পুলিশ কারিনাকে দেখে রোমাঞ্চিত ভক্তরা

কারিনা কাপুর খান। ছবি: ইনস্টাগ্রাম
কারিনা কাপুর খান। ছবি: ইনস্টাগ্রাম

‘ন্যায়না কোহলি’র সঙ্গে বিশ্বকে পরিচয় করিয়ে দিলেন ‘আংরেজি মিডিয়াম’–এর নির্মাতা। কে এই ন্যায়না কোহলি? তিনি লন্ডন পুলিশের জবরদস্ত কর্মকর্তা। হোমি আদজানিয়ার মুক্তির মিছিলে থাকা ছবি ‘আংরেজি মিডিয়াম’–এ কারিনাকে দেখা যাবে ন্যায়নার ভূমিকায়। ছবির নির্মাতা সম্প্রতি একটি ভিডিও প্রকাশ করেছেন। তা দেখে রোমাঞ্চিত কারিনা ভক্তকুল।

কারিনা এখানে নেই লাস্যময়ী চরিত্রে। একেবারে খালি হাতে গুন্ডাদের শায়েস্তা করেন। গুন্ডাদের গাড়িতে মাথা ঠুকে দিতেও বিন্দুমাত্র চিন্তা করেন না। মাটিতে লুটিয়ে পড়ে কাতরায় তারা। এরই মধ্যে কারিনার সঙ্গে দেখা হয় ইরফান খান ও দীপক ডব্রিয়েলের। রাধিকা মদনের ভর্তির জন্য লন্ডন উড়ে গেছেন এই দুই ভাই। কারিনা তাঁদের নাম জিজ্ঞেস করেন। এমন আঁতকা প্রশ্নে তাঁরা নব্বই দশকের ক্রিকেটারদের নাম ধুপধাপ বলতে থাকেন। জ্যাক ক্যালিস, আবদুল রাজ্জাক...নাম শুনে কারিনা তাজ্জব। এরপর কারিনা একসময় জানতে পারে ‘আবদুলে’র একটি মেয়ে আছে। এদিকে ইরফানের মেয়ে রাধিকা মনে করে কারিনা তার বাবা ইরফান খানের গার্লফ্রেন্ড। আর তাকে বিয়ের পরিকল্পনা করছেন ইরফান। এটা ভেবে খেপে ওঠেন রাধিকা।

কারিনা কাপুর খান। ছবি: ইনস্টাগ্রাম
কারিনা কাপুর খান। ছবি: ইনস্টাগ্রাম

‘আংরেজি মিডিয়াম’ ছবির ট্রেলার, সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিও—সবকিছুতে কারিনার রুদ্রমূর্তি দেখে ভক্তরা ভীষণ রোমাঞ্চিত। প্রথমবার পুলিশের পোশাকে কারিনাকে দেখে ভক্তরা ইউটিউবে মন্তব্য করেছেন। একজন লিখেছেন, ‘কারিনা আবারও প্রমাণ করলেন তিনিই বলিউডের রানি।’ আরেক মন্তব্যে লেখা হয়েছে, ‘কারিনার অভিনয়, তাঁর লুক—সবকিছুই এত অসাধারণ। আমি আশা করি, এই ফ্র্যাঞ্চাইজির পরের পর্বে তাঁকে কেন্দ্রীয় চরিত্রে দেখতে পাব।’

এই ছবিতে কারিনা কাপুর খানের চরিত্রটি ছোট। ছবিটিতে মূলত বাবা–মেয়ের সম্পর্কের ওপরে জোর দেওয়া হয়েছে। সেখানে বাবার চরিত্রে ইরফান খান ও মেয়ের চরিত্রে আছেন রাধিকা মদন। অপ্রধান কোনো চরিত্রে কেন অভিনয় করছেন কারিনা, এমন কৌতূহলের জবাবও তিনি দিয়েছেন একটি সাক্ষাৎকারে। সেখানে তিনি জানিয়েছেন, চরিত্র পছন্দ হলেই অভিনয় করেন তিনি, চরিত্রের ব্যাপ্তি দেখে নয়।

পুলিশ চরিত্রে কারিনা কাপুর খান। ছবি: ইনস্টাগ্রাম
পুলিশ চরিত্রে কারিনা কাপুর খান। ছবি: ইনস্টাগ্রাম

“গুড নিউজ” আমি করেছি, কারণ এই ছবির গল্প ব্যতিক্রম। বিশেষ পরিস্থিতিতে একজন নারী কীভাবে বাচ্চার মা হন, তা দেখানো হয়েছে ছবিটিতে। গল্প দেখেই আমি রাজি হই। একই কথা “আংরেজি মিডিয়ামে”–এর ক্ষেত্রেও বলব। এতে আমি পুলিশের চরিত্রে অভিনয় করেছি। এটা খুব বড় চরিত্র নয় কিন্তু এটা খুবই প্রাসঙ্গিকভাবে ছবিতে এসেছে। আর এমন চরিত্র আমি আগে করিনি। একজন অভিনয়শিল্পী হিসেবে আমি বিশ্বাস করি, নিজের মনকে পুনরাবিষ্কার করাটাই আসল।’ বললেন কারিনা কাপুর খান।

কারিনা এর আগে আমির খান, শাহরুখ খান, সালমান খান ও সাইফ আলী খানের সঙ্গে অভিনয় করেছেন। খানদের মধ্যে বাদ ছিলেন কেবল ইরফান খান। যখন এই সুযোগ এল, কারিনা চট করে লুফে নেন। কারণ কী? কারিনা বলেন, ‘আমি জানি না এ সুযোগ আর আসবে কি না। এত চমৎকার একজন অভিনেতা তিনি। এত শক্তি নিয়ে তিনি একটা শট দেন, আমার অভিনয়েও তাঁর প্রভাব পড়ে। আমার চরিত্র খুব বড় নয়। তবুও বিশ্বাস করি, চরিত্রটি মনে রাখবেন সবাই।’

সূত্র: হিন্দুস্তান টাইমস