করোনার দিনগুলোতে 'ঘরে বসে শোনাব গান'

করোনাভাইরাস মহামারির কারণে বিশ্বব্যাপী আমরা সবাই হোম কোয়ারেন্টিনে বা ঘরে বসে দিন কাটাচ্ছি। ঘরে কাটানো এই দিনগুলোতে বিষণ্ণতা দূর করে দিতে পারে কিছু ভালো গান, সুর ও সঙ্গীত। তাই প্রথম আলো ও বাংলালিঙ্ক আয়োজিত বিশেষ গানের অনুষ্ঠান "ঘরে বসে শোনাব গান"। যেখানে ঘরে বসেই গান গেয়ে শ্রোতাদের মন ভালো করে দিচ্ছেন বাংলাদেশের বিনোদন ও সংগীত জগতের শিল্পীরা।


এই অনুষ্ঠানে প্রথম পর্বে গান গেয়েছেন তানভির আলম সজীব। নজরুলের "খেলিছ বিশ্বলয়ে প্রভু" গানটি গেয়েই তিনি সুরের মাধ্যমে প্রার্থনা করেছেন মানুষের জন্য। পরবর্তী পর্বগুলোতে গান গেয়েছেন রাহুল আনন্দ, প্রিয়াঙ্কা গোপ, কনক আদিত্য। এ ছাড়াও ঘরে বসে গান গেয়ে শুনিয়েছেন অভিনেতা চঞ্চল চৌধুরী। ভুপেন হাজারিকার "মানুষ মানুষের জন্যে" গেয়ে তিনি সবাইকে আহবান করেছেন আমরা যেন এই সঙ্কটকালে মানুষের পাশে দাঁড়াই। জনপ্রিয় কন্ঠশিল্পী ইমরান গেয়েছেন রবি ঠাকুরের দেশের গান "ও আমার দেশের মাটি তোমার পরে ঠেকাই মাথা" এবং সবাইকে সচেতন হতে বলেছেন।

ঘরে বসেই গান গেয়ে গানে গানে অনুপ্রেরণা ছড়াচ্ছেন শিল্পীরা। প্রথম আলোর এই বিশেষ আয়োজন "ঘরে বসে শোনাব গান" এ পছন্দের গানগুলো দেখতে পারবেন প্রথম আলোর ফেসবুক পেজ থেকে। আরো ভালো গান দেখতে চোখ রাখুন প্রথম আলোর ফেসবুক পেজে। ভালো গান শুনে ভালো থাকুক বাংলাদেশ।


--