ফিডব্যাকের পুরোনো গান নতুন করে ফিরছে আজ

ফিডব্যাকের সদস্যরা । ছবি: সংগৃহীত
ফিডব্যাকের সদস্যরা । ছবি: সংগৃহীত

দেড় যুগ আগে ফিডব্যাক ব্যান্ডের ওটু অ্যালবামে ছিল 'এই মন মানে না মানা' গানটি। ব্যান্ডের প্রত্যেক সদস্যের ভীষণ প্রিয় এই গান সেভাবে কনসার্ট কিংবা টেলিভিশনের অনুষ্ঠানে গাওয়া হতো না। লকডাউনে ফিডব্যাকের সদস্যরা ভাবলেন, গানটি আবার নতুন করে গাইবেন। যেই ভাবা সেই কাজ। এভাবেই পুরোনো গান নতুন করে প্রকাশের খবরটি জানালেন ফিডব্যাক ব্যান্ডের অন্যতম সদস্য ফোয়াদ নাসের বাবু।

ফোয়াদ নাসের বাবু জানান, 'এই মন মানে না মানা' গানটিতে সবাই নতুন করে বাজিয়েছেন, যাঁর যাঁর ঘরে বসে তৈরি করে ফেললেন গানের ভিডিও। গানটিতে কণ্ঠও দেওয়া হয়েছে নতুন করে। আজ শুক্রবার রাত ১০টায় প্রথম আলোর ফেসবুক ও ইউটিউবে গানটি প্রকাশিত হবে।

২০০২ সালে প্রকাশিত গানটি নতুন করে তৈরি প্রসঙ্গে ফোয়াদ নাসের বাবু বলেন, 'আমাদের কাছে মনে হয়েছে, গানটি কম প্রচারিত। কিন্তু অন্য ধরনের সুন্দর একটি গান। নতুন সংগীতায়োজনে প্রকাশ করলে গানটি শ্রোতাদের আকৃষ্ট করবে। এটা সালসা ধাঁচের গান। আমাদের দেশে এই ধরনের গান এর আগেও হয়েছে। লাকী আখান্দ্‌, নিলয় দাশ করেছেন। আমাদের আগেও পশ্চিমবঙ্গে এই ধাঁচের গান হতো। আমরাও ভাবলাম, আমাদের সালসা ধাঁচের গানটি নতুন করে গাওয়া হোক। যাঁর যাঁর বাসা থেকে ভিডিও করে পাঠানো হয়েছে। আশা করছি, এই সময় গানটি শ্রোতাদের ভালো লাগবে।'