অন্তঃসত্ত্বা কি না জবাব দিলেন 'কাটালাগা'র শেফালি

‘কাটা লাগা’ গার্ল শেফালি জরিওয়ালা। ছবি: ইনস্টাগ্রাম
‘কাটা লাগা’ গার্ল শেফালি জরিওয়ালা। ছবি: ইনস্টাগ্রাম

‘কাটা লাগা’ গানের ভিডিওটির কথা যাদের মনে আছে, শেফালিকে তাঁরা ভোলেননি। ১৯৭২ সালের ছবি ‘সমাধি’তে লতা মঙ্গেশকরের গাওয়া এ গানটির রিমেক হয় ২০০২ সালে। সেই গানের মডেল হিসেবে প্রথম সবার নজর কাড়েন ভারতীয় মডেল শেফালি জরিওয়ালা। হোম কোয়ারেন্টাইনে থাকা শেফালি সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবি দিয়ে এক ভক্তের প্রশ্নের মুখোমুখি হয়েছেন।

শেফালিকে শেষবার দেখা গিয়েছিল ভারতীয় টিভি শো বিগ বসেও। ‘বিগ বস-১৩’-এ প্রতিযোগী হিসেবে এসেছিলেন তিনি। করোনাকালে ইনস্টাগ্রামে স্বামী পরাগ ত্যাগীর সঙ্গে একটি রোমান্টিক ছবি পোস্ট করে তিনি লিখেছিলেন ‘তুমি, আমি ও এই কোয়ারেন্টিন!’ সেখানে এক ভক্ত জানতে চান তিনি কি অন্তঃসত্ত্বা? মজার এক জবাব দিয়ে নিজের অন্তঃসত্ত্বা হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন শেফালি। তিনি লেখেন, বেশি খাওয়ার কারণে অমন দেখাচ্ছে। একাধিকবার একাধিক ভক্ত একই প্রশ্ন করলে তিনি ওই একই উত্তর দিতে থাকেন।

স্বামী পরাগ ত্যাগীর সঙ্গে শেফালি জরিওয়ালা। ছবি: ইনস্টাগ্রাম
স্বামী পরাগ ত্যাগীর সঙ্গে শেফালি জরিওয়ালা। ছবি: ইনস্টাগ্রাম

২০১৪ সালে ভারতীয় টিভি তারকা পরাগ ত্যাগীকে বিয়ে করেন শেফালি জরিওয়ালা। এত বছরে সন্তান নেননি কেন, অনেকবার অনেক জায়গায় এ রকম প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে তাঁদের। এক টিভি অনুষ্ঠানে এ প্রশ্ন করা হলে শেফালি জানান তাঁদের সন্তান নেওয়ার পরিকল্পনার কথা। সেসময় সন্তান দত্তক নেওয়ার পরিকল্পনা চলছিল তাঁদের। শেফালি বলেছিলেন, ‘যখন থেকে দত্তক শব্দটার অর্থ বুঝতে শিখেছি, তখন থেকেই আমার ইচ্ছে ছিল একটি শিশুকে দত্তক নেব। নিজের সন্তান থাকলে সেটা সহজ হবে না। যখন ১০-১১ বছর বয়স, তখন থেকেই আমার ইচ্ছে সন্তান দত্তক নেব। আমি ও পরাগ সিদ্ধান্ত নিয়েছি, আমরা একটি কন্যাশিশু দত্তক নেব। কিন্তু আইনগতভাবে সেটা অনেক ঝামেলাপূর্ণ। প্রক্রিয়া চলছে, দেখা যাব কবে নাগাদ সেটা সম্ভব হয়। আশা করছি শিগগির সব ধরনের প্রক্রিয়া শেষ হবে।’

২০০২ সালে ‘কাঁটা লাগা’ রিমেক গানের মিউজিক ভিডিওর মাধ্যমে রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছিলেন শেফালি। তখনো ভাইরাল শব্দটির ব্যবহার শুরু হয়নি। অলি-গলি থেকে শুরু করে সব জায়গায় উচ্চগ্রামে বাজতে শোনা যেত ‘কাটা লাগা’ গানটি। ‘কাঁটা লাগা’ গার্ল হিসেবে খ্যাতিও পেয়ে গিয়েছিলেন শেফালি। তাঁর অনুকরণে গায়ে ট্যাটু আঁকতে শুরু করে দিয়েছিলেন বহু মানুষ। যদিও শেফালির সেই মিউজিক ভিডিও দেখে ভীষণ ক্ষুব্ধ হয়েছিলেন মূল গানের শিল্পী লতা মঙ্গেশকর।

‘কাটা লাগা’ গানের ভিডিওতে শেফালি জরিওয়ালা। ছবি: সংগৃহীত
‘কাটা লাগা’ গানের ভিডিওতে শেফালি জরিওয়ালা। ছবি: সংগৃহীত

‘কাটা লাগা’র পর প্রায় ৩৫টি মিউজিক ভিডিওর মডেল হয়েছিলেন শেফালি। ২০০৪ সালে প্রথমবারের মতো বলিউডের ছবি ‘মুঝসে শাদি করোগে’তে অভিনয় করেন একটি অতিথি চরিত্রে।

২০০২ সালে প্রথমবার বিয়ে করেছিলেন শেফালি জরিওয়ালা। কিন্তু দাম্পত্যজীবন সুখের হয়নি তাঁদের। ২০০৯ সালে স্বামীর বিরুদ্ধে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ এনেছিলেন শেফালি। পরে তাদের বিচ্ছেদ হয়ে যায়। তারপর হঠাৎ করেই বিনোদন অঙ্গন থেকে হারিয়ে যান তিনি। বেশ কয়েক বছর পর পরাগ ত্যাগীর সঙ্গে জুটি বেঁধে টিভি অনুষ্ঠান ‘নাচ বালিয়ে’-এর পঞ্চম সিজনে দেখা দেন তিনি। অভিনয় করেন ‘কাম না’নামে বলিউড ছবিতে। সূত্র: পিংক ভিলা