পাপেটের বেশে কথা বলবেন তিনি

কাজী নওশাবা। ছবি: সংগৃহীত
কাজী নওশাবা। ছবি: সংগৃহীত

দীর্ঘদিন পর আজ লাইভে আসছেন অভিনেত্রী নওশাবা আহমেদ। রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে শিল্পীদের ফেসবুক গ্রুপ ক্ষ্যাপা থেকে লাইভে আসবেন তিনি। রবীন্দ্রনাথকে নিয়ে সেখানে ছোট্ট মেয়ে প্রকৃতির সঙ্গে পাপেটের বেশে কথা বলবেন কাজী নওশাবা। রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত ক্ষ্যাপার ফেসবুক পেজে কবিগুরুকে নিয়ে কথা বলবেন নওশাবা। তিনি বলেন, ‘প্রকৃতিকে আমরা কীভাবে ভালোবাসতে পারি, কীভাবে রবীন্দ্রনাথকে চর্চা করতে পারি, পারফরম্যান্সের মাধ্যমে আমি সেটাই সবাইকে দেখাতে চেষ্টা করব।’ তিনি বলেন, ‘আমার মা–বাবা সবাই আমার লাইভ নিয়ে আতঙ্কিত। অনেক দিন পর লাইভে আসছি বলে আমি নিজেও একটু নার্ভাস ফিল করছি।’

নওশাবা অভিনেত্রী হিসেবেই বেশি পরিচিত। বেশ কিছু টিভি নাটক ও টেলিছবিতে অভিনয় করেছেন তিনি। ‘ঢাকা অ্যাটাক’ সিনেমায় ছোট্ট একটি চরিত্র তাঁকে আরও পরিচিতি এনে দেয়। এর আগে এন রাশেদ চৌধুরীর ‘চন্দ্রাবতীর কথা’, মিজানুর রহমান লাবুর ‘৯৯ ম্যানশন’, ওয়াহিদ তারেকের ‘আলগা নোঙর’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি। নানা কারণে মুক্তি পায়নি ছবিগুলো।

কাজী নওশাবা। ছবি: সংগৃহীত
কাজী নওশাবা। ছবি: সংগৃহীত

নওশাবার নির্দেশনায় ‘মুক্তি আলোয় আলোয়’ নামের এক পুতুলনাট্যে সম্প্রতি কাজ করেন সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অব দ্য প্যারালাইজডে (সিআরপি) চিকিৎসা নেওয়া একঝাঁক পক্ষাঘাতগ্রস্ত শিল্পী। এ ছাড়া অনলাইন প্ল্যাটফর্ম হইচইয়ের ধারাবাহিক ‘একেন বাবুর ঢাকা রহস্য’তে মেহেরুন্নেসা চরিত্রে দেখা গেছে তাঁকে।