করোনা নিয়ে এক ডজন তারকা

>বিশ্ব তোলপাড় করোনা নিয়ে। বাদ যাননি বিনোদনজগতের তারকারাও। সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন সময়ে করোনা নিয়ে ছবি পোস্ট করে ও বার্তা লিখে মানুষকে সচেতন করার প্রয়াস দেখা গেছে বিনোদনজগতের তারকাদের সামাজিক যোগাযোগমাধ্যমে। সে রকমই ১২টি ছবি ও বার্তা নিয়ে এ আয়োজন।

জোকারের মুখে মাস্ক!
জোকারকে মাস্ক পরিয়েছেন পরিচালক টড ফিলিপস। আর ছবিটি পোস্ট করে লিখেছেন, ‘খুব খারাপ সময় যাচ্ছে। সবাই নিরাপদ দূরত্বে থাকুন। আমি কয়েক বছর ধরে (সমাজ-সামাজিকতা থেকে দূরে) আছি। বেশ কাজে দিচ্ছে।’

মালাইকার নিরাপত্তা
হাতে স্যানিটাইজার লাগাচ্ছেন বলিউড তারকা মালাইকা অরোরা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশ মেনে চলে সবাইকে যতটা সম্ভব জীবাণুমুক্ত, পরিচ্ছন্ন ও নিরাপদে থাকতে বলেছেন তিনি।

করোনা নিয়ে ফারুকী
অনলাইনে করোনা নিয়ে পড়তে পড়তে বিরক্ত পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। তিনি এবার এসব ঝেড়ে ফেলে একটু চাঙা হতে চান। তাই এই ছবিটি পোস্ট করেছেন। আর বলেছেন, ‘আসুন, আমরা করোনা মেকাবিলার জন্য প্রস্তুত হই। হাত ধুই। আর শারীরিক সংস্পর্শ এড়িয়ে চলি।’

মজা করতে ছাড়েননি ঋতাভরী
গ্যাব্রিয়েল গার্সিয়া মার্কেসের সাহিত্য অবলম্বনে তৈরি চলচ্চিত্র ‘লাভ ইন দ্য টাইম অব কলেরা’র সঙ্গে মিলিয়ে ঋতাভরী চক্রবর্তী এই ছবির ক্যাপশন দিয়েছেন, ‘লাভ ইন দ্য টাইম অব করোনা’।

ঘুমের সময়ও মাস্ক
মার্কিন অভিনয়শিল্পী, গায়িকা, লেখক ও ব্যবসায়ী গিনেথ প্যালট্রো এই ছবির ক্যাপশনে জানিয়েছেন, প্লেনে ঘুমানোর সময় মাস্ক পরে নিয়েছেন তিনি।

শুটিংয়েও মাস্ক
শুটিংয়ে মাস্ক পরেই অংশগ্রহণ করলেন ইয়াশ রোহান। তাঁর শুটিং ডায়েরিজ থেকে ছবিটি নেওয়া।

কপিল শর্মা
‘সাল্লু ভাই’য়ের মতো কপিল শর্মাও জানিয়েছেন, মাস্ক আর নমস্কারের বিকল্প নেই।

অমিতাভের কবিতা
অমিতাভ বচ্চন করোনা নিয়ে লিখে ফেলেছেন কবিতা। কবিতায় সাবান দিয়ে হাত ধুতে বলেছেন সবাইকে।

হাত মেলানো ভোলো, সালাম বা নমস্কার দাও
সালমান খান আপাতত হাত মেলানো, কোলাকুলি ভুলে যেতে বলেছেন। আর বলেছেন, আপাতত সালাম আর নমস্কার দিয়ে কাজ চালিয়ে নিন। করোনা বিদায় হলে আবার নাহয় ওই সব করা যাবে।

হ্যান্ডশেক নয়, নমস্কার
ইনস্টাগ্রামে ফিল্মফেয়ার থেকে রিতেশ দেশমুখ ও জেনেলিয়া ডিসুজা দম্পতির একটি ছবি পোস্ট করা হয়। সেখানে দেখা যায়, ব্যায়ামাগারে একে অপরকে জড়িয়ে না ধরে, হ্যান্ডশেক না করে নমস্কার করছেন।

সাবধান মিমি চক্রবর্তী
লন্ডনে শুটিংয়ে কলকাতার অভিনেত্রী মিমি চক্রবর্তী। সেখানে নিরাপদে থাকছেন তিনি, তারই বার্তা দিতে মাস্কসহ ইনস্টাগ্রামে পোস্ট।

গুজবে কান না দেওয়ার অনুরোধ সোনাক্ষীর

এই ছবিটি পোস্ট করে সোনাক্ষী লিখেছেন, এমনিতেই বিশ্ব করোনা নিয়ে যথেষ্ট বিপর্যস্ত। এর ভেতরে নতুন করে গুজব যুক্ত করবেন না। সবাই নিরাপদে থাকুন। সুস্থ থাকুন। আর ভিড় এড়িয়ে ‘মি-টাইম’ কাটান।

সূত্র: ইনস্টাগ্রাম, ডেডলাইন, হলিউড রিপোর্টার