে দিয়েও গান গাইয়েছি। সেই দৃশ্যের জন্যই ২২টি টেক নিয়েছি। এতগুলো শট নিয়ে আমার কোনো সিনেমারই দৃশ্য করতে হয়নি।’ সূত্র: এসশোবিজ