শর্টফিল্ম করতে গিয়ে বন্ধুত্ব, পারিবারিকভাবে বিয়ে টয়া-শাওনের

পরিচয় ছয় বছর হলেও গেল বছর কোরবানির ঈদে একটি শর্টফিল্ম করতে গিয়ে টয়া ও শাওনের বন্ধুত্ব তৈরি হয়। এরপর দুজন ঘোরাঘুরি করেন। বন্ধুত্ব থেকে প্রেমের সম্পর্কের শুরু। প্রেমের সম্পর্ক তৈরির চার মাসের মাথায় পারিবারিকভাবে বিয়ের প্রস্তাব দেওয়া হয়। পারিবারিকভাবে বিয়ের প্রস্তাব দেওয়ার ঠিক মাসখানেকের মধ্যে বিয়ের কাজটি সেরে নেন টয়া ও শাওন। বিয়ের আসর থেকে আজ শনিবার দুপুরে প্রথম আলোকে বলছিলেন লাক্স তারকাখ্যাত মুমতাহিনা টয়া।

ঢাকার মিরপুর ডিওএইচএস এলাকার একটি রেস্তোরাঁয় আজ শনিবার দুপুরে টয়া ও শাওনের বিয়ের কাজটি সম্পন্ন হয়। দুই পরিবারের খুব ঘনিষ্ঠজনেরা ছাড়া বর-কনের কাছের বন্ধুবান্ধব উপস্থিত ছিলেন। এ বছরের ডিসেম্বরে বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে জানান টয়া।

ভালোবাসার মানুষকে পরিবারের পছন্দে জীবনসঙ্গী করতে পেরে আনন্দিত টয়া। বললেন, ‘আমরা দুজন বিয়ের সিদ্ধান্ত নিয়েছিলাম তিন মাস আগে। এরপর পরিবারকে আমাদের দুজনের মতামত জানাই। পরিবার মাসখানেক আগে সিদ্ধান্ত নিলেন আমাদের বিয়ে দেবেন। জীবনের নতুন একটা অধ্যায় শুরু করতে যাচ্ছি। সবার কাছে দোয়া চাই। ভালোবাসার মানুষই জীবনসঙ্গী, এটা অনেক বেশি আনন্দের। পারিবারিকভাবে আকদ হয়েছে।’

শাওন জানান, ‘একসঙ্গে কাজ করতে গিয়ে দুজনের পরিচয়। কাজটির নাম এখন মনে করতে পারছি না। শুধু বলি, পরিচয়ের পর প্রায় পাঁচ মাস ধরে প্রেম চলছিল আমাদের। এরপর দুই পরিবারের মতামত নিয়ে বিয়েটা করে ফেললাম আমরা।’

এর আগে বৃহস্পতিবার একেবারে ঘরোয়া আয়োজনে টয়ার মেহেদি উৎসবের আয়োজন করা হয়। সেখানে দুই পরিবারের লোকজন ছাড়াও টয়া ও শাওনের বন্ধুরা উপস্থিত ছিলেন।

লাক্স চ্যানেল সুপারস্টার প্রতিযোগিতার ২০১০–এর সেরা দশে ছিলেন টয়া। এরপর নাটক ও বিজ্ঞাপনে অভিনয় করে পরিচিতি পান। অভিনয় করেছেন চলচ্চিত্রেও। তাঁর বর শাওনও নাটকের পাশাপাশি চলচ্চিত্রেও অভিনয় করেছেন। শাওন অভিনীত সর্বশেষ চলচ্চিত্র ‘কাঠবিড়ালি’।