প্রথমে থাইল্যান্ড, পরে ঢাকায়

লোকেশন খুঁজতে ছবি–সংশ্লিষ্ট বাংলাদেশ ও কলকাতার একটি দল ১১ ফেব্রুয়ারি থাইল্যান্ডে গিয়েছে। ছবি: সংগৃহীত
লোকেশন খুঁজতে ছবি–সংশ্লিষ্ট বাংলাদেশ ও কলকাতার একটি দল ১১ ফেব্রুয়ারি থাইল্যান্ডে গিয়েছে। ছবি: সংগৃহীত

৮ মার্চ শুরু হচ্ছে কলকাতার তারকা দেবের প্রথম ঢাকার ছবি ‘মিশন সিক্সটিন’-এর শুটিং। থাইল্যান্ডের লোকেশনে শুটিং শুরুর মাধ্যমে ছবির প্রথম ধাপের কাজ শুরু হবে। ২৫ মার্চ পর্যন্ত টানা সেখানকার একাধিক লোকেশনে কাজ হবে এই ছবির। খবরটি নিশ্চিত করেছেন ছবির পরিচালক শামীম আহমেদ।

লোকেশন খুঁজতে ছবি–সংশ্লিষ্ট বাংলাদেশ ও কলকাতার একটি দল ১১ ফেব্রুয়ারি থাইল্যান্ডে গিয়েছে। এই দলে আছেন ছবির পরিচালক, চিত্রগ্রাহক, ফাইট ডিরেক্টর, সহকারী পরিচালক, শিল্প নির্দেশক, সহযোগী পরিচালক, সহযোগী প্রযোজকসহ ১২ জন সদস্য।

মুঠোফোনে থাইল্যান্ড থেকে শামীম আহমেদ বলেন, ‘৮ মার্চ থেকে থাইল্যান্ডের লোকেশন দিয়ে ছবির শুটিং শুরু হবে। এর আগে ছবির সঙ্গে জড়িত আমরা বাংলাদেশ ও ভারতের একটি দল লোকেশন খুঁজতে থাইল্যান্ডে এসেছি। এরই মধ্যে কোরাল আইল্যান্ড, কোহ ফাংগান, ক্রাবি, ফুকেট, কাঞ্চনা বুরি, ওয়াট ফ্রা, কাইরো, চায়না টাউনসহ বেশ কিছু লোকেশন চূড়ান্ত করেছি। ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত আরও কিছু লোকেশন বের করব।’

‘মিশন সিক্সটিন’ ছবিতে রাজ চরিত্রে অভিনয় করবেন দেব। ছবি: ফেসবুক
‘মিশন সিক্সটিন’ ছবিতে রাজ চরিত্রে অভিনয় করবেন দেব। ছবি: ফেসবুক

ছবিতে রাজ চরিত্রে অভিনয় করবেন দেব। শুটিং শুরুর বিষয়টি কলকাতা থেকে মুঠোফোনে তিনিও নিশ্চিত করেছেন। দেব বলেন, ‘ছবিটিতে কাজের জন্য প্রস্তুত হচ্ছিল। ৮ মার্চ থেকে থাইল্যান্ডে শুটিং শুরুর করার কথা আছে। আমি ৬ মার্চে সেখানে যাব।’ এই নায়ক জানান, ২১ ফেব্রুয়ারি কলকাতায় ছবির লুক সেট সেশন হবে তাঁর।

সন্ত্রাসবাদ ও জঙ্গি দমনে সরকারি একটি ফোর্স মিশনে নামে। সেখানে বিদেশে বসে প্রতিপক্ষের পাল্টা হামলায় বাংলাদেশজুড়ে এক ভীতিকর পরিস্থিতি তৈরি হয়। এমন একটি গল্প নিয়ে ‘মিশন সিক্সটিন’। এর গল্প লিখেছেন পরিচালক নিজেই। সংলাপ দেলোয়ার হোসেন। জানা গেছে, থাইল্যান্ডে প্রথম ধাপের কাজ শেষ করার পর ১০ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত বাংলাদেশে শুটিং হবে।
প্রসঙ্গত, ছবির অন্য চরিত্রগুলো চূড়ান্ত হলেও দেবের নায়িকা কে, তা এখনো জানা যায়নি। পরিচালক বলেন, ‘নায়িকার বিষয়টি চমক হিসেবেই থাকছে। শুটিংয়ের আগে আগে নাম প্রকাশ করা হবে।’ ছবির অন্য অভিনয়শিল্পীরা হলেন বাংলাদেশ থেকে সাদেক বাচ্চু, ডন, সিবা শানু, কলকাতা থেকে রজতব দত্ত রনি, বিশ্বনাথ, সুপ্রিয় দত্ত প্রমুখ।

গত বছরের ২৭ নভেম্বর দেবের ‘পাসওয়ার্ড’ ছবিটি বাংলাদেশে মুক্তি পায়। ছবিটির প্রচারে এসে ২৬ নভেম্বর ঢাকা ক্লাবে বাংলাদেশি ছবি ‘মিশন সিক্সটিন’-এ অভিনয়ের ঘোষণা দেন তিনি।