তেলেগু স্বেচ্ছাসেবকদের প্রশংসায় লিখলেন অমিতাভ

অমিতাভ বচ্চন। ছবি: ইনস্টাগ্রাম
অমিতাভ বচ্চন। ছবি: ইনস্টাগ্রাম

অমিতাভ বচ্চন জীবনের সব হিসাব–নিকাশ টুকে টুকে রাখেন। ৭৭ বছর বয়সী অমিতাভ বচ্চনের ফেসবুকে এটি ২ হাজার ৭০৪তম পোস্ট। এই পোস্টে তিনি ‘করোনা ক্রাইসিস চ্যারিটি’ নামের স্বেচ্ছাসেবী সংগঠনের ভূয়সী প্রশংসা করে জানান, এই সংগঠনটি তেলেগু রাজ্যের চলচ্চিত্রের সঙ্গে জড়িত কাজ হারানো দিনমজুরদের প্রায় ১২ হাজার পরিবারের দায়িত্ব নিয়েছে।

এক মাসেরও বেশি সময় এই পরিবারগুলোর খাবার, ওষুধ থেকে শুরু করে তাদের মৌলিক চাহিদা পূরণের দায়িত্ব নিয়েছে তারা। এভাবেই চলচ্চিত্র পরিবারের গুরুত্বপূর্ণ এই মানুষগুলোর পরিবারকে দেখভাল করছে তারা। তেলেগু চলচ্চিত্র ইন্ডাস্ট্রির বড় বড় তারকাদের কাছ থেকে তারা প্রাথমিকভাবে প্রায় ৮ কোটি রুপি অনুদান জোগাড় করে। এই অর্থ দিয়েই চলছে তাদের সেবা।

এই সংগঠনের উদ্যোক্তা, তেলেগু সুপারস্টার চিরঞ্জীবীকে ট্যাগ করে অমিতাভ বচ্চন লেখেন, ‘এই প্রতিষ্ঠানের প্রত্যেক স্বেচ্ছাসেবককে আমার আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন। মানুষ মানুষের জন্য—এই প্রবাদের সত্যিকারের প্রয়োগ করে দেখিয়েছেন আপনারা। এভাবেই মানুষের পাশে মানুষ হয়ে দাঁড়াতে হয়। এমন সব মহৎ উদ্যোগ জারি রাখুন।’

অমিতাভ বচ্চন। ছবি: ইনস্টাগ্রাম
অমিতাভ বচ্চন। ছবি: ইনস্টাগ্রাম

এর আগে জরুরি অবস্থায় যাঁরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন তাঁদের ধন্যবাদ জানিয়ে বিবৃতি দেন অমিতাভ বচ্চন। সব মুদিখানার দোকানদার, ওষুধের দোকানদার, সরবরাহকারী, পানিওয়ালা, গাড়িচালক, ডাক্তার, পুলিশ, সংবাদকর্মী সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। কোয়ারেন্টিনে বসে বাবা, কবি হরিবংশ রাই বচ্চনের লেখা কবিতা আবৃত্তি করে শুনিয়েছেন অমিতাভ। শুধু তা–ই নয়, করোনা নিয়ে তিনি নিজেও লিখে ফেলেছেন কবিতা। ঘরে বসেই ‘ফ্যামিলি’ নামে একটা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয়ও করেছেন। সেখানে আরও অভিনয় করেছেন রজনীকান্ত, প্রিয়াঙ্কা চোপড়া, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, আলিয়া ভাট, মোহনলাল, ম্যামুট্টি, চিরঞ্জীবী, শিব রাজকুমার, সোনালি কুলকার্নি, দিসজিৎ দোসাঞ্জ প্রমুখ।