যে কারনে ১৫ কেজি ওজন বাড়িয়েছেন ফারহান

‘তুফান’ সিনেমার পোস্টার। ছবি: ইনস্টাগ্রাম
‘তুফান’ সিনেমার পোস্টার। ছবি: ইনস্টাগ্রাম

‘ভাগ মিলখা ভাগ’ ছবিতে ফারহান আখতার নিজেকে সম্পূর্ণ উজাড় করে দিয়েছিলেন। কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিং-এর ভূমিকায় দেখা গিয়েছিল তাকে। মিলখা রূপী ফারহান সকলের ভূয়সী প্রশংসা কুড়িয়েছিলেন। আবারো সকলকে চমক দিতে চলেছেন এই বলিউড নায়ক। ইতিমধ্যে ছবির পোস্টারেই সকলের নজর কেড়েছেন ৪৬ বছর বয়সী ফারহান।

খুব ভেবেচিন্তে ছবি নির্বাচন করেন ফারহান। তাকে শেষ বড় পর্দায় দেখা গিয়েছিল ‘দ্য স্কাই ইজ পিংক’ ছবিতে। ছবিটি দারুণ ভাবে প্রশংসিত হয়েছিল। আবার একটি ব্যতিক্রমী ছবিতে দেখা যাবে ফারহানকে। 'তুফান' ছবিতে তাকে দেখা যাবে বক্সারের ভূমিকায়। ছবির পোস্টারে সকলে ফারহানের লুক দারুণ পছন্দ করেছে দর্শক ও সমালোচকেরা।

অনুশাসনের মধ্যে থাকতে পছন্দ করেন ফারহান। আর নিজের ফিটনেস নিয়ে খুবই সচেতন এই বলিউড নায়ক। কোনোভাবেই শরীরের সঙ্গে কোনো সমঝোতা করেন না তিনি। তবে এবার প্রথম ফারহান নিজেই নিয়মের বেড়া ভাঙলেন। চরিত্রের প্রয়োজনে এক ধাক্কায় প্রচুর ওজন বাড়িয়ে ফেলেছেন তিনি। পর্দায় নিজেকে বক্সার হিসাবে প্রতিষ্ঠিত করতে দারুণ প্রস্তুতি নিয়েছেন এই বলিউড অভিনেতা। বক্সারের মত শরীর গড়ে তুলতে প্রচুর ঘাম ঝরিয়েছেন ফারহান। পেশাদার বক্সারের কাছে বক্সিং-এর প্রশিক্ষণ নিয়েছেন তিনি। ছবির একটা অংশের জন্য ফারহান নিজের ওজন ঝরিয়েছিলেন। কঠোর ডায়েটের মধ্যে নিজেকে বেঁধে রেখেছিলেন তিনি।

‘তুফান’ সিনেমার একটি দৃশ্য। ছবি: ইনস্টাগ্রাম
‘তুফান’ সিনেমার একটি দৃশ্য। ছবি: ইনস্টাগ্রাম

আবার ছবির প্রয়োজনে ফারহান নিজের ওজন ১৫ কিলো বাড়িয়েছেন। মাত্র ছ'সপ্তাহের মধ্যে ১৫ কিলো ওজন বাড়িয়েছিলেন এই বলিউড অভিনেতা। আর তারজন্য নির্দিষ্ট ডায়েট চার্ট মেনে চলতে হয়েছিল তাকে। তবে এই কড়া চ্যালেঞ্জ সহজেই উতরে গিয়েছিলেন ফারহান। 'তুফান' ছবিতে নিজের ওজন বাড়ানো এবং কমানোর প্রসঙ্গে এই বলিউড নায়ক বলেন, 'আমার কাছে ফিটনেস বেঁচে থাকার অবলম্বন এবং অভ্যাস। আমি অনুশাসনের মধ্যে থাকতে পছন্দ করি। আর স্বাস্থ্যসন্মতভাবে বাঁচতে ভালবাসি। আমার জীবনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে এমন সবকিছু থেকে আমি যোজন যোজন দূরে থাকি।

‘তুফান’ সিনেমার দৃশ্যে ফারহান আখতার। ছবি: ইনস্টাগ্রাম
‘তুফান’ সিনেমার দৃশ্যে ফারহান আখতার। ছবি: ইনস্টাগ্রাম

১৫ কিলো ওজন বাড়ানোর ব্যাপারে ফারহান বলেন, ‘ওজন বাড়ানোর জন্য আমার যে জীবনযাত্রা ছিল তার উল্টো পথে হেঁটেছিলাম। আমার কাছে এটা সত্যি অনেক বড় চ্যালেঞ্জ। শরীর চর্চা প্রায় ভুলেই যেতে হয়েছিল। আর ডায়েটে কার্বোহাইড্রেট, চর্বিযুক্ত, এবং শর্করা জাতীয় খাবার যুক্ত করা হয়েছিল। যদিও ভাজাভুজি আমি দারুণ উপভোগ করেছি। আর মাত্র কয়েক দিনে আমার ওজন ১৫ কেজি বেড়ে যায়'।

'তুফান' ছবিতে ফারহান ছাড়াও দেখা যাবে মৃণাল ঠাকুর এবং পরেশ রাওয়ালকে। একজন পেশাদার বক্সারের জীবনের উপর এই ছবিটি নির্মাণ করা হচ্ছে।