সুশান্তের আত্মহত্যার তদন্তে বানসালি, কঙ্গনাকে পুলিশের তলব

কঙ্গনা রনৌত, সুশান্ত সিং রাজপুত ও সঞ্জয় লীলা বানসালি। ছবি: ইনস্টাগ্রাম
কঙ্গনা রনৌত, সুশান্ত সিং রাজপুত ও সঞ্জয় লীলা বানসালি। ছবি: ইনস্টাগ্রাম

সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার তদন্ত চালাচ্ছে মুম্বাই পুলিশ। সম্প্রতি সঞ্জনা সঙ্গীর বয়ান নিয়েছে তারা। সুশান্তের শেষ অভিনীত ছবি ‘দিল বেচারা’র নায়িকা সঞ্জনা। প্রায় ৯ ঘণ্টা বলিউডের এই নবাগত নায়িকাকে জিজ্ঞাসাবাদ করেছে মুম্বাই পুলিশ। তবে এবার পুলিশ বিটাউনের ‘হেভিওয়েট’ কিছু তারকাকে তলব করতে চলেছে বলে জোর গুঞ্জন। এ তালিকায় সঞ্জয় লীলা বানসালি, কঙ্গনা রনৌত ও শেখর কাপুরের মতো তারকাদের নাম আছে।

বান্দ্রা পুলিশ সুশান্তের আত্মীয়-পরিজন, বন্ধুবান্ধব ও পেশাগত সম্পর্কে জড়িত বেশ কিছু ব্যক্তির বয়ান নিয়েছে। শোনা যাচ্ছে, এবার বলিউডের নামজাদা চিত্র নির্মাতা সঞ্জয় লীলা বানসালিকে ডেকে পাঠাবে বান্দ্রা পুলিশ। ৩৪ বছর বয়সী এই সুপারস্টারের আত্মহত্যার রহস্যের জট খুলতে পুলিশ এই কেসের সঙ্গে জড়িত সবাইকে জিঞ্জাসাবাদ করবে। সম্ভবত কাল, অর্থাৎ শুক্রবার বেলা ১১টা নাগাদ বানসালি বান্দ্রা পুলিশ স্টেশনে আসতে পারেন। সুশান্তের আত্মহত্যার ঘটনার সঙ্গে বানসালির নাম উঠে আসার পেছনে আছে একটি ছবি। সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ব্লকবাস্টার ছবি ‘গলিয়ো কি রাসলীলা রাম–লীলা’-তে প্রথমে সুশান্তের অভিনয়ের কথা ছিল। পরে দীপিকার বিপরীতে, সুশান্তের পরিবর্তে রণবীর সিংকে নেওয়া হয়। পুলিশ বানসালির কাছ থেকে এই রদবদলের প্রকৃত কারণ জানতে চায়।

সুশান্ত সিং রাজপুত। ছবি: ইনস্টাগ্রাম
সুশান্ত সিং রাজপুত। ছবি: ইনস্টাগ্রাম

রণবীরের মতো সুশান্তও যশ রাজ ফিল্মসের আবিষ্কার। তাই পুলিশ খতিয়ে দেখতে চায় যে যশ রাজ ফিল্মস রণবীর সিংকে সুশান্তের পরিবর্তে নেওয়ার জন্য বানসালির ওপর চাপ সৃষ্টি করেছিল কি না। বানসালির ‘রাম–লীলা’ ছবিটি থেকে জোর করে বাদ পড়ার কারণেই কি সুশান্ত মানসিকভাবে ভেঙে পড়েছিলেন? পুলিশ এ বিষয়ও খতিয়ে দেখতে চায়।

পুলিশকে তদন্তে কিছুটা আলোকপাত করেছিলেন অভিনেত্রী কঙ্গনা রনৌত এবং চিত্র নির্মাতা শেখর কাপুর। তাই পুলিশ তদন্তের স্বার্থে এই দুই বলিউড তারকাকেও ডেকে পাঠাতে পারে। যশ রাজের কাস্টিং ডিরেক্টর শানু শর্মা রণবীর সিং ও সুশান্তের মতো প্রতিভাকে আবিষ্কার করেছিলেন। পুলিশ শানুকে আগেই জিজ্ঞাসাবাদ করেছে। তদন্তের স্বার্থে পুলিশ দ্বিতীয়বার তাঁকে ডেকে পাঠাতে পারে।