প্রিয়াঙ্কা চোপড়ার এবার 'ম্যাট্রিক্স' যাত্রা

‘ম্যাট্রিক্স’ হলিউডের একটি ব্লকবাস্টার সায়েন্স ফিকশন ছবি। ছবি: সংগৃহীত
‘ম্যাট্রিক্স’ হলিউডের একটি ব্লকবাস্টার সায়েন্স ফিকশন ছবি। ছবি: সংগৃহীত

গ্র্যামি অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে পরা পোশাক নিয়ে সমালোচনায় পড়েন প্রিয়াঙ্কা চোপড়া। খোলামেলা এবং হলিউড অভিনেত্রী জেনিফার লোপেজের মতো করে পোশাক পরেছেন বলে বিতর্কের মুখে পড়েন। এমন সমালোচনার মুখে নতুন খবর এবার হলিউডের অন্যতম অ্যাকশন ক্ল্যাসিক সিরিজ ‘ম্যাট্রিক্স’-এর চতুর্থ কিস্তিতে দেখা যেতে পারে প্রিয়াঙ্কাকে।

২০১৭ সালে ‘রক’খ্যাত ডোয়াইন জনসনের সঙ্গে অভিনয় করেছেন হলিউডের সিনেমা ‘বেওয়াচ’-এ । প্রিয়াঙ্কা তাঁর অভিনয় প্রতিভা দিয়ে মাত করেছেন হলিউড। আবারও হলিউডের ছবিতে দেখা যাবে প্রিয়াঙ্কাকে। বিনোদনবিষয়ক ম্যাগাজিন ভ্যারাইটির প্রতিবেদনের বরাত দিয়ে এনডিটিভির খবরে এমনটাই বলা হয়েছে।

‘ম্যাট্রিক্স’ নির্মাতাদের সঙ্গে প্রিয়াঙ্কা চোপড়ার কথাবার্তা চলছে। আর আলোচনা শেষ পর্যায়ে রয়েছে। ‘ম্যাট্রিক্স’ সিরিজের চতুর্থ কিস্তির নাম এখনো ঠিক হয়নি। তবে এ সিরিজে কিয়ানু রিভস, ক্যারি অ্যান মস, ইয়াহিয়া ও নেইল প্যাট্রিক হ্যারিসকে নিয়ে সিনেমার কাস্টিং প্রায় চূড়ান্ত। ইতিমধ্যে এসব তারকা অ্যাকশন দৃশ্যের প্রশিক্ষণ শুরু করেছেন বলেও গণমাধ্যমে খবর বেরিয়েছে।

সিরিজের সহনির্মাতা লানা ওয়াচিভস্কি ‘ম্যাট্রিক্স’ চতুর্থ কিস্তির পরিচালনা করবেন বলে জানা গেছে। এ ছবি এ বছরই মুক্তি পাওয়ার কথা রয়েছে। ছবি: সংগৃহীত
সিরিজের সহনির্মাতা লানা ওয়াচিভস্কি ‘ম্যাট্রিক্স’ চতুর্থ কিস্তির পরিচালনা করবেন বলে জানা গেছে। এ ছবি এ বছরই মুক্তি পাওয়ার কথা রয়েছে। ছবি: সংগৃহীত

বিখ্যাত ওয়ার্নার ব্রস পিকচার্স ও ভিলেজ রোডশো ছবিটির প্রযোজনা করছে। সিরিজের সহনির্মাতা লানা ওয়াচিভস্কি ‘ম্যাট্রিক্স’ চতুর্থ কিস্তির পরিচালনা করবেন বলে জানা গেছে। এ ছবি এ বছরই মুক্তি পাওয়ার কথা রয়েছে।

‘দ্য ম্যাট্রিক্স’ (১৯৯৯) হলিউডের একটি ব্লকবাস্টার সায়েন্স ফিকশন ছবি। ওয়াচস্কি ভাইদের বানানো সেই মুভিতে নিও নামের এক কম্পিউটার হ্যাকারের সঙ্গে মরফিয়াস নামের আরেক হ্যাকারের দেখা হয় এবং সে তাকে ২০০ বছর পরের পৃথিবীতে নিয়ে যায়। সেখানে সাইবার ইন্টেলিজেন্স দুনিয়াকে শাসন করছে। সেখানে এক যন্ত্রগোষ্ঠী মানুষের মধ্যে প্রভূত প্রভাব বিস্তার করে তাদের হৃদয়কে ‘ম্যাট্রিক্স’ নামক একটি গাণিতিক বাস্তবতার মধ্যে বন্দী করে রাখছে। নিও, মরফিউস ও ট্রিনিটি ম্যাট্রিক্সকে ছুড়ে ফেলে দেওয়ার সংগ্রামে নেতৃত্ব দেয়।

‘ম্যাট্রিক্স’-এর চতুর্থ কিস্তিতে দেখা যেতে পারে প্রিয়াঙ্কা চোপড়াকে। ছবি: টুইটার
‘ম্যাট্রিক্স’-এর চতুর্থ কিস্তিতে দেখা যেতে পারে প্রিয়াঙ্কা চোপড়াকে। ছবি: টুইটার

ছবিতে নিও (দ্য ওয়ান) একজন কম্পিউটার প্রোগ্রামার এবং হ্যাকার। ‘দ্য ওয়ান’-এর কিছু স্পেশাল পাওয়ার আছে। বাইরের জগতে নিজেকে এন্ডারসন নামে পরিচয় দেন। ট্রিনিটি একজন দুর্ধর্ষ নারী হ্যাকার। মরফিয়াস তাঁকে এজেন্ট স্মিথের হাত থেকে বাঁচিয়ে নিজের দলে নিয়ে আসে। মরফিয়াস ‘ম্যাট্রিক্স’–এ পলাতক আসামি। নিউ যখন তার কম্পিউটারে মরফিয়াসের ব্যাপারে সার্চ করে, তখন বিভিন্ন পত্রিকায় প্রকাশিত মরফিয়াসের পালানোর খবর ভেসে ওঠে। এজেন্ট স্মিথ আসলে ‘দ্য ম্যাট্রিক্স’–এর গোয়েন্দা। যদি মরফিয়াসের দলকে ‘দ্য ম্যাট্রিক্স’–এর ভাইরাস হিসেবে ধরা হয়, তাহলে এজেন্টরা হলো অ্যান্টিভাইরাস। জায়ন মেশিনদের থেকে পালিয়ে বাঁচা মানুষদের একমাত্র বাসস্থান। নেবুক্যানাইজার হলো ছবিতে মরফিয়াসের গোপন ঘাঁটি। সাবমেরিনের মতো দেখতে একটি উড়ন্ত জাহাজ।