ঈদ নিয়ে যা ভাবছেন তিশা ও তাহসান

নুসরাত ইমরোজ তিশা ও তাহসান খান। ছবি: ফেসবুক থেকে
নুসরাত ইমরোজ তিশা ও তাহসান খান। ছবি: ফেসবুক থেকে
ঈদ নিয়ে তারকা ও ভক্তদের থাকে আলাদা উন্মাদনা। কিন্তু সবার জীবনেই করোনাকালের ঈদ আসছে নতুন এক অভিজ্ঞতা নিয়ে। যে সময়ে নিরাপদে থাকাই প্রথম কথা। কেমন কাটবে এবারের ঈদ, তাই নিয়ে জানিয়েছেন অভিনেত্রী তিশা ও অভিনেতা সংগীত শিল্পী তাহসান


এবার সংযত থাকা উচিত

নুসরাত ইমরোজ তিশা । ছবি: প্রথম আলো
নুসরাত ইমরোজ তিশা । ছবি: প্রথম আলো

নুসরাত ইমরোজ তিশা
এ এক কঠিন সময়, যা সত্যিই কল্পনাতীত। লকডাউনে যেভাবে আছি, সেভাবেই ঈদ করাটা মঙ্গলজনক। এটা করতে হবে শুধু নিজেদেরই সুন্দর ভবিষ্যতের জন্য। এবারের ঈদে কেনাকাটা, সালামি নিতে অন্য বাড়িতে যাওয়া কিংবা ঘোরাঘুরি একদমই উচিত হবে না। ভবিষ্যতের ঈদ যাতে সুন্দরভাবে উদ্‌যাপন করতে পারি, তাই এবার সংযত থাকা উচিত। সবার সঙ্গে যোগাযোগ কিংবা কথা বলার জন্য অনেক অ্যাপস আছে। কোনো অবস্থায়ই ঘর থেকে বের হওয়া কিংবা ঈদে আড্ডা দিতে যাওয়াটা সমীচীন হবে না।

তাহসান খান। ছবি: প্রথম আলো
তাহসান খান। ছবি: প্রথম আলো

এই ঈদে তা-ই মেনে চলতে হবে
তাহসান খান
কয়েক মাস ধরে দেশ-বিদেশের অনেক বিশেষজ্ঞ করোনার এই সময়ে কেমন জীবনযাপন করতে হবে, সেই পরামর্শ দিয়ে আসছেন। এই ঈদে তা-ই মেনে চলতে হবে। এটা ঠিক, এমন পরিস্থিতি আমাদের জীবনে আসবে, তা কখনোই কেউ ভাবিনি। আমাদের সবাইকে নিজেদের সুস্থতার জন্য দূরত্ব বজায় রাখতে হচ্ছে। আমিও তাই এমনভাবে ঈদ উদ্‌যাপন করব, যাতে আমার পরিবারের মানুষেরা সুস্থ থাকে। আমার পরিবারের মানুষের সুস্থ থাকাটা খুব জরুরি। আমি মনে করি, সবাই তাঁর পরিবারের মানুষকে সুস্থ রাখতে যা যা করণীয় তা-ই করবেন। জীবনে এবারই প্রথম ঈদ, বন্ধুবান্ধব আর আত্মীয়স্বজনের সঙ্গে দেখা হবে না। তবে দেখা করতে আমরা ভিডিও কলে কথা বলব। সেখানেই আড্ডা হবে।