জাহ্নবীদের বাড়িতে করোনার হানা

বাবা বনি কাপুরের সঙ্গে জাহ্নবী কাপুর।
বাবা বনি কাপুরের সঙ্গে জাহ্নবী কাপুর।

বলিউড তারকা জাহ্নবী কাপুরের বাবা, প্রযোজক বনি কাপুর নিজেই নিশ্চিত করেছেন ঘটনার সত্যতা। তাঁদের গৃহপরিচারিকার কোভিড ১৯ পজিটিভ। ওই কর্মীর নাম, চরণ সাধু। বয়স ২৩ বছর। প্রথম আলোকে বনি কাপুরের পিআরের পাঠানো তথ্য অনুসারে, শনিবার সন্ধ্যা থেকে তাঁদের বাড়ির কাজের সহকারীর প্রাথমিক কিছু লক্ষণ দেখা দেয়। তখন বনি কাপুর প্রথমেই তাঁর দুই মেয়ে জাহ্নবী কাপুর ও খুশি কাপুরকে আলাদা করে দেন। গৃহপরিচারিকাকেও আলাদা রাখেন। তারপর তাঁর কোভিড পরীক্ষার ব্যবস্থা করেন।

পরীক্ষার ফলাফল পজিটিভ এলে তাঁর চিকিৎসার ব্যবস্থা করেন বনি কাপুর। বনি কাপুর ও তাঁর দুই মেয়ে খুশি কাপুর ও জাহ্নবী কাপুরও কোভিড ১৯–এর পরীক্ষা করান। তাঁদের পরীক্ষার ফল নেগেটিভ। তারপরও তাঁরা নিয়ম মেনে ১৪ দিন কোয়ারেন্টিন পালন করছেন। বনি কাপুর এক আনুষ্ঠানিক বিবৃতিতে বলেন, ‘আমি, আমার মেয়েরা ও বাড়ির অন্যান্য সহকারী ও কর্মচারীরা সবাই ভালো আছে। শুধু একজনই আক্রান্ত। লকডাউন শুরু হওয়ার পর থেকেই আমরা কেউ ঘরের বাইরে যাইনি। আর বাড়ির অন্যদের সঙ্গে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে চলেছি। মহারাষ্ট্র সরকার ও বিএমসিকে আমাদের এই জরুরি অবস্থায় সর্বাত্মক সাহায্য করার জন্য আন্তরিক ধন্যবাদ। আমরা শুরু থেকেই সব নিয়মকানুন কঠোরভাবে মেনে চলছি।’

বনি কাপুর আরও জানান, তাঁর পরিবার আক্রান্তের সঙ্গে আছে। তাঁরা আশা করছেন, আক্রান্ত ব্যক্তি শিগগিরই সুস্থ হয়ে আবার তাঁদের পরিবারের সঙ্গে যোগ দেবেন। বনি কাপুর আরও জানান, কোনো গুজব যাতে ছড়িয়ে না পড়ে, তাই তিনি আনুষ্ঠানিকভাবে সবাইকে সবকিছু জানাচ্ছেন।

জাহ্নবী কাপুর ও ছোট বোন খুশি কাপুর। ছবি: ইনস্টাগ্রাম
জাহ্নবী কাপুর ও ছোট বোন খুশি কাপুর। ছবি: ইনস্টাগ্রাম

লকডাউনে, কোয়ান্টিনে ২৩ বছর বয়সী জাহ্নবী, ১৯ বছর বয়সী ছোট বোন বোন খুশি কাপুরের সঙ্গে দারুণ সময় কাটাচ্ছেন। ইনস্টাগ্রামে ভিডিও শেয়ার করে জানাচ্ছেন, বোনকে বিরক্ত করার শত উপায়। করোনা মহামারি শেষ হলে জাহ্নবীকে দেখা যাবে ৩টি ছবিতে, ‘গুঞ্জন সাক্সেনা’, ‘রুহ আফজা’ ও ‘দোস্তানা টু’ তে।