ঘরে বসে কী শোনাবেন হৈমন্তী

হৈমন্তী রক্ষিত দাশ। ছবি: ফেসবুক থেকে
হৈমন্তী রক্ষিত দাশ। ছবি: ফেসবুক থেকে

লতার মঙ্গেশকরের ‘বৃষ্টি বৃষ্টি বৃষ্টি’ গানটি বিশেষ পছন্দের হৈমন্তী রক্ষিত দাশের। বাড়িতে বসে নিজের পছন্দের এ রকম বেশ কয়েকটি গান করেছেন তিনি। প্রথম আলোর করোনাকালের আয়োজন ‘ঘরে বসে শোনাব গান’ অনুষ্ঠানে আজ গাইবেন তিনি। আজ রাত ১০টা ৩০ মিনিটে প্রথম আলোর ফেসবুক পেজে গাইতে শোনা যাবে তাঁকে।

করোনা মহামারিতে বিশ্বব্যাপী ঘরের ভেতর দিন কাটাচ্ছেন মানুষ। তাঁদের বিষণ্নতা দূর করতে পারে কিছু ভালো গান। এ উদ্দেশ্যে প্রথম আলো আয়োজন করেছে বিশেষ গানের অনুষ্ঠান ঘরে বসে শোনাব গান। নিজ নিজ ঘরে বসে গান গেয়ে শ্রোতাদের মন ভালো করছেন বাংলাদেশের শিল্পীরা। হৈমন্থী আজ শোনাবেন তাঁর নিজের দুটি মৌলিক ও দুটি কাভার গান। এগুলোর মধ্যে রয়েছে ‘দিনের কাছে দিন বলে যায়’ এবং ‘দেখিনি তোমায় প্রভু’। দ্বিতীয় গানটি প্রয়াত শিল্পী সুবীর নন্দীর সুরে তাঁর সঙ্গেই গেয়েছিলেন হৈমন্তী। এ ছাড়া জটিলেশ্বর মুখোপাধ্যায়ের ‘আমি যে হার মেনেই আছি’ এবং শ্রেয়া ঘোষালের গাওয়া ‘এ আকাশ তোমারই’ গান দুটিও শোনাবেন এই শিল্পী।

হৈমন্তী রক্ষিত দাশ। ছবি: ফেসবুক থেকে
হৈমন্তী রক্ষিত দাশ। ছবি: ফেসবুক থেকে

নিজের গাওয়া নতুন কিছু গানের মিউজিক ভিডিওর প্রস্তুতি নিচ্ছিলেন হৈমন্তী। করোনায় সেসব আটকে গেছে। তবে বসে নেই তিনি, অসমাপ্ত গানগুলোকে প্রস্তুত করছেন ঘরে বসেই। এমনকি মিউজিক ভিডিও না হওয়া গানগুলোর লিরিক ভিডিও বানিয়ে প্রকাশ করছেন নিজের ইউটিউব চ্যানেলে। তিনি বলেন, ‘ঘরের অনেক কাজ, গানের কাজ করে ভালোই সময় কাটিয়ে দিচ্ছি। সময়ের অভাবে যে কাজগুলো এত দিন করা হয়নি, সেই কাজগুলো করা হচ্ছে এই অবকাশে।’

ঘরে বসে শোনাব গান অনুষ্ঠানে ইতিমধ্যে গান করেছেন শিল্পী তানভির আলম সজীব, রাহুল আনন্দ, প্রিয়াঙ্কা গোপ, কনক আদিত্য, ইমরান, কোনাল, পিন্টু ঘোষ, পুলক, পারভেজ, ঐশী, কিশোর, দিনাত জাহান মুন্নী, এস আই টুটুল, অদিতি মহসিন, বেলাল খান, সাব্বির, রন্টি দাস, হায়দার হোসেন, ডিরকস্টার শুভ ও অভিনেতা চঞ্চল চৌধুরী। ফেসবুক লাইভের পর গানগুলো শোনা যাবে প্রথম আলোর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলেও।