নিম্ন আয়ের মানুষের পাশে চলচ্চিত্রের 'টিম ইয়াং স্টার'

টিম ইয়াং স্টার দলের সদস্যরা নিম্ন আয়ের মানুষের সহযোগিতায় নেমেছেন। ছবি: সংগৃহীত
টিম ইয়াং স্টার দলের সদস্যরা নিম্ন আয়ের মানুষের সহযোগিতায় নেমেছেন। ছবি: সংগৃহীত

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে রাজধানী ঢাকার প্রায় সবাই বাসায় ঢুকে পড়েছেন। গণপরিবহন বন্ধ। ফলে নিম্ন আয়ের মানুষের রোজগারের পথ বন্ধ হওয়ার উপক্রম। এই সময়ে তাদের সহযোগিতা করতে মাঠে নেমেছে চলচ্চিত্রের নয়জন তারকাদের নিয়ে একটি দল ‘টিম ইয়াং স্টার’।

দলটি আজ নিম্ন আয়ের কিছু মানুষকে খাবার, মাস্ক, গ্লাভস বিতরণ করেছে। বেলা সাড়ে তিনটা থেকে পাঁচটা পর্যন্ত আফতাবনগর, রামপুরা ব্রিজ এলাকায় প্রায় দুই শ প্যাকেট খাবারসহ মাস্ক ও গ্লাভস বিতরণ করে দলটি। খাবারের মধ্যে ছিল চাল, ডাল, পেঁয়াজ, আলু, তেল ও লবণ।

এই দলে কাজ করছেন চলচ্চিত্রশিল্পী জয় চৌধুরী, আঁচল, বিপাশা কবির, শিরিন শিলা, রুমানা নীড়, কাজী জারা, নাদিম, শিপন মিত্র ও সানজু জন। অভিনেতা জয় চৌধুরী জানান, তাঁরা দলের সদস্যরা নিজেদের টাকা দিয়ে এই কাজ করছেন। মানবিক জায়গা থেকেই উদ্যোগটি নেওয়া। জয় বলেন, ‘করোনাভাইরাস–আতঙ্কে শহর ফাঁকা। জীবনের ঝুঁকি নিয়ে রিকশাওয়ালারা বের হচ্ছেন। কারণ, বের না হলে তাঁদের সংসার চলবে না। আমাদের এই ক্ষুদ্র সহায়তা থেকে তাঁরা দুই দিনের জন্য হলেও ঘরে অবস্থান করে সংসার চালাতে পারবেন।’

বিপাশা কবির বলেন, ‘যাঁদের সামর্থ্য আছে, তাঁরা যদি এসব নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করেন, তাহলে তাঁরা বাসায় থাকার সুযোগ পাবেন। করোনার ঝুঁকি আরও কমবে। আমরা যেন সবাই নিজ নিজ জায়গা থেকে এভাবে এগিয়ে আসি।’

দলের সদস্যরা জানান, করোনার এই ভয়াবহতা কত দিন থাকবে, তা কেউই জানে না। যদি এর প্রভাব দীর্ঘ সময় ধরে থাকে, তাহলে এসব নিম্ন আয়ের মানুষকে ঘরে আটকে রাখা যাবে না।