সিনেমায় পেনেলোপে নির্মাতা অভিনেতা ব্যান্ডেরাস

পেনেলোপে ক্রুজ ও  অ্যান্টোনিও ব্যান্ডেরাস। ছবি: ইনস্টাগ্রাম
পেনেলোপে ক্রুজ ও অ্যান্টোনিও ব্যান্ডেরাস। ছবি: ইনস্টাগ্রাম

এত দিন অভিনয়ে তাক লাগিয়েছেন স্প্যানিশ অভিনেত্রী পেনেলোপে ক্রুজ। এবার নামলেন সিনেমা নির্মাণে। আর তাঁর পরিচালনায় অভিনয় করবেন আরেক দুর্দান্ত স্প্যানিশ অভিনেতা অ্যান্টোনিও ব্যান্ডেরাস। তবে বাস্তবের নির্মাতা হচ্ছেন না ক্রুজ। সিনেমার মধ্যেই তাঁকে দেখা যাবে নির্মাতা হিসেবে। ছবির নাম অফিশিয়াল কম্পিটিশন।

পেইন অ্যান্ড গ্লোরি ছবিটি ২০১৯ সালে বিশ্ব চলচ্চিত্রে আলোড়ন ফেলা ছবিগুলোর একটি। সেরা চলচ্চিত্র ও সেরা অভিনেতার মতো গুরুত্বপূর্ণ দুটি বিভাগে ৯২তম অস্কারে মনোনয়ন জিতে নেয় এই ছবি। স্প্যানিশ পরিচালক পেদ্রো আলমোদোভারের বানানো এই ছবিতে বড় পর্দায় দর্শকদের হৃদয় জিতে নেন অ্যান্টোনিও ব্যান্ডেরাস ও পেনেলোপে ক্রুজ। এবার আরও একবার এই দুই তারকাকে পর্দায় দেখতে যাচ্ছেন দর্শকেরা। স্প্যানিশ ভাষার ছবিটি পরিচালনা করবেন আর্জেন্টিনার দুই পরিচালক মারিয়ানো কোন ও গাস্টন দুপরাত।

ছবিটিতে পেনেলোপে ক্রুজকে দেখা যাবে এমন একজন পরিচালকের ভূমিকায়, যাঁকে একজন ধনকুবের একটা অসাধারণ ছবি বানানোর জন্য নিয়োগ দেন। আর পেনেলোপে ক্রুজের পরিচালনায় কাজ করবেন আরেক দুর্দান্ত অভিনেতা অ্যান্টোনিও ব্যান্ডেরাস। ব্যান্ডেরাসকে দেখা যাবে হলিউডের নামকরা এক নায়কের চরিত্রে। এই দুজনের সঙ্গে দেখা যাবে আর্জেন্টিনার তারকা অভিনেতা অস্কার মার্টিনেজকেও। মার্টিনেজ ফুটিয়ে তুলবেন একজন থিয়েটার অভিনেতার চরিত্রটি।
অফিশিয়াল কম্পিটিশন ছবিটি ইউরোপিয়ান ফিল্ম মার্কেটে আসগর ফরহাদির সিনেমার সঙ্গে অংশ নিয়েছিল। ছবিটির চিত্রনাট্য লিখেছেন দুই পরিচালকই। ২৬ ফেব্রুয়ারি স্পেনে থেকে স্পেনে ছবিটির শুটিং শুরু হবে। প্রোটাগনিস্ট মিডিয়া প্রযোজনা করছে ছবিটি। সূত্র: ডেডলাইন