লকডাউনে ঘরেই শুটিং সারলেন অমিতাভ বচ্চন, রজনীকান্ত, প্রিয়াঙ্কারা

‘ফ্যামিলি’ ছবিতে দেখা যাবে প্রিয়াঙ্কা চোপড়া, অমিতাভ বচ্চন, রণবীর কাপুর ও আলিয়া ভাটকে। ছবি: সংগৃহীত
‘ফ্যামিলি’ ছবিতে দেখা যাবে প্রিয়াঙ্কা চোপড়া, অমিতাভ বচ্চন, রণবীর কাপুর ও আলিয়া ভাটকে। ছবি: সংগৃহীত

লকডাউনে পুরো ভারত যখন ঘরবন্দী, এ সময়ে ঘরে বসে সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছেন ভারতের বিভিন্ন ইন্ডাস্ট্রির নামকরা সব তারকা। ছবিটি দেখে মনে হতে পারে, লকডাউন অমান্য করে কীভাবে শুটিং করলেন অমিতাভ বচ্চন, রজনীকান্ত, প্রিয়াঙ্কা চোপড়া, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মতো তারকারা! আসলে ঘরে বসে একা একাই শুটিং করেছেন এই তারকারা।

বলিউড, কলিউড ও টালিউডের বড় সব তারকাকে নিয়ে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ফ্যামিলি’। সনি পিকচার্স নেটওয়ার্কে গত সোমবার প্রকাশ পেয়েছে ছবিটি। শুটিংয়ের জন্য কাউকেই কারও সঙ্গে দেখা করতে হয়নি, একসঙ্গে কোথাও জড়ো হতে হয়নি। শুটিং হয়েছে অনলাইনে। জানা গেছে, চলচ্চিত্রের স্বল্প আয়ের কলা-কুশলীদের জন্য তহবিল সংগ্রহ করতে নির্মাণ করা হয়েছে ছবিটি। এ ছবি থেকে আয় করা অর্থ সাহায্য হিসেবে দেওয়া হবে ভারতের বিভিন্ন ইন্ডাস্ট্রির স্বল্প আয়ের কলাকুশলীদের। ছবিটি প্রসঙ্গে টুইটে অমিতাভ বচ্চন জানিয়েছেন, এই ছবিটি কেবল লকডাউনে ঘরবন্দী দর্শকদের জন্য নয়—আমাদের ছবির দুনিয়াটাও একটি পরিবার। তাই যাঁরা দৈনিক মজুরিতে এখানে কাজ করেন, তাঁদের পরিবারের পাশে রয়েছে পুরো ইন্ডাস্ট্রি।

‘ফ্যামিলি’ ছবির প্রযোজক করণ জোহর জানিয়েছেন, শুধু এই কজন বড় তারকাই নন, এই পরিবারের সদস্য আলিয়া ভাট, মোহনলাল, মামুট্টি, চিরঞ্জীবী, শিব রাজকুমার, সোনালি কুলকার্নি, দিসজিৎ দোসাঞ্জ। এই পরিবারের কর্তা অমিতাভ। তিনি তাঁর একটি সানগ্লাস হারিয়ে ফেলেছেন। সেটার খোঁজেই একে একে এসে যোগ দেবেন বড় তারকারা। সবাই নিজের বাড়িতে বসে এ ছবির জন্য কাজ করেছেন। ঘরে বসে কাজ করার ধারণা থেকেই এ ছবি নির্মাণের চিন্তা এসেছে সংশ্লিষ্ট ব্যক্তিদের।

‘ফ্যামিলি’ ছবিটির সহপ্রযোজক কল্যাণ জুয়েলার্স এবং অমিতাভ বচ্চন আর পরিচালনা করেছেন প্রসূন পান্ডে। বাড়িতে বসেও যে বড় কাজ করা যায়, তার একটি নজির সৃষ্টি করলেন ভারতের চলচ্চিত্রশিল্পের একদল গুণী মানুষ। এনডিটিভি