করণ জোহরের পাশে স্বরা ভাস্কর

স্বরা ভাস্কর। ছবি: ইনস্টাগ্রাম
স্বরা ভাস্কর। ছবি: ইনস্টাগ্রাম

সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার কোনো কারণ তিনি নিজে জানাননি। দেননি কোনো আভাস, লিখে যাননি কোনো সুইসাইড নোটও। তাঁর নীরবতা শতগুণ হয়ে আওয়াজ তুলছে। সেই হুংকারে ইতিমধ্যে তারকা পুত্র–কন্যারা কোণঠাসা। সোনম কাপুর তাঁর ইনস্টাগ্রামের মন্তব্যের ঘর বন্ধ করে রেখেছেন, সোনাক্ষী সিনহা টুইটার থেকে বিদায় নিয়েছেন। অন্যদিকে রাগে, ক্ষোভে, দুঃখে মুম্বাই চলচ্চিত্র উৎসব থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন করণ জোহর। এমন অবস্থায় করণের পাশে এসে দাঁড়িয়েছেন বলিউডের বাইরে থেকে এসে জায়গা করে নেওয়া এক এক বলিউড তারকা। না, তিনি কোনো তারকাকন্যা নন, তিনি ‘রানঝানা’, ‘তনু ওয়েডস মনু’, ‘ভিরে দি ওয়েডিং’, ‘প্রেম রতন ধন পায়ো’খ্যাত অভিনয়শিল্পী স্বরা ভাস্কর।

করণ জোহর। ছবি: ইনস্টাগ্রাম
করণ জোহর। ছবি: ইনস্টাগ্রাম

কেবল বলিউডের বাইরের মানুষেরই নন, বলিউডের ভেতরের অসংখ্য মানুষও কঙ্গনা রনৌতের সুরে সুর মিলিয়ে আঙুল তুলছেন করণ জোহরের দিকে। তাঁদের অভিযোগ, করণই বলিউডে স্বজনপ্রীতির পতাকা বহন করে আসছেন। তিনি বলিউডের রথী–মহারথীদের পুত্র, কন্যা ও আত্মীয়স্বজনদের বলিউডে কাজ দিয়ে আসছেন। আর বলিউডের বাইরে থেকে আসা মেধাবীরা কাজ পান না। এমনকি সুশান্তের মৃত্যুর জন্য পরোক্ষভাবে দায়ী করে করণের বিরুদ্ধে মামলাও হয়েছে। এদিকে করণের পাশে এসে দাঁড়ালেন স্বরা ভাস্কর। যদিও তিনি সরাসরি করণ জোহরের পক্ষ নিয়ে কিছু বলেননি। তবে স্বরার বক্তব্য, করণ জোহরের চ্যাট শো ‘কফি উইথ করণ’ থেকে স্বজনপ্রীতি নিয়ে যেসব কথা বলা হয়েছে, যেগুলো এখন তুমুল বিতর্কের সৃষ্টি করছে, সেগুলো চাইলেই সরিয়ে দিতে পারতেন। কিন্তু তিনি তা করেননি। যিনি তাঁর শোতে উপস্থিত হয়ে যা বলেছেন, তিনি সেগুলো সেভাবেই প্রকাশ করেছেন। এ জন্য করণ জোহরকে কৃতিত্ব দিতে হবে বলে মনে করেন স্বরা।

টুইটারে স্বরা এমনটা লিখলে একজন টুইটার ব্যবহারকারী প্রশ্ন করেন, ‘আপনি কেন এ রকম একজন একপেশে পরিচালক আর প্রযোজকের পক্ষ নিচ্ছেন?’ উত্তরে স্বরা বলেন, ‘না, করণের সঙ্গে আমার কোনো ছবি আসছে না। আমি কেবল যা ন্যায্য সেটাই বলছি।’

করণের চ্যাট শোতেই ফারহান আখতার বলেছিলেন, তাঁর চোখে বলিউডের সেরা মেধাবীদের একজন সুশান্ত। আর শিগগিরি সে তাঁর জায়গা করে নেবেন। অন্যদিকে সোনম কাপুর এই শোতেই বলেছেন, সুশান্তকে তিনি চেনেন না। আর সালমান খান ও আলিয়া ভাট বলেছেন, বলিউড তারকাদের পুত্র, কন্যা ও আত্মীয়স্বজনেরা বলিউডে আসবেন, তাতে দোষের কী?