ঈদে ছেলের বাড়িতে না ফেরা নিয়ে 'ঈদের ছুটি'

‘ঈদের ছুটি’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত
‘ঈদের ছুটি’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

রাত পোহালেই ঈদুল ফিতর। এবারের ঈদের সময়টা ব্যতিক্রম। প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ উদযাপন করতে অনেকেই গ্রামের বাড়ি গেলেও এবারে চিত্রটা ভিন্ন। বরং এবার ঘরে থাকাটাকেই শ্রেয় মনে করছেন বেশির ভাগ মানুষ। তবে বিনোদন দুনিয়ায় এর মধ্যেই বেজে উঠল উৎসবের ঘণ্টা। করোনাকালকে জয় করতে উৎসবের নানা বার্তা নিয়ে হাজির হচ্ছেন বিনোদনসংশ্লিষ্ট ব্যক্তিরা। মিলেছে অনেক নাটক, বিশেষ অনুষ্ঠানের খবর। এবার টেলিভিশনের পাশাপাশি অন্তর্জালেও বেশ কিছু আয়োজনের খবর পাওয়া গেছে। যেমন সম্প্রতি অন্তর্জালে উন্মুক্ত হলো স্বল্পদৈঘ্য চলচ্চিত্র ‘ঈদের ছুটি’।

পদ্মা মিউজিকের ইউটিউব চ্যানেলে মুক্তি পাওয়া এই বিশেষ চলচ্চিত্র নির্মাণ করেছেন বুলবুল মাসউদ। আফফান মিতুলের গল্পে এর চিত্রনাট্য তৈরি করেছেন নির্মাতা নিজেই।

পদ্মা মিউজিকের ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে ‘ঈদের ছুটি’
পদ্মা মিউজিকের ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে ‘ঈদের ছুটি’

ঈদের ছুটিতে একমাত্র ছেলের বাড়িতে না ফেরাকে কেন্দ্র করে এক মায়ের হতাশার করুণ চিত্র উঠে এসেছে এর গল্পে। এতে মা ও ছেলের চরিত্রে অভিনয় করেছেন শেলী আহসান ও আফফান মিতুল।

আফফান মিতুল বলেন, ‘ঈদের ছুটিতে প্রত্যেক সন্তান যেন তার মায়ের সঙ্গে ঈদ করে, সেই বার্তাটাই এতে দেওয়া হয়েছে। কারণ, মায়ের কাছে ঈদ মানেই তাঁর সন্তানদের কাছে পাওয়ার উপলক্ষ। আমি অনুরোধ করব চলচ্চিত্রটি যেন সবাই দেখেন।’

‘ঈদের ছুটি’ নামের এই খুদে সিনেমার অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন হাসি মুন, রাশেদ হক, নাজমুল হোসেন, হেলাল, দুর্জয় প্রমুখ।