করোনার ভয়ে চীনে যাচ্ছেন না জেমস বন্ডও

‘নো টাইম টু ডাই’ ছবিতে জেমস বন্ড চরিত্রে ড্যানিয়েল ক্রেগ। ছবি: সংগৃহীত
‘নো টাইম টু ডাই’ ছবিতে জেমস বন্ড চরিত্রে ড্যানিয়েল ক্রেগ। ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের ভয়ে চীনে যাননি জেমস বন্ড! এখনই তিনি মরতে চান না। কারণ, জেমস বন্ড সিরিজের ২৫তম ছবি ‘নো টাইম টু ডাই’ মুক্তি পাচ্ছে এপ্রিল মাসে। এ উপলক্ষে বিশ্বের নানা দেশে প্রচারণায় অংশ নিচ্ছেন ছবির নায়ক ড্যানিয়েল ক্রেগ। করোনাভাইরাসের ভয়ে চীনের রাজধানী বেইজিং সফর বাতিল করেছেন তিনি। এখন মরে গেলে চলবে না তাঁর।

চীনের বেইজিংয়ে এপ্রিল মাসে উদ্বোধনী প্রদর্শনী হওয়ার কথা ‘নো টাইম টু ডাই’ ছবিটির। কিন্তু দেশটিতে করোনাভাইরাসে ইতিমধ্যে ১ হাজার ৬০০ লোক মারা যাওয়ায় সবকিছু এলোমেলো হয়ে গেছে। প্রায় সব প্রেক্ষাগৃহে লেগেছে তালা। বিশ্ব সিনেমা অঙ্গন চীন থেকে প্রায় ৬ বিলিয়ন ইউরো আয় করে। সেই বাজার বন্ধ মানে, সিনেমা ব্যবসায়ীদের দোকানে লালবাতি জ্বলার মতো। যদিও জেমস বন্ড সিরিজের নতুন এই ছবিটি রেকর্ড পরিমাণ ব্যবসা করার পরিকল্পনায় এগোচ্ছিল। সূত্র জানিয়েছে, এর মধ্যে যদি প্রেক্ষাগৃহগুলো খুলেও দেয়, তবু অভিনেতা ড্যানিয়েলের ব্যক্তিগত চিকিৎসক তাঁকে চীনে যেতে দেবেন না।

‘নো টাইম টু ডাই’ ছবিতে রামি মালেক। ছবি: সংগৃহীত
‘নো টাইম টু ডাই’ ছবিতে রামি মালেক। ছবি: সংগৃহীত

‘নো টাইম টু ডাই’ ছবিটি পরিচালনা করেছেন এমিজয়ী মার্কিন নির্মাতা ক্যারি জোজি ফুকুনাগা। যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন নিল পারভিস, রবার্ট ওয়েড, স্কট জেড বার্নস ও ওয়ালার ব্রিজ। এতে অভিনয় করেছেন র‌্যালফ ফাইনেস, নাওমি হ্যারিস, বেন হুইশ, ররি কিনিয়ার, জেফরি রাইট। নতুন করে যোগ দিয়েছেন রামি মালেক ও লাশানা লিঞ্চ। এটি ড্যানিয়েল ক্রেগের বন্ড সিরিজের শেষ ছবি। সূত্র: ডেইলি মেইল