অনেক দিন হয়ে গেল, কাজটি শেষ করা হচ্ছে না

সজল। ছবি: ফেসবুক
সজল। ছবি: ফেসবুক

গতকাল ২০ ফেব্রুয়ারি ছোট পর্দার নায়ক সজলের জন্মদিন। দিনটিতে নাটকের শুটিং হাতে রাখেননি। পরিবার ও বন্ধুদের সঙ্গে সময় কাটিয়েছেন তিনি। সজল অভিনীত সিনেমা ‘জ্বীন’-এর টিজার এসেছে ইউটিউবে। ১৩ মার্চ মুক্তি। ছবির প্রচার–প্রচারণার জন্য প্রস্তুতি নিচ্ছেন। ছবির কারণেই নাকি এবার ভালোবাসা দিবসে মাত্র একটি নাটকে কাজ করেছেন তিনি। প্রায় দু-তিন বছর ধরে শুটিং আটকে থাকা সিনেমা ‘হারজিৎ’-এর কাজও নাকি এ বছর শুরু হবে। এসব বিষয় নিয়ে গতকাল সন্ধ্যায় প্রথম আলোর সঙ্গে কথা বলেছেন সজল।

কেমন আছেন?
আপনাকে ধন্যবাদ। নাটক ও সিনেমার কাজ নিয়ে ভালোই আছি।

জন্মদিনটা কীভাবে কাটাচ্ছেন?
আজ সারা দিনই পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটাচ্ছি। বাবা, মাসহ দুপুরে নানির বাড়িতে এসেছি। এখান থেকে বের হয়ে রাতে(বৃহস্পতিবার রাতে) কলেজ বন্ধুদের সঙ্গে সময় কাটাব। কোনো নাটকের শুটিং হাতে রাখিনি আজ।

জন্মদিনের প্রথম প্রহরে কী করলেন?
প্রতিবারের মতো এবারও পরিবার সদস্য ও কাজিনরা সারপ্রাইজ দিয়েছেন। বছরের এই দিনে প্রতিবারই আমাদের বাসায় আত্মীয়স্বজন জড়ো হন। সারপ্রাইজ হিসেবে রাখলেও প্রতিবার তাঁরা আমার জন্য ১২টা ১ মিনিটে যে আয়োজন রাখেন, আমি তা আগেই বোঝা যায়। কারণ প্রতিবারই জন্মদিনের রাতে বাসায় ফিরে একই ঘটনার সম্মুখীন হই আমি। এবারও হয়েছি। তবে ছোটবেলায় আমার জন্মদিনের রাতে গানবাজনা, নাচের আয়োজন থাকত। এখন বড় হয়ে গেছি। সবাই মিলে আড্ডা দিয়েই সময় কাটে।

সজল। ছবি: ফেসবুক
সজল। ছবি: ফেসবুক

এবারের ভালোবাসা দিবসের নাটকের খবর কী?

ভালোবাসা দিবসে মাত্র একটি নাটকে অভিনয় করেছি। নাটকটির নাম নোনাজলের ভালোবাসা। আরটিভিতে প্রচারিত হয়েছে। সঙ্গে ছিলেন সারিকা। ১৪ ফেব্রুয়ারি আমার ছবি ‘জ্বীন’ মুক্তির কথা ছিল। এ জন্য নাটক কম করেছিলাম। কিন্তু ছবির মুক্তি পিছিয়ে গেছে। নতুন মুক্তির তারিখ নির্ধারণ হয়েছে ১৩ মার্চ।

সম্প্রতি জ্বীন -এর টিজার বের হয়েছে। কেমন সাড়া পেলেন?
প্রচুর সাড়া পেয়েছি। শুভ কামনার এসএমএসে ফেসবুক ইনবক্স ভরে গেছে। ‘টিজার’-এর আগে কয়েকটি পোস্টার লুক প্রকাশিত হয়েছে। সেগুলো থেকেও সাড়া পেয়েছি।

সজল। ছবি: ফেসবুক
সজল। ছবি: ফেসবুক

পরীমনির বিপরীতে ‘পাফড্যাডি’ নামে একটি ওয়েব সিরিজে কাজ করলেন। কাজের শেষ ধাপে পরিচালক বদল হয়েছে। কেন বদল হলো, জানেন কি?

প্রথম ধাপে মাসুদ হাসান উজ্জ্বল পরিচালনা করেছেন। মাঝে শুটিং বন্ধ ছিল বেশ কিছুদিন। দ্বিতীয় ধাপের কাজ শুরু হলে দেখলাম শহিদুন্নবী পরিচালনা করলেন। দুজনই তো ভালো কাজ করেছেন। কিন্তু কেন যে পরিচালক বদল হলো বুঝলাম না। এ ব্যাপারে প্রযোজনা প্রতিষ্ঠান থেকেও আমাদের শিল্পীদের কিছু বলা হয়নি। তবে এই ওয়েব সিরিজটির একটা নতুন খবর আছে। সেটি হলো সিরিজের পরিবর্তে এটি ওয়েব ফিল্ম হয়ে হতে পারে। কিন্তু এখনই চূড়ান্ত না।

মাহিয়া মাহির বিপরীতে ‘হারজিৎ’ নামে একটি ছবিতে আপনি অভিনয় করছিলেন। কিন্তু প্রায় ২–৩ বছর ধরে ছবিটির শুটিং বন্ধ আছে। নতুন কোনো খবর আছে ছবিটির?
ছবিটির শুটিং প্রায় অর্ধেক হয়ে গেছে। অনেক দিন হয়ে গেল কাজটি শেষ করা হচ্ছে না। কেন হচ্ছে না, তা–ও জানি না। কিছুদিন আগে ছবির পরিচালক বদিউল আলমের সঙ্গে দেখা হয়েছিল। তিনি আমাকে বলেছেন এই বছরেই নাকি ছবির বাকি কাজ শেষ করা হবে। এতটুকুই জানি।