নিউইয়র্কে ফ্যাশন শোতে নায়িকা তমা

তমা মির্জা। ছবি: ফেসবুক।
তমা মির্জা। ছবি: ফেসবুক।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ফ্যাশন শোতে অংশ নিতে আজ বুধবার রাতে ঢাকা ছাড়ছেন চিত্রনায়িকা তমা মির্জা। ‘নিউইয়র্ক সিটি ফ্যাশন উইক’-এ তিনি শো স্টপার হিসেবে আমন্ত্রিত বলে জানান। এই ফ্যাশন শোতে তমা বাংলাদেশি ডিজাইনার পিয়াল হাসানের পোশাক পরে র‌্যাম্পে হাঁটবেন।

৭ ফেব্রুয়ারি নিউইয়র্কের ম্যানহাটন সিটির স্কাই লাইন মিলনায়তনে নিউইয়র্ক সিটি ফ্যাশন উইক অনুষ্ঠিত হবে। এদিকে যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে তমা মির্জা একটি বিজ্ঞাপনচিত্রের শুটিং করতে কলকাতা যান। সেখান থেকে আজ দুপুরে ফেরেন। রাতের ফ্লাইটে তাঁর যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা রয়েছে। ফ্যাশন শো শেষে কয়েক দিন ঘোরাঘুরি করবেন তিনি। ঢাকায় ফিরবেন ১৭ ফেব্রুয়ারি।

তমা মির্জা। ছবি: ফেসবুক
তমা মির্জা। ছবি: ফেসবুক

তমা মির্জা বলেন, ‘দেশের বাইরে প্রথমবার কোনো ফ্যাশন শোতে আমন্ত্রিত হলাম। এর আগের নাচের অনুষ্ঠান করেছি, তবে র‌্যাম্প হাঁটব এবার প্রথম। আমি কিন্তু পেশাদার মডেলও না, তাই রোমাঞ্চটা বেশি কাজ করছে।’

তমা আরও বলেন, ‘যেকোনো কাজই খুবই গুরুত্বপূর্ণ। দেশের বাইরে যদি হয়, তাহলে দেশকে উপস্থাপনের একটা দায়িত্ববোধ কাজ করে। নিউইয়র্ক সিটিতে অনুষ্ঠিত হতে যাওয়া এই ফ্যাশন শোতে অংশ নেওয়ার ব্যাপারটা আমার জন্য বেশ রোমাঞ্চকরও।’

গেল বছর কানাডাপ্রবাসী হিশাম চিশতীর সঙ্গে বাগদান হয় তমা মির্জার। ঢাকার ছেলে হিশাম কানাডায় আবাসন ব্যবসা ও রাজনীতির সঙ্গে যুক্ত আছেন। ১০ বছর আগে এমবি মানিকের ‘বলো না তুমি আমার’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে ঢালিউডে অভিষেক ঘটে তমা মির্জার। সর্বশেষ অভিনয় করেছেন সাদাত হোসেনের ‘গহীনের গান’ সিনেমায়। ২০১৫ সালে শাহনেওয়াজ কাকলী পরিচালিত ‘নদীজন’ সিনেমায় অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার পান। তমা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘চল পালাই’। ইদানীং তাঁকে অনুষ্ঠান উপস্থাপনায়ও দেখা যাচ্ছে।

তমা মির্জা। ছবি: ফেসবুক
তমা মির্জা। ছবি: ফেসবুক