ঘরে বসে আয়নাবাজির নতুন গান

ঘরে বসে আয়নাবাজির পোস্টার। ছবি: সংগৃহীত
ঘরে বসে আয়নাবাজির পোস্টার। ছবি: সংগৃহীত

প্রকাশিত হয়েছে ‘ঘরে বসে আয়নাবাজি’ ওয়েব সিরিজের গান ‘এই শহর আমার’। অমিতাভ রেজার কথা ও অর্ণবের সুরে গানটিতে কণ্ঠ দিয়েছেন সিবাত তাজওয়ার।


এরই মধ্যে সবাই জেনে গেছেন যে অমিতাভ রেজা ও ‘আয়নাবাজি’র দল করোনাকালের সংকট নিয়ে তৈরি করছেন ওয়েব সিরিজ ‘ঘরে বসে আয়নাবাজি’। উন্নয়ন সংস্থা ব্র্যাক, আয়নাবাজি ফেসবুক পেজে নতুন এ গানের ভিডিও প্রকাশিত হয়েছে গতকাল শনিবার। যেখানে করোনাকালে ঢাকা শহরের চিত্র ফুটে উঠেছে। অস্থির শহরের থমকে যাওয়া এ ছবির সঙ্গে মানুষের পাশে মানুষের দাঁড়ানোর ছবিও উঠে এসেছে।


নাসিফ ফারুকের গল্পে প্রথম সিরিজের তিনটি পর্বে দেখা যাবে করোনাকালে আয়নাবাজির চরিত্রগুলোর জীবনযাপন। ভাইরাস সংক্রমণ ঠেকাতে এবং সুরক্ষা বজায় রাখতে করণীয় নিয়ে সচেতনতা তৈরি করাই এই সিরিজের উদ্দেশ্য। ব্র্যাক আয়নাবাজি কোভিড-১৯ সচেতনতামূলক ক্যাম্পেইন সিরিজের নির্মাতা অমিতাভ রেজা বলেন, আয়নাবাজি মানুষের মনে গেঁথে রয়েছে। সেই চরিত্রগুলো যেন এবার মানুষকে সচেতন করতে পারে, সেটাই লক্ষ্য।


প্রযোজক জিয়াউদ্দিন আদিল বলেন, সংস্কৃতির একটা দায়বদ্ধতা থাকে। করোনার এই সংকটের সময় আয়নাবাজি চলচ্চিত্রের দলটি সচেতনতা তৈরির দায়বোধ থেকে এ উদ্যোগ নিয়েছে। এতে যুক্ত হওয়ার জন্য ব্র্যাক এবং অস্ট্রেলিয়ান এইডকে ধন্যবাদ।


ঘরে বসে আয়নাবাজি সিরিজে প্রতিটি পর্বের দৈর্ঘ্য ৭ থেকে ৮ মিনিট। করোনাভাইরাসে আক্রান্ত আয়না কীভাবে প্রতিকূলতাকে জয় করে আর সেখানে প্রতিবেশী এবং নিকটজনেরা কীভাবে সাহায্য করতে এগিয়ে এসেছে, সেটাই এই সিরিজে প্রকাশিত হয়েছে। এখানেও আয়না চরিত্রে চঞ্চল চৌধুরীর রহস্যময় অভিনয় মানুষকে মুগ্ধ করবে।