সবই পিছিয়ে গেল বাপ্পীর

চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। ছবি: ফেসবুক থেকে
চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। ছবি: ফেসবুক থেকে

করোনা পরিস্থিতির কারণে সিনেমা হল বন্ধের ঘোষণা আসে মার্চের মাঝামাঝি। এতে যে ছবিগুলো মুক্তির মিছিল থেকে পিছিয়ে গেছে, সেগুলোর মধ্যে অন্যতম চিত্রনায়ক বাপ্পী চৌধুরী অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’। ছবিটি ২০ মার্চ মুক্তির অপেক্ষায় দিন গুনছিল। দুই বছর ধরে কাজ চলে বাপ্পী-অপু অভিনীত ছবিটির। মুক্তি পিছিয়ে যাওয়ায় নতুন জুটির জন্য শুধু দর্শকদের অপেক্ষাই দীর্ঘায়িত হলো না, ছবির অভিনেতা বাপ্পীর অপেক্ষাও লম্বা হলো।

‘গান প্রকাশের অল্প দিনের মধ্যে ইউটিউবে ১০ লাখ ভিউ ছাড়িয়ে যায়। খুব ভালো সাড়া পাচ্ছিলাম। এখন শুনছি কয়েক মাসের আগে আর ছবি মুক্তির জন্য তারিখ পাওয়া যাবে না। করোনার কারণে ছবির দীর্ঘ লাইন পড়ে যাচ্ছে। এতে সিনেমার ক্ষতি হয়ে যাচ্ছে ভীষণ’, বাপ্পীর কণ্ঠে আফসোসের সুর। করোনার কারণে শুধু ছবির মুক্তি আটকে যাওয়া নয়, তাঁর অন্যান্য কাজেও ব্যাঘাত ঘটেছে।

১৫ মার্চ থেকে ‘ডেঞ্জার জোন’ ছবির ডাবিংয়ে অংশ নেওয়ার কথা ছিল তাঁর। অথচ ১৬ মার্চ থেকে তিনি হয়ে পড়েন ঘরবন্দী। ২০ মার্চ শিডিউল দেওয়া ছিল পরিচালক সাফিউদ্দিন সাফিকে। ওই তারিখ থেকে এফডিসিতে ‘সিক্রেট এজেন্ট’ ছবির গানের শুটিং হওয়ার কথা ছিল। করোনায় সব অচল হয়ে যাওয়ায় শুটিং লাটে উঠেছে। বাপ্পী শেষ শুটিং করেছেন এ ছবিরই।

চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। ছবি: ফেসবুক থেকে
চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। ছবি: ফেসবুক থেকে

প্রায় দুই সপ্তাহ ধরে ঘরে স্বেচ্ছাবন্দী বাপ্পী। ঘরে বসে কী করছেন নায়ক? ‘প্রিয় পরিচালকদের ছবি দেখছি। বেছে বেছে ছবি দেখছি। টুকটাক বই পড়ছি। ফ্রি-হ্যান্ড এক্সারসাইজ করছি। সবচেয়ে বেশি সময় কাটাচ্ছি ভাইয়ের মেয়ের সঙ্গে। ওর নাম রিদিমা। বয়স ৯ মাস। ওর সঙ্গ খুব ভালো লাগছে। কখনো এত সময় পাইনি আগে। পেয়ে সময়টাকে অন্যরকমভাবে কাজে লাগাচ্ছি’, বললেন বাপ্পী।

করোনার এ সময়ে ঘরে থাকার গুরুত্বের কথাও বললেন বাপ্পী। তাঁর কথায়, ‘ঘরে থাকার কোনো বিকল্প নেই। সামাজিক দূরত্ব সবাইকে বজায় রাখতে হবে। এটাই এখন সচেতন নাগরিকের কাজ। প্রথমে আমি এ দেশের নাগরিক। তারপর সিনেমার শিল্পী। আমার দিক থেকে আমি নিয়ম মেনে বাসার বাইরে বের হচ্ছি না। সবাইকে বলব, আপনারাও প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হবেন না।’

চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। ছবি: ফেসবুক থেকে
চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। ছবি: ফেসবুক থেকে

বাপ্পী জানান, বেশ কয়েকজন নির্মাতার সঙ্গে কাজের ব্যাপারে কথা চলছিল তাঁর। করোনায় দেশের অবস্থা খারাপ হওয়ার পর আর সেসব নিয়ে এগোনো হয়নি। অচলাবস্থা কাটলে আবার সবার সঙ্গে বসবেন।

বাপ্পী ২০১২ সালে ‘ভালোবাসার রং’ ছবির মধ্য দিয়ে ঢালিউডে প্রবেশ করেন। খুব অল্প সময়ে ব্যস্ত নায়ক বনে যান তিনি। পঞ্চাশের কাছাকাছি ছবিতে অভিনয় করা হয়ে গেছে তাঁর। ভবিষ্যতে আসবে হাফ ডজন ছবি।