১০০০ পরিবারের পাশে চাল, ডাল নিয়ে সালমান

সালমান খান। ছবি: ইনস্টাগ্রাম
সালমান খান। ছবি: ইনস্টাগ্রাম

লকডাউনের শুরু থেকেই বিভিন্নভাবে মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়েছেন সালমান খান। ভারতের চলচ্চিত্র শ্রমিকদের সবচেয়ে বড় সংগঠন এফডব্লিউআইসিই। প্রায় পাঁচ লাখ শ্রমিক এখানকার সদস্য। তাঁদের ভেতর মানবেতর জীবন যাপন করা ২৫ হাজার কর্মীর তালিকা তৈরি করে তাঁদের ব্যাংক অ্যাকাউন্ট নম্বর নেন সালমান। তারপর প্রত্যেকের অ্যাকাউন্টে সরাসরি জমা হয়েছে ৩ হাজার রুপি। যদিও এত বড় একজন তারকার জন্য এটা এমন কোনো বড় অর্থ নয়। 

এরপর মুম্বাইয়ের মালেগাঁওয়ে করোনায় লকডাউনে আটকে পড়া ৫০ জন নারী শ্রমিকের পাশে দাঁড়ালেন ৫৪ বছর বয়সী সালমান। সালমান খানের উদ্যোগে পরিচালিত প্রতিষ্ঠান বিয়িং হিউম্যান এর দায়িত্ব নিয়েছে। সালমান খানের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্ট করা সর্বশেষ ভিডিওটি চোখে পড়েছে? এই ভিডিও দেখা হয়েছে ৫৪ লাখ ২০ হাজারের বেশিবার। সেখানে সালমান খানকে দেখা যাচ্ছে প্রেমিকা ইউলিয়া ভানতুর, জ্যাকলিন ফার্নান্দেজ, রাহুল এন কানাল, কামাল খান, ওয়ালুসকা ডি সুজা—পানভেলের ফার্মহাউসের সঙ্গীদের নিয়ে একটা বিরাট ভ্যানের ওপর ত্রাণ জড়ো করছেন। প্রতিটি প্যাকেটে আছে চাল, ডাল, সবজি, ডিম ও আটা।

সালমান খান। পেছনে জ্যাকলিন। ছবি: ইনস্টাগ্রাম
সালমান খান। পেছনে জ্যাকলিন। ছবি: ইনস্টাগ্রাম

সালমান খান প্রেমিকা ও কাছের মানুষদের সঙ্গে কোয়ারেন্টিনে রয়েছেন পানভেলের ফার্মহাউসে। সেখানে আছেন জ্যাকলিন ফার্নান্দেজ, সালমানের বোন অর্পিতা খান, বোনজামাই আয়ুশ শর্মা, ভাগনে আহিল শর্মা ও আয়াত শর্মা, প্রেমিকা ইউলিয়া ভানতুর, ভাই সোহেল খান, সোহেল খানের ছেলে নির্ভান খান, মডেল বান্ধবী ওয়ালুচসা ডি সুজা ও কর্মকর্তা-কর্মচারীরা। সবাই মিলে পানভেলের আশেপাশের এক হাজার পরিবারের মধ্যে এই ত্রাণ বিলি করছেন সালমান। শুধু তা-ই নয়, সাবান আর হ্যান্ড স্যানিটাইজারও দিচ্ছেন তিনি। তা ছাড়া মালেগাঁও গ্রামের ৫০০ থেকে ৬০০ পরিবারকে খাবার দিচ্ছেন সালমান।