আবার বাসা বদল করলেন তাঁরা

প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। ছবি: রয়টার্স
প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। ছবি: রয়টার্স

বছরের শুরুতেই ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী মেগান মার্কেল রাজবাড়ি ছাড়ার ঘোষণা দিয়েছেন। কিছুদিন কানাডায় থাকার পর এখন এই দম্পতি আছেন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে। এখন ৩৮ বছর বয়সী মেগানের চোখ হলিউডে। ব্রিটিশ রাজপরিবারের পঞ্চম উত্তরসূরি প্রিন্স হ্যারির সঙ্গে প্রেম ও বিয়ের পর রাজপরিবারের সঙ্গে আনুষ্ঠানিকভাবে সম্পর্ক ছিন্ন করেছেন তাঁরা। এবার আর কোন বাঁধা নেই। এবার তিনি হলিউডে অভিনয়শিল্পী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে চান। আর মেগানের এ যাত্রায় সঙ্গী হয়েছেন প্রিন্স হ্যারি। হ্যারিকে অনেক গণমাধ্যম ‘হলিউড হ্যারি’ ডাকতে শুরু করেছেন।

একের পর এক খবর হয়ে আসছেন এই দম্পতি। সম্প্রতি হলিউডের অস্কারজয়ী পরিচালক ও অভিনেতা মেল গিবসনের ১২৫ কোটি টাকার ম্যালিবু ম্যানশনের বাড়িটি কিনে নিয়েছেন হ্যারি ও মেগান। এখন থেকে এই দম্পতি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের এই বাড়িতেই থাকবেন। বিশ্ব যখন করোনাভাইরাসের আতঙ্কে, তখন এগারো মাস বয়সী ছেলে আর্চিকে নিয়ে এই দম্পতি কানাডা থেকে লস অ্যাঞ্জেলেসে পাড়ি জমানোর সিদ্ধান্ত নিয়েছেন। বর্তমানে কড়া নিরাপত্তা বেষ্টনীতে ম্যালিবু ম্যানসনে থাকছেন।

অভিনেত্রী মেগান মার্কেল। ছবি: রয়টার্স
অভিনেত্রী মেগান মার্কেল। ছবি: রয়টার্স

প্রিন্স হ্যারি ও মেগানের নতুন বাড়িটায় আছে পাঁচটি শোয়ার ঘর। উঠানে বিশাল একটা সুইমিং পুল, খেলার মাঠ ছাড়াও বাড়ির সীমানাজুড়ে রয়েছে বাগান। ড্রামা সিরিজ ‘স্যুটস’ দিয়ে খ্যাতি কুড়োনো ৩৮ বছর বয়সী মেগান ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছেন। ডিজনির হাতিদের নিয়ে বানানো একটি প্রামাণ্যচিত্রে কণ্ঠ দিয়েছেন তিনি। এই প্রামাণ্যচিত্র থেকে পাওয়া সম্মানী মেগান দেবেন ‘এলিফ্যান্টস উইদাউট বর্ডারস’ নামের স্বেচ্ছাসেবী সংগঠনকে।

প্রিন্স হ্যারির আগে ২০১১ সালে মার্কিন অভিনেতা ও প্রযোজক ট্রেভর অ্যাঙ্গেলসনকে বিয়ে করেছিলেন মেগান। সাত বছর চুটিয়ে প্রেম করার পর তাঁদের সেই ঘর টিকেছিল মাত্র তিন বছর। ছাড়াছাড়ি হয়ে যায় দুজনের। নারীবাদী হিসেবে নামডাক আছে মেগানের। বিয়ের দিন থেকেই রাজপরিবারের নিয়ম ভাঙা শুরু করেন তিনি। আর এখন তো আর কিছুতেই বাঁধা নেই! সূত্র: ফিল্মফেয়ার ও ইউএস ডেইলি