শাহরুখ ফিরছেন, সঙ্গে আলিয়া

‘ডিয়ার জিন্দেগি’ ছবিতে শাহরুখ খান ও আলিয়া ভাট। ছবি: সংগৃহীত
‘ডিয়ার জিন্দেগি’ ছবিতে শাহরুখ খান ও আলিয়া ভাট। ছবি: সংগৃহীত
শাহরুখ খান। ছবি: ইনস্টাগ্রাম
শাহরুখ খান। ছবি: ইনস্টাগ্রাম

বলিউড সুপারস্টার শাহরুখ খানের পরের ছবি নিয়ে জল্পনা–কল্পনার শেষ নেই। কোন ছবি করবেন বলিউডের বাদশাহ, তা নিয়ে গণমাধ্যমে যত লেখালিখি হয়েছে, কোনো ছবি করে ফেললে ওই ছবি নিয়েও এতটা লেখালিখি হতো কিনা সন্দেহ।

২০১৮ সালের ডিসেম্বরে কিং খান অভিনীত ‘জিরো’ ছবিটি মুক্তি পেয়েছিল। আনন্দ এল রাই পরিচালিত এই ছবিতে শাহরুখ ছাড়া ছিলেন ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা। কিন্তু জিরো ছবিটি দর্শক, সমালোচক আর বক্স অফিস—সব জায়গায় পেল শূন্যই। এরপর বলিউড বাদশা আর নতুন কোনো প্রকল্পে হাত দেননি। তবে প্রায়ই শাহরুখের আগামী ছবি নিয়ে নানান খবর শোনা যায় বিটাউনের পথে–ঘাটে। আবারও তাঁর পরবর্তী ছবিকে ঘিরে উঠে এসেছে নতুন খবর।

‘জিরো’ ছবির পরে এক লম্বা বিরতি নিয়েছেন শাহরুখ। তাঁর আগামী ছবির অপেক্ষায় অসংখ্য অনুরাগী। নেটিজেনরা হ্যাশট্যাগ ‘কাম ব্যাক শাহরুখ খান’ ট্রেন্ডও শুরু করে দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। তবে এবার নাকি সত্যিই সুখবর পেতে চলেছেন শাহরুখভক্তরা।

আলিয়া ভাট। ছবি: ইনস্টাগ্রাম
আলিয়া ভাট। ছবি: ইনস্টাগ্রাম

মাস দুয়েক আগে গুজব রটেছিল, শাহরুখ খানকে নাকি এবার দেখা যাবে ‘থ্রি ইডিয়টস’, ‘পিকে’, ‘সঞ্জু’ ছবির পরিচালক রাজকুমার হিরানির ছবিতে। এরপর শোনা গেল, তিনি নাকি ‘সুলতান’, ‘টাইগার জিন্দা হ্যায়’, ‘ভারত’ ছবির পরিচালক আলী আব্বাস জাফরের পরবর্তী অ্যাকশনধর্মী ছবিতে অভিনয় করবেন। আর এ সবকিছুর প্রেক্ষাপটে শাহরুখ খান স্টার প্লাসের টেড টকসের মঞ্চে বললেন, ‘অনেক কিছু শোনা গেছে। তবে এবার গণমাধ্যমের কাছ থেকে আমি ভালো কিছু কাজের আইডিয়া পেয়েছি।’ তখনই শাহরুখ জানিয়েছিলেন, শাহরুখ ফিরবেন কিং খানের মতোই। আর এই দশকে তিনি তাঁর জীবনের সেরা ছবিগুলো উপহার দেবেন ভক্তদের। তাই ভেবেচিন্তে কোমর বেঁধে নামবেন শুটিংয়ে।

ভারতের জনপ্রিয় একটি চলচ্চিত্র সাময়িকীর খবর অনুযায়ী, শাহরুখ শিগগিরই এক নতুন প্রকল্প হাতে নিচ্ছেন। ছবিটি পরিচালনা করবেন সিদ্ধার্থ আনন্দ। কয়েক মাস আগে সিদ্ধার্থ পরিচালিত ‘ওয়ার’ ছবিটি মুক্তি পেয়েছিল। অ্যাকশনধর্মী এই ছবিতে ছিলেন হৃতিক রোশন এবং টাইগার শ্রফ। আর ‘ওয়ার’ বক্স অফিসে চূড়ান্তভাবে সফল।

এবার নাকি সিদ্ধার্থ শাহরুখকে নিয়ে ছবি নির্মাণ করতে যাচ্ছেন। আর জোর খবর, কিং খানের নায়িকা হিসেবে দেখা যাবে আলিয়া ভাটকে। এর আগে ‘ডিয়ার জিন্দেগি’ ছবিতে শাহরুখ ও আলিয়াকে একসঙ্গে দেখা গিয়েছিল। গৌরী শিন্ডে পরিচালিত এই ছবি চিত্র সমালোচকদের মন জয় করেছিল। সবাই শাহরুখ-আলিয়ার রসায়নও দারুণ পছন্দ করেন। তাই আবার এই জুটিকে নিয়ে সবাই আশাবাদী। তবে এ ব্যাপারে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি শাহরুখ বা নির্মাতাদের পক্ষ থেকে।

‘ডিয়ার জিন্দেগি’ ছবিতে আলিয়া ভাট ও শাহরুখ খান। ছবি: সংগৃহীত
‘ডিয়ার জিন্দেগি’ ছবিতে আলিয়া ভাট ও শাহরুখ খান। ছবি: সংগৃহীত

এদিকে আলিয়া ভাটের ‘ব্রহ্মাস্ত্র’ এখন মুক্তির অপেক্ষায়। আয়ান মুখার্জি পরিচালিত এই ছবিতে আলিয়াকে প্রথমবার পর্দায় তার প্রেমিক রণবীর কাপুরের সঙ্গে দেখা যাবে। সঞ্জয় লীলা বানসালির ‘গাঙ্গুবাঈ কাঠিয়াবাড়ি’ ছবিতেও অভিনয় করছেন এই বলিউড সুন্দরী। করোনাভাইরাসের কারণে ছবিটির শুটিং আপাতত বন্ধ আছে।