বাবার অপমানে ক্ষুব্ধ সোনম

মিস্টার ইন্ডিয়া ছবিতে অনিল কাপুর ও সোনম কাপুর।  ছবি: ইনস্টাগ্রাম
মিস্টার ইন্ডিয়া ছবিতে অনিল কাপুর ও সোনম কাপুর। ছবি: ইনস্টাগ্রাম

১৯৮৭ সালে মুক্তি পেয়েছিল শেখর কাপুর পরিচালিত বলিউড ছবি মিস্টার ইন্ডিয়া। ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে ব্যবসায়িকভাবে সফলতম ও বোদ্ধাদের কাছে প্রশংসিত হিন্দি সিনেমাগুলোর মধ্যে এটি অন্যতম একটি। গত সপ্তাহে শোনা গেল, অনিল কাপুর ও শ্রীদেবী অভিনীত এই ছবিটি পুনর্নির্মাণ করতে যাচ্ছেন বলিউড নির্মাতা আলী আব্বাস জাফর। এটি প্রযোজনা করবে জি স্টুডিওস। কিন্তু এই পুনর্নির্মাণের ব্যাপারে কোনো কিছুই জানেন না মূল ছবির নির্মাতা শেখর ও নাম–ভূমিকায় অভিনয় করা অনিল কাপুর। অনুমতি না নিয়েই সিনেমা পুনর্নির্মাণের এই বিষয়কে অপমানজনক বলে মনে করছেন অনিলের মেয়ে অভিনেত্রী সোনম কাপুর। সামাজিক যোগাযোগমাধ্যমে গতকাল শনিবার সোনম তীব্র ক্ষোভ প্রকাশ করেন।

নির্মাতা আলী আব্বাস জাফর সম্প্রতি একটি টুইটের মধ্য দিয়ে মিস্টার ইন্ডিয়ার ট্রিলজির ঘোষণা দেন। সামাজিক যোগাযোগমাধ্যমে থাকা চলচ্চিত্রপ্রেমীরা এ ঘোষণায় মিশ্র প্রতিক্রিয়া প্রকাশ করেন। কেউ কেউ টুইটারে আলীর এ ঘোষণার ব্যাপারে মূল ছবির নির্মাতা শেখর কাপুরের কাছে জানতে চান। তখন শেখর জানান, তিনি নতুন মিস্টার ইন্ডিয়ার ব্যাপারে কিছু জানেন না। কেউ তাঁর কাছ থেকে কোনো অনুমতি নেননি।

অন্যদিকে একই অবস্থা অভিনেতা অনিল কাপুরেরও। তিনিও জানেন না নতুন মিস্টার ইন্ডিয়ার ব্যাপারে। এমনকি অনেকে তাঁর মেয়ে সোনমের কাছেও জানতে চাইছেন নতুন ছবির ব্যাপারে মতামত। সবার প্রশ্নের স্পষ্ট ব্যাখ্যা সোনম দিয়েছেন টুইটার ও ইনস্টাগ্রামে। লিখেছেন, ‘অনেকেই আমার কাছে মিস্টার ইন্ডিয়ার রিমেকের ব্যাপারে জানতে চাইছেন। সত্যি বলতে আমার বাবা এই পুনর্নির্মাণের ব্যাপারে কিছুই জানেন না। আমরা এসব জেনেছি সামাজিক যোগাযোগমাধ্যম থেকে, আলী আব্বাস জাফরের টুইটের পর। যদি এ খবর সত্যি হয়, তাহলে এটা খুবই অপমান ও ন্যক্কারজনক ঘটনা হবে। কারণ, আমার বাবা বা শেখর আঙ্কেলের কাছ থেকে কেউ অনুমতি দূরে থাক, পরামর্শের জন্যও যোগাযোগ করেনি। অথচ এই দুজনই এই ছবি নির্মাণের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে ছিলেন।’ সূত্র: মুম্বাই মিরর