কে-পপ ভক্তদের মিলনমেলা

কোরিয়ান ওয়েভ মিট-আপে তরুণেরা। ছবি: রাইয়ান এইচ চৌধুরী
কোরিয়ান ওয়েভ মিট-আপে তরুণেরা। ছবি: রাইয়ান এইচ চৌধুরী

বাংলাদেশে কে–পপ ভক্তের ছড়াছড়ি। তাঁরা নাচেন, গান, এমনকি অভিনয়ও করেন। কোরীয় নাচ-গানে আগ্রহীদের নিয়েই তৈরি এক প্ল্যাটফর্মের নাম কে-কাভারস। বয়স চার মাস। ফেসবুকভিত্তিক এ গ্রুপে সদস্যরা নিজেদের নাচ ও গানের ভিডিও প্রকাশ করেন। এখান থেকে প্রতি মাসে অনলাইন প্রতিযোগিতার আয়োজন করা হয়, নাম ‘কে মান্থলি কাভারস’। বিজয়ী তিন পারফরমারকে এতে পুরস্কৃত করা হয়। এই বিজয়ীদের নিয়েই এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল ৮ ফেব্রুয়ারি।

ধানমন্ডির থার্ড স্পেস কাউন্টার কালচারাল ক্লাবে আয়োজিত অনুষ্ঠানটি শুরু হয় বেলা তিনটায়। ‘কোরিয়ান ওয়েভ মিট-আপ’-এ অংশ নেন বিভিন্ন বয়সের কিশোর-তরুণ কে–পপ ভক্তরা। কে-কাভারসের সম্মেলন হওয়া সত্ত্বেও সবার উপস্থিতি ও উচ্ছলতা ছিল চোখে পড়ার মতো। আয়োজনে ছিল নাচ ও গানের প্রতিযোগিতা। ছিল কোরিয়ান ভাই, তাওফিক তামিম, কোরিয়ান ওয়ার্ল্ড ফেস্ট বাংলাদেশ পর্বের বিজয়ী বিস্টবয় ও রেবেলস গ্রুপের পরিবেশনা। কোরিয়া থেকে বেস্ট সোলো পারফরম্যান্স উইনার শেফা তাবাসসুমের পরিবেশনাও ছিল এতে। শেফা ‘কোরিয়ান ওয়েভ মিট–আপ’–এরও আয়োজক। অনুষ্ঠান সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘প্রথমবার হিসেবে অনেক মানুষ এসেছে। বলতে পারি, আমি যতটা আশা করেছিলাম, তার চেয়েও বেশি সফল হয়েছে আমাদের এ অনুষ্ঠান।’

এ আয়োজনে ছিল নাচ ও সংগীত পরিবেশনা
এ আয়োজনে ছিল নাচ ও সংগীত পরিবেশনা

শেফার ইচ্ছা ভবিষ্যতে এ ধরনের অনুষ্ঠান আরও বড় পরিসরে আয়োজন করার। যেখানে কে-কাভারসের এই প্রতিযোগিতায় শুধু কে–পপই নয়, বরং সব ঘরানার নাচ-গান থাকবে। বাংলাদেশি তরুণ–তরুণীরা যেন স্বতঃস্ফূর্তভাবে তা চর্চা করতে পারেন, সেই প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।