নিজের ও খ্যাতিমান শিল্পীদের গান শোনাবেন সমরজিৎ

সমরজিৎ রায়। ছবি: ফেসবুক
সমরজিৎ রায়। ছবি: ফেসবুক

করোনাকালে প্রাণে জেগে ওঠা হাহাকারের গান শোনাবেন শিল্পী সমরজিৎ রায়। যে গানগুলোর আবেদন বাঙালির কাছে কখনোই কমেনি। এ ছাড়া নিজের লেখা ও সুর করা মৌলিক গানও থাকবে ঘরে বসে শোনানো গানের তালিকায়। প্রথম আলোর করোনাকালের আয়োজন ‘ঘরে বসে শোনাব গান’ অনুষ্ঠানে আজ গাইবেন তিনি। আজ রাত ১০টা ৩০ মিনিটে প্রথম আলোর ফেসবুক পেজে গাইতে দেখা যাবে তাঁকে।

করোনা মহামারিতে বিশ্বব্যাপী ঘরের ভেতর দিন কাটাচ্ছেন মানুষ। তাঁদের বিষণ্নতা দূর করতে পারে কিছু ভালো গান। এ উদ্দেশ্যে প্রথম আলো আয়োজন করেছে বিশেষ গানের অনুষ্ঠান ‘ঘরে বসে শোনাব গান’। নিজ নিজ ঘরে বসে গান গেয়ে শ্রোতাদের মন ভালো করছেন বাংলাদেশের শিল্পীরা। সমরজিৎ আজ শোনাবেন তাঁর নিজের একটি ও খ্যাতিমান শিল্পীদের তিনটি গান। এগুলোর মধ্যে রয়েছে ‘ক্ষমা করো প্রকৃতি’, ‘ও মন কখন শুরু কখন যে শেষ’, ‘পথের ক্লান্তি ভুল’ ও ‘কত দিন দেখিনি তোমায়’ গানগুলো।

‘ক্ষমা করো প্রকৃতি’ গানটির কথা ও সুর সমরজিৎ রায়ের। প্রিয়াঙ্কা গোপের সঙ্গে দ্বৈত কণ্ঠে তিনি গানটি গেয়েছেন। আজ শোনাবেন একক কণ্ঠে। দ্বিতীয় গানটি শ্যামল মিত্র ও সন্ধ্যা মুখোপাধ্যায়ের গাওয়া, পরেরটি হেমন্ত মুখোপাধ্যায়ের এবং শেষটি মান্না দের। সমরজিৎ বলেন, ‘করোনাকালের অনুভূতি ও পরিস্থিতির নিরিখে গানগুলো সাজিয়েছি। আশা করি, শ্রোতারা গানগুলোর সঙ্গে নিজেদের সংযুক্ত করতে পারবেন।’

‘ঘরে বসে শোনাব গান’ অনুষ্ঠানে ইতিমধ্যে গান করেছেন শিল্পী তানভির আলম সজীব, রাহুল আনন্দ, প্রিয়াঙ্কা গোপ, কনক আদিত্য, ইমরান, কোনাল, পিন্টু ঘোষ, পুলক, পারভেজ, ঐশী, কিশোর, দিনাত জাহান মুন্নী, এস আই টুটুল, অদিতি মহসিন, বেলাল খান, সাব্বির, রন্টি দাস, হায়দার হোসেন, ডিরকস্টার শুভ, হৈমন্তী রক্ষিত দাশ, ইউসুফ আহমেদ খান, আনুশেহ আনাদিল, ফিডব‍্যাক, দুই ভাই হৃদয় ও প্রত‍্যয় খান এবং অভিনেতা চঞ্চল চৌধুরী। ফেসবুক লাইভের পর এ অনুষ্ঠান দেখা যাবে প্রথম আলোর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে।