যেকোনো সম্পর্কেই দূরত্ব তৈরি হতে পারে

মাহিয়া মাহি। ছবি: প্রথম আলো
মাহিয়া মাহি। ছবি: প্রথম আলো
>

অভিনয়শিল্পী মাহিয়া মাহির নকল ফেসবুক পেজ ভ্যারিফায়েড হয়ে গেছে। আগামী পয়লা বৈশাখে মুক্তি পেতে পারে তাঁর অভিনীত আনন্দ অশ্রু ছবিটি। তার আগেই শুটিং শুরু হবে স্বপ্নবাজী ও ব্লাড–এর। নিয়মিত যাচ্ছেন ব্যায়ামাগারে। অনেক দিন ধরেই আলোচনায় নেই তিনি। সবকিছু নিয়ে তাঁর সঙ্গে কথা হলো।

ব্যায়ামাগারে কি নিয়মিত যাওয়া হচ্ছে?
হ্যাঁ। খানিক মোটা হয়েছিলাম। আমার উচ্চতা অনুযায়ী ওজন ৬২ কেজি সঠিক। কিন্তু এর চাইতেও ওজন কমাতে হবে। এরই মধ্যে তিন কেজি কমিয়েছি।

কেন?
স্বপ্নবাজী নামের একটি ছবিতে গত বছর যুক্ত হয়েছি। শিগগির ছবির শুটিং শুরু হওয়ার কথা। ওই ছবিতে আমাকে একজন র‌্যাম্প মডেলের চরিত্রে দেখা যাবে, যে পরবর্তীকালে চলচ্চিত্রের নায়িকা হয়ে যায়। চরিত্রটির জন্য আরও ওজন কমাতে হবে।

শুটিং শুরু হবে কবে?
প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখ থেকে শিডিউল রাখতে বলা হয়েছে। এর আগে এক সপ্তাহ র‌্যাম্প মডেলিংয়ের ওপর প্রশিক্ষণ নেব।

ফেসবুকে দেখলাম লিখেছেন, আপনার নকল ফেসবুক পেজ ভ্যারিফায়েড হয়েছে, ঘটনা কী?
আগে আমার আসল একটি ফেসবুক পেজ ছিল। সেখানে আট লাখের ওপর অনুসারী ছিল। সেটি এখন বন্ধ। এরপর মাসখানেক আগে কিছু ভক্ত আমার অনুমতি নিয়ে আমার নামে একটি ফেসবুক পেজ খুলেছেন। এর বাইরে আমার নামে অনেকগুলো নকল পেজ আছে। এরই মধ্যে মাত্র ১২ হাজারের মতো অনুসারী নিয়ে আমার একটি নকল পেজ ভ্যারিফায়েড হয়ে গেছে। আমি জানতাম না। কয়েকজন ভক্ত ওটার লিংক পাঠিয়েছেন আমাকে। আমি দেখে তো অবাক! কারা এটি চালাচ্ছেন, তা–ও জানি না। খুঁজে বের করার চেষ্টা করছি। এখনো আইনি ব্যবস্থা নিইনি। নিতে হবে।

‘ব্লাড’ ছবির শুটিং কবে?
এখন চিত্রনাট্য লেখার কাজ চলছে। নায়ক এখনো চূড়ান্ত হয়নি। সবকিছু গুছিয়ে শুটিং শুরু করতে মাসখানেক সময় লাগতে পারে।

স্বামীর সঙ্গে আপনার দূরত্ব বাড়ার অভিযোগ শোনা যায়...
যেকোনো সম্পর্কেই দূরত্ব তৈরি হতে পারে। দূরত্ব হলেই কিন্তু আবার কাছাকাছি আসা হয়। আমি চলচ্চিত্রের সঙ্গে যুক্ত, আর অপু একদমই প্র্যাকটিক্যাল মানুষ। ফলে মাঝেমধ্যে আমাদের মধ্যে অমিল হয়। তবে মানুষ হিসেবে অপু খুব ভালো। আরেকটা কথা, আমার সাত জনমেও এত ভালো শ্বশুরের পরিবার পাব না।

‘আনন্দ অশ্রু’ ছবির মুক্তি কবে?
গত মাসে নরসিংদীর হাওর অঞ্চলে শেষ ধাপের কাজ করেছি। এখন সম্পাদনার কাজ চলছে। পরিচালক বলেছেন, পয়লা বৈশাখে মুক্তির সম্ভাবনা আছে।