বন্ডের অতিথি প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল

প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। ছবি: ইনস্টাগ্রাম
প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। ছবি: ইনস্টাগ্রাম

ড্যানিয়েল ক্রেগের শেষ বন্ড সিনেমা ‘নো টাইম টু ডাই’ যুক্তরাজ্যে মুক্তি পাবে ১২ নভেম্বর। আর যুক্তরাষ্ট্রে ২০ নভেম্বর। মজার ব্যাপার হচ্ছে, যুক্তরাজ্যে ছবিটির প্রিমিয়ারে, ‘লন্ডন লাঞ্চ’–এ অংশ নেবেন ডিউক অ্যান্ড ডাচেস অব কেমব্রিজ—প্রিন্স উইলিয়ামস ও কেট মিডলটন। অন্যদিকে রাজপরিবারকে বিদায় বলা প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলও কম যান না! লন্ডনে প্রিমিয়ারের এক সপ্তাহ বাদে এই জুটি অংশ নেবেন ‘নো টাইম টু ডাই’–এর যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে প্রিমিয়ারে।

অর্থাৎ, সবকিছু ঠিকঠাক থাকলে, প্রযোজকের আমন্ত্রণে বিশেষ অতিথি হয়ে রাজপরিবারের দুই ছেলেই সস্ত্রীক যাচ্ছেন বন্ডের ২৫তম ছবির প্রিমিয়ারে। প্রিন্স উইলিয়ামস ও কেট মিডলটন যাবেন লন্ডনের প্রিমিয়ারে, প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল যাবেন নিউইয়র্কের লস অ্যাঞ্জেলেসের প্রিমিয়ারে। ব্রিটিশ রাজপরিবারের দুই ভাই, প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়ানার দুই পুত্র, তাঁদের স্ত্রীকে নিয়ে দুই দেশে একই ছবির প্রিমিয়ার অনুষ্ঠানে বিশেষ অতিথি হয়ে যাচ্ছেন, এমনটিই জানিয়েছে ‘দ্য হলিউড রিপোর্টার’। তবে প্রতিবেদনে এমনটাও আশঙ্কা করা হয়েছে যে দুই ভাই ও তাঁদের স্ত্রীদের মানসিক দ্বন্দ্বের কারণে ডিউক অ্যান্ড ডাচেস অব কেমব্রিজ তারকাবহুল ওই অনুষ্ঠানে না-ও অংশ নিতে পারেন।

চলতি বছরের এপ্রিলেই মুক্তি দেওয়ার কথা ছিল ড্যানিয়েল ক্রেগ ও রামি মালেক অভিনীত ‘নো টাইম টু ডাই’। কিন্তু সেই সময় করোনা পরিস্থিতির কারণে পিছিয়ে দেওয়া হয় ছবি মুক্তির তারিখ। অন্যদিকে, চলতি বছরের জানুয়ারিতেই প্রিন্স হ্যারি (৩৫) ও তাঁর স্ত্রী মেগান মার্কেল (৩৮) আকস্মিক এক ঘোষণায় রাজকীয় দায়িত্ব ছেড়ে দেন। এই সিদ্ধান্তের ফলে মা রাজকুমারী ডায়ানা ব্রিটিশ রাজপরিবারে যে ধরনের টানাপোড়েনের জন্ম দিয়েছিলেন, তাঁর পুত্র হ্যারি সম্ভবত তার চেয়েও বড় সংকটের জন্ম দিয়েছেন বলে সংবাদ প্রকাশ করেছে বিবিসি। মেগানের ব্যক্তিত্বের সঙ্গে রাজপরিবারের রীতিনীতি, ঐতিহ্য দ্বন্দ্ব তৈরি করছিল বলে জানিয়েছিল এই সংবাদমধ্যম। কেটের সঙ্গে মেগানের দূরত্বও প্রকাশ্যেই একাধিকবার স্পষ্ট হয়েছে। স্বাধীনভাবে জীবনযাপনের জন্য রাজপরিবার ছেড়ে প্রিন্স হ্যারি ও মেগান কিছুদিন কানাডা থাকেন, সেখান থেকে স্থায়ী হয়েছেন যুক্তরাষ্ট্রে, লস অ্যাঞ্জেলেসে। হলিউডেই ক্যারিয়ার গড়তে চান ছোট ও বড় পর্দার তারকা মেগান। আর সেই যাত্রায় স্ত্রীর পাশে থাকবেন বলে কথা দিয়েছেন প্রিন্স হ্যারি।