করোনায় মারা গেলেন 'স্টার ওয়ারস' তারকা অ্যান্ড্রু জ্যাক

অ্যান্ড্রু জ্যাক। ছবি: টুইটার
অ্যান্ড্রু জ্যাক। ছবি: টুইটার

‘স্টার ওয়ারস’ সিনেমার অভিনেতা অ্যান্ড্রু জ্যাক করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন। সিনেমার ভাষা প্রশিক্ষক হিসেবেও কাজ করেছেন রবার্ট ডাউনি জুনিয়র ও পিয়ার্স ব্রসনানের মতো অভিনেতাদের সঙ্গে। গতকাল মঙ্গলবার ব্রিটেনের সুরে হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।

অ্যান্ড্রু জ্যাকের এজেন্ট জানিয়েছেন, তাঁর করোনার কোনো উপসর্গ ছিল না। কোনও লক্ষণ না থাকায় প্রথম দিকে বোঝা যায়নি। পরে যখন হাসপাতালে ভর্তি করানো হয়, তখন মৃত্যুর দুদিন আগে তাঁর করোনা আক্রান্তের বিষয়টি ধরা পড়ে।

অভিনয়ের পাশাপাশি সিনেমার ভাষা নিয়েও কাজ করেছেন অ্যান্ড্রু। ৮০ টির ওপরে সিনেমাতে তিনি এই বিষয়ে কাজ করেছেন। রাবর্ট ডাউনি জুরিয়র, পিয়ার্স ব্রসনান, কেট ব্ল্যানচেটের মতো তারকাদের সঙ্গে তিনি ভাষা নিয়ে কাজ করেছেন।

অ্যান্ড্রু জ্যাক। ছবি: ইনস্টাগ্রাম
অ্যান্ড্রু জ্যাক। ছবি: ইনস্টাগ্রাম

তাঁর এজেন্ট জিল ম্যাককুলাফ জানান, টেমসের একটি পুরনো হাউসবোটে তিনি একা বাস করতেন। জীবন ধারণে খুব স্বাধীনচেতা ছিলেন অ্যান্ড্রু। স্ত্রীকে খুবই ভালোবাসতেন জ্যাক। কিন্তু মৃত্যুকালে তিনি কাছে থাকতে পারেননি। অস্ট্রেলিয়াতে কোয়ারেন্টিনে আছেন তাঁর স্ত্রী।

‘স্টার ওয়ারস: দ্য লাস্ট জেডি’, ‘সোলো: এ স্টার ওয়ারস স্টোরি’ ও ‘স্টার ওয়ারস: দ্যা ফোর্স অ্যাওকেনস’ সিনেমাতে অভিনয় করেছিলেন তিনি।

এর আগে কান্ট্রি মিউজিকের কিংবদন্তি সংগীততারকা কেনি রজার্স করোনা আক্রান্ত হয়ে মারা যান। করোনায় আক্রান্ত হয়েছেন সস্ত্রীক টম হ্যাঙ্কস, ইদরিস এলবা, ক্রিস্টোফার হিবজু, ইন্দিরা ভার্মা, কণিকা কাপুর প্রমুখ। সূত্র: নিউ ইয়র্ক পোস্ট